Airtel balance check bangladesh

প্রিয় বন্ধুরা airtel balance check করা খুবই সহজ একটা ব্যাপার । তিনটি উপায়ে আপনি আপনার এয়ারটেল একাউন্ট এর ব্যালেন্স চেক করে জানতে পারেন । একটা উপায় হলো USSD কোড ডায়াল করে আর অপরটি হলো Android ফোনের অ্যাপস থেকে, আর তিন নাম্বার টি হলো অনলাইনে এয়ারটেল এর ওয়েবসাইট থেকে । আমরা আজ তিন টি পদ্ধতি নিয়েই আলোচনা করবো ।

Airtel balance check করার উপায় সমূহঃ

এখানে আমরা এয়ারটেল একাউন্ট এর ব্যালেন্স কিভাবে জানা যায়, তার জন্য তিনটি পদ্ধতি দেখিয়ে দেবো । আপনি যে কোন এক ভাবেই আপনার একাউন্ট এর টাকা জেনে নিতে পারবেন । তো চলুন দেখে নেয়া যাক সেই পদ্ধতি গুলোঃ

USSD কোড ডায়াল করে :

airtel balance check codeএকটি মাত্র USSD কোড *778# ডায়াল করে জেনে নিতে পারেন আপনার এয়ারটেল এর বর্তমান ব্যালেন্স । এটি অনেক পুর্ব থেকেই আমরা ব্যাবহার করে আসছি । যদিও এখন নতুন আরেকটি কোড দিয়েও Airtel Balance জানা যায় । সেটা নিচে দেয়া আছে ।

airtel balance check code bdআপনার মোবাইল থেকে Dial করুন *1# , এটা আপনি যেকোন মোবাইল থেকেই করতে পারবেন । মানে হলো আপনার জাভা ফোন বা সিম্পল বাটন ফোন অথবা Android ফোন যেটাই হোক, তা থেকে এই একটা USSD Code দিয়ে আপনার একাউন্টে কত টাকা আছে, তা জানা যাবে ।

Read more:>> Airtel bkash recharge offer

Read More >>  Airtel sms pack

Android ফোনের এয়ারটেল অ্যাপস থেকে :

গুগলের Play Store থেকে বাংলাদেশের এয়ারটেল My Airtel এপস টি প্রথমে আপনার মোবাইলে Install করে নিতে হবে । আপনার মোবাইল টি অবশ্যই Android হতে হবে । My Airtel এপটি ইন্সটল করার পর । আপনার আপনার সিম এর নাম্বার দিয়ে লগিন করে নিতে হবে । তার জন্য এপটি ওপেন করার পর নাম্বার চাইবে তখন নাম্বার টি দিলে আপনাকে একটা ভেরিফিকেশন কোড পাঠাবে, সেই কোড নাম্বার টি প্রবেশ করালে লগিন হয়ে যাবে । তারপর নিচের ছবির মত আপনার সিম এর একাউন্টে কত টাকা আছে, কত এম বি ডাটা আছে, কত মিনিট বান্ডেল আছে সব কিছুই এক সাথে দেখতে পারবেন ।

Airtel App Bangladesh

এয়ারটেল এর ওয়েবসাইট থেকে :

Airtel Bd এর ওয়েবসাইট থেকে আপনি আপনার এয়ারটেল সিম এর একাউন্ট ব্যালেন্স জানতে পারেন । সে জন্য প্রথমে আপনাকে Airtel Bd এই ওয়েব সাইটে যেতে হবে, তারপর আপনার এয়ারটেল নাম্বার দিয়ে লগিন করে নিতে হবে ।Bd airtel web account dashboard

login করার জন্য প্রথমে আপনি ওয়েব সাইটের উপর এর ডান দিক থেকে Login এ ক্লিক করতে হবে । লগিন এ ক্লিক করার পর একটি ফর্ম আসবে, সেখানে আপনার নাম্বার টি দিয়ে Request for OTP তে ক্লিক করতে হবে । সাথে সাথে আপনার মোবাইলে একটা ৬ সংখ্যার কোড যাবে, সেটা দিলেই লগিন হয়ে যাবে ।

Read More >>  সমুদ্র গবেষণার জন্য তৈরি হলো স্কুইড রোবট

যদি Airtel Bd এর ওয়েবসাইটে আপনার একাউন্ট আগে থেকে না থাকে, তাহলে আগে একটি একাউন্ট খুলে নিতে হবে । একাউন্ট খুলতে Signup  এ ক্লিক করে একাউন্ট খুলে নিতে পারবেন । তার পর থেকে আপনি আপনার একাউন্ট ব্যালেন্স এখান থেকেই দেখতে পারবেন বা চেক করতে পারবেন ।

গুরুত্বপূর্ণ টিপস :

বর্তমানে আপনি আপনার এয়ারটেল সিম Airtel Bd ওয়েব সাইট থেকেই রিচার্জ করতে পারবেন । আর অন্যান্য প্যাকেজ যেমন, ইন্টারনেট ডাটা, SMS pack, টকটাইম ইত্যাদিও কিনতে পারবেন এই সাইট থেকে । এচাড়াও My Airtel Apps থেকেও এই কাজ গুলি আপনি করে নিতে পারবেন ।

আমাদের লেখায় যদি আপনার সামান্যও উপকার হয়ে থাকে, তাহলে অন্যদের সাথে এই লিখাটি শেয়ার করে দিবেন । সবাই অনেক অনেক ভালো থাকবেন । এই কামনায় আল্লাহ্‌ হাফেজ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *