২০২০ সালের ৫ টি সেরা স্মার্টফোন

আপনার হাতের স্মার্টফোন টা কি পুরনো হয়ে গেছে? অথবা, নতুন নতুন ফিচার আর টেকনোলজিতে ঠাসা স্মার্টফোনগুলোর ভিড়ে আপনার ফোনটা বড্ড সেকেলে মনে হয়!! অথবা, একদম লেটেস্ট রিলিজড ফোন ছাড়া আপনার চলেই না! 

আপনি কি আপনার জন্য বাজারের সেরা একটা স্মার্টফোন খুঁজছেন? কিন্তু বাজারে এত স্মার্টফোনের  মধ্যে আপনার জন্য কোনটা বেস্ট হবে খুঁজে পাচ্ছেন না ! 

তাহলে আপনার আর চিন্তার কোন কারণ নেই। কারণ আজ আমি এসে গেছি বাজারের বাজেট স্মার্টফোনগুলোর মধ্যে বাছাই করা ৫ টা বেস্ট স্মার্টফোন নিয়ে। তো, চলুন আর দেরি কিসের । দেখে নিই এই সেপ্টম্বর – অক্টোবর মাসের সেরা ৫ টা বাজেট স্মার্টফোন। 

  • Xiaomi Mi 10 lite

আপনার বাজেট যদি হয় ত্রিশ হাজারের আশেপাশে। তো চোখ বন্ধ করে নিয়ে নিতে পারেন শাওমি মি ১০ লাইট। 

৫জি, বা পঞ্চম প্রজন্মের এই ফোনটি দেখতে খুবই আকর্ষণীয়।

ফোনটিতে ইউজ করা হয়েছে Snapdragon 765G গেমিং চিপসেট, সুপার এমোলেড ডিসপ্লে, ডিসপ্লে তে অপটিক্যাল ফিংগারপ্রিন্ট সেট করা। গ্লাস প্যানেল ব্যাক এবং পেছনে ৪৮+৮+২+২ মোট ৪ ক্যামেরার সেটাপ। সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।  ফোনটা পাওয়া যাবে ৬ জিবি / ৮ জিবি ভেরিয়েন্ট এ। 

এর রয়েছে ৪১৬০ লিথিয়াম পলিমার ব্যাটারি। এক চার্জে ডেইলি ইউজে অনায়াসে এক থেকে দেড় দিন চালিয়ে দিতে পারবেন। 

 

  • Realme X50 5G 

রিয়েলমি এক্স৫০ ফোনটাও পঞ্চম প্রজন্ম বা ৫জি ফোন। ৬.৫৭ ইঞ্চির আইপিএস ডিসপ্লেতে ইউজ করা হয়েছে করনিং গরিলা গ্লাস ৫।  গ্লাস ব্যাক এর ডান পাশে লম্বা লম্বি ভাবে চার ক্যামেরার সেটাপ এবং সামনের ডিসপ্লে তে ইন ডিসপ্লে পাঞ্চ হোল ডুয়েল ক্যামেরা দেয়া। সাইডে মাউন্ট করা ফিংগার প্রিন্ট সেন্সর। চিপসেট দেয়া আছে Snapdragon 765G সাথে নিতে পারবেন ৬ থেকে ১২ জিবি র‍্যাম পর্যন্ত। 4200 mah Li-Po ব্যাটারি আপনাকে ডেইলি ইউজে যথেষ্ট ভালো ব্যাকআপ দিবে। এ সব কিছুই আপনি পাচ্ছেন মাত্র আন অফিশিয়াল ২৫ থেকে ২৩ হাজারে।   

  • Realme X2 

২১/২২ হাজার টাকা প্রাইস রেঞ্জের মদ্ধে রিয়েলমি এক্স ২ এর ধারের কাছেও কেও নাই। সুপার এমোলেড ওয়াটার ড্রপ নচ  ডিসপ্লে, ইন ডিসপ্লে ফিংগার প্রিন্ট সেন্সর, পেছনে চার এবং সামনে এক ক্যামেরা, Snapdragon 730G  গেমিং চিপসেট, 4-8 জিবি র‍্যাম, 64-256 জিবি রোম এবং ৪০০০ mah Li-Po ব্যাটারি নিয়ে এই বাজেটে একচেটিয়া রাজত্ব করছে রিয়েলমি এক্স ২। 

  • Xiaomi Redmi Note 8 Pro

১৮ হাজার টাকা প্রাইস রেঞ্জে রেদমি নোট ৮ প্রো আনবিটেবল বলা চলে। ফোনটি তে দেয়া আছে 6.53 ইঞ্চি আই পি এস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে, রেয়ার মাউন্ট ফিংগারপ্রিন্ট সেন্সর। পেছনে চার আর সামনে এক ক্যামেরা সেটাপ। প্রসেসর হিসেবে এই ফোনটায় ব্যাবহার করা হয়েছে Helio এর G90T গেমিং চিপসেট। 6/128 এবং 8/128 জিবির ভ্যারিয়েন্ট নিতে পারবেন। এবং এর 4500mah এর দানবাকার ব্যাটারি ব্যাকআপ নিয়ে আপনাকে মোটেও চিন্তা করতে হবে না। 

  • Xiaomi Redmi 9

১৫ হাজার টাকার নিচে বাজেট হলে আপনার জন্য শাওমি রেদমি ৯ রিকমেন্ডেড। ফোনের লুক অলমোষ্ট Redmi note 8 pro এর মত। 6.53 ইঞ্চির IPS করনিং গরিলা গ্লাস 3  ডিসপ্লে, পেছনে চার এবং সামনে এক ক্যামেরার সেটাপ, রেয়ার মাউন্ট ফিংগারপ্রিন্ট সেন্সর, ৩/৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি রোম। এবং ম্যাসিভ 5020 mah Li-Po ব্যাটারি এতে দেয়া হয়েছে। এত কম দামে এত বেশি ফিচার সত্যিই অবাক করে দেয়। 

এই ছিলো আমাদের আজকের বাজেট ফোন রিকমেন্ডেশ। বাছাই করে নিয়ে নিন আপনার পছন্দের ফোন। এবং আমাদের জানাতে ভুলবেন না আপনি কোনটা নিচ্ছেন। ভালো থাকবেন, সুস্থ থাকবেন। 

Read More >>  Motorcycle Insurance In Bangladesh

Leave a Comment