আত্মতৃপ্তি নিয়ে উক্তি

আত্মতৃপ্তি নিয়ে কিছু উক্তি স্ট্যাটাস ক্যাপশন পোস্ট নিয়ে আমাদের এই পোস্ট । আত্মতৃপ্তি এমন এক জিনিস, যার উপর নির্ভর করে আপনার সুখ এবং দুঃখ । যার যত বেশী আত্মতৃপ্তি, সে তত বেশী আনন্দে থাকতে পারে । বা সে তত বেশী সুখী হতে পারে । তাই আমাদের আজকের বিষয় হলো আত্মতৃপ্তি । তাহলে আসুন এই নিয়ে কি কি লেখা আছে, তা এক নজরে দেখে নেয়া যাক ।

আত্মতৃপ্তি নিয়ে উক্তি স্ট্যাটাস :

১/ সাফল্য সুখের চাবিকাঠি নয়। সুখ সাফল্যের চাবিকাঠি। আপনি যা করছেন তাতে যদি আপনি আত্মতৃপ্তি পান তবে আপনি সফল হবেন।
-আলবার্ট শোয়েইজার

২/ প্রকৃতি আমাদের নান্দনিক, বুদ্ধিবৃত্তিক, জ্ঞানীয় এবং এমনকি আধ্যাত্মিক আত্মতৃপ্তির চাবি ধারণ করে।
-ই. ও. উইলসন

৩/ প্রকৃত প্রেরণা অর্জন, ব্যক্তিগত বিকাশ, কাজের সন্তুষ্টি এবং স্বীকৃতি থেকে আসে আত্মতৃপ্তি।
– ফ্রেডেরিক হার্জবার্গ

৪/ পুরো ব্যবসাটি অহংকার, অসারতা, আত্মতৃপ্তির উপর নির্মিত, এবং এটি না করার ভান করা সম্পূর্ণ বোকামি।
– জর্জ মাইকেল

৫/ আপনি নিজেকে সীমায় ঠেলে দিয়ে আত্মতৃপ্তি পান, জেনে যে সমস্ত প্রচেষ্টা ফলপ্রসূ হবে।
– মেরি লু রেটন

৬/ যদি কেউ কেবল অন্য কিছু আত্মতৃপ্তির জন্য চায়, সাধারণত কামুক পরিতোষের আকারে, সেই ভুল বাসনা প্রেমের পরিবর্তে লালসায় রূপ নেয়।
-মর্টিমার অ্যাডলার

৭/ প্রত্যেক মানুষ তার সীমাবদ্ধতা খুঁজে বের করেন, আর এটি আমাদের আত্মতৃপ্তির দুর্বলতা নিরাময় করে।
-আর্থার কোনান দোয়লেআত্মতৃপ্তি নিয়ে উক্তি স্ট্যাটাস

৮/ একজনের আত্মতৃপ্তি হল একটি অব্যবহৃত সম্পত্তি যা অবমূল্যায়িত হওয়া খুবই অপ্রীতিকর।
-জর্জ এলিয়ট

৯/ সম্পূর্ণ আত্মতৃপ্তি নিয়ে কিছু সফল ব্যাক্তি নিজের দিকে তাকিয়ে হাসে। হ্যাঁ, আমি পাগল, সে মনে করে। এটাই আমার রহস্য; আমার শক্তি.
-ক্রিস্টোফার ইশারউড

১০/ খুব বেশি কথা বলা, খুব তাড়াতাড়ি এবং খুব বেশি আত্ম-সন্তুষ্টি সবসময় দুর্যোগের একটি নিশ্চিত উপায় বলে মনে হয়। প্রতিশোধের শক্তিগুলি সর্বদা শুনছে। তারা কখনো ঘুমায় না।
– মেগ গ্রিনফিল্ড

১১/ বছরের পর বছর ধরে, আমি নিজেকে চালানোর জন্য হাজার হাজার কারণ দিয়েছি, কিন্তু এটি সর্বদা যেখানে এটি শুরু হয়েছিল সেখানে ফিরে আসে। এটি আত্মতৃপ্তি এবং অর্জনের অনুভূতিতে নেমে আসে।
-স্টিভ প্রিফন্টেইন

১২/ একজন ন্যায়পরায়ণ এবং সার্থক ব্যক্তির জন্য জ্ঞানের চেয়ে বড় আত্মতৃপ্তি আর নেই যে, তিনি তার সর্বোত্তম শক্তিগুলো ভাল কারণের সেবায় নিয়োজিত করেছেন।
– আলবার্ট আইনস্টাইন

১৩/ আমাদের অবশ্যই আমাদের নিজস্ব আত্মতৃপ্তির আলো দ্বারা বেঁচে থাকতে হবে, সেই গোপন অত্যাবশ্যক ব্যস্ত অন্তর্মুখীতার মাধ্যমে যা আমাদের কারণের চেয়েও উল্লেখযোগ্য।
– আইরিস মারডক

১৪/ এটি গর্বের বিষয় যখন আত্মা তাকে পরিত্যাগ করে যাকে তার শেষ বলে মনে করা উচিত এবং এটি নিজেই এক প্রকার শেষ হয়ে যায়। এটি ঘটে যখন এটি আত্মতৃপ্তি লাভ করে। ”
-হিপ্পোর অগাস্টিন

১৫/ বিজ্ঞানে আত্মতৃপ্তি হল মৃত্যু। ব্যক্তিগত আত্মতৃপ্তি হল বিজ্ঞানীর মৃত্যু। যৌথ আত্মতৃপ্তি হচ্ছে গবেষণার মৃত্যু। এটি অস্থিরতা, উদ্বেগ, অসন্তুষ্টি, মনের যন্ত্রণা যা বিজ্ঞানকে পুষ্ট করে।
-জ্যাক মনোড

১৬/ মানুষ তাদের আত্মার তৃপ্তির সাথে গণনা করে যে তারা তাদের নামাজের পুঁতিতে কতবার আল্লাহর নাম পাঠ করেছে, কিন্তু তারা যেসব অলীক শব্দের কথা বলে তার হিসাব করার জন্য তারা কোন পুঁতি রাখে না।
-আল গাজ্জালী

১৭/ আশাবাদ সবসময় অহংকারীদের ধূর্ত বিষয় বলে মনে হয়, তারা তাদের দীর্ঘস্থায়ী আত্মতৃপ্তির অবস্থা ঢাকতে উদ্বিগ্ন। তারা অন্যদের মত এবং তাদের দুর্ভাগ্য এড়ানোর জন্য আশাবাদী। ~~ তবুও করুণা একটি উদ্বেগজনক প্রশ্ন।
-জর্জেস বার্নানোস

১৮/ আমার জন্য সবচেয়ে বড় জিনিস হল রেস জেতার আত্মতৃপ্তি। কে সবচেয়ে বেশি মনোযোগ পায় সে সম্পর্কে আমার কিছু যায় আসে না। আমি এমন কিছু অর্জন করেছি যা আমার কাছে খুব বিশেষ।
-ড্যান হুইলডন

১৯/ এমন কিছু লোক আছে যারা জিনিসগুলি ঘটায়, এমন কিছু লোক আছে যারা ঘটনাগুলি দেখে, এবং এমন কিছু লোক আছে যারা কি ঘটেছে তা নিয়ে আশ্চর্য। সফল হওয়ার জন্য, আপনাকে এমন ব্যক্তি হতে হবে যিনি জিনিসগুলি ঘটান।তাহলেই আত্মতৃপ্তি পাবেন।
-জিম লাভেল

২০/ সুখ, আত্ম -মূল্য এবং ব্যক্তিগত সন্তুষ্টিতে আপনার সেরা সাফল্য – যে জিনিসগুলি সত্যিকারের সাফল্য গঠন করে – আপনি যতটা উপার্জন করতে পারেন তা নয় বরং পারফর্ম করার পাশাপাশি আপনি এমন কিছু করতে পারেন যা আপনি উপযুক্ত মনে করেন।
– উইলিয়াম রাস্পবেরি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *