বন্ধুত্ব নিয়ে কিছু কথা

বন্ধুত্ব নিয়ে কিছু কথা ও স্ট্যাটাস নিয়ে আমাদের আজকের পোস্ট । বন্ধুত্ব অনেক পবিত্র একটি সম্পর্কের নাম । তবে আজকাল এই বন্ধুত্তের মাঝেও প্রতারণা ঢুকে গেছে । বন্ধুত্তের নাম করে প্রতারনার অনেক খবর দেখে যায় প্রতিদিন । তাই বন্ধুত্ব করার আগে ভালো করে যাচাই বাছাই করে করতে হবে । তাহলে ধোঁকা খাওয়ার সম্ভাবনা কম থাকবে । আসুন তাহলে আমাদের আজকের বিষয় বন্ধুত্ব নিয়ে কিছু কথা ও ক্যাপশন পড়ে দেখা যাক ।বন্ধুত্ব নিয়ে কিছু কথা

বন্ধুত্ব নিয়ে কিছু কথা :

১. বন্ধু তোমার কপাল জুড়ে যতই চিন্তালোকের ভাঁজ পড়ুক না কেন! আমাদের বন্ধুত্বই তোমাকে উৎসাহ দিবে।

২. যে ব্যক্তি নিজের সাথে বন্ধুত্ব করে নেয়, সে কখনো একলা বোধ করেনা। প্রতিটা মুহূর্ত এসে আত্ম উপলব্ধি এবং উপভোগ করে। ‌

৩. বন্ধুত্ব কথাটার সাথে নিঃস্বার্থতা অনেকাংশে জড়িত। দুই ব্যক্তির মধ্যে নিঃস্বার্থভাবে একে অন্যের প্রতি শ্রদ্ধাবোধ কাজ করাটাই হচ্ছে বন্ধুত্ব।

৪. উত্তম ব্যবহার এবং ভালো বন্ধুত্ব একজন মানুষকে এমন উচ্চতায় নিয়ে যায়, যেখানে অর্থ দিয়ে ও কেউ পৌঁছাতে পারে না।

৫. তারুণ্যের বন্ধুত্বের সময়টা বৃদ্ধকাল পর্যন্ত সজীবতা বজায় রাখে। ‌ এই স্মৃতি টুকু বৃদ্ধ বয়সে খুব ভালো সময় পার করতে সাহায্য করে। ‌

৬. এ পৃথিবীতে প্রতিটা সুন্দর সম্পর্কের শুরুই হয় বন্ধুত্ব দিয়ে। ভালো বন্ধুত্বের ভিত গড়ে যে সম্পর্ক গড়ে ওঠে তা বরাবরই দীর্ঘস্থায়ী হয়।

৭. আপনি যেমনই হন না কেন। আপনার বন্ধু আপনাকে সেই রূপে দেখতে চাইবে, যে রূপে আপনি যথেষ্ট আনন্দ বোধ করেন। বন্ধুর সামনে কখনো কৃত্রিমতা সাহায্য নিতে হয় না।

৮. বন্ধুত্বের সম্পর্ক কখনোই কাকতালীয় নয়। বরং সে তো আগে থেকেই ঈশ্বর প্রদত্ত এক ধরনের বন্ধন। যে বন্ধনে আপনি অতি মায়ায় বাঁধা পড়বেন।

৯. হাজার লোকের সাথে সখ্যতার চেয়ে একজন লোকের সাথে বন্ধুত্ব করা উত্তম। যেখানে আপনি একজনের কাছে নিজেকে হাজার উপায়ে প্রকাশ করতে পারবেন।

১০. আপনার দুঃসময়ে আপনার পাশে থাকা একজোড়া বন্ধুত্বের হাত প্রমাণ করে আপনি কতটা সৌভাগ্যবান।‌ একজন বন্ধু থাকা মানে দুঃসময়ে এক প্রকার মানসিক শক্তি।

১১. একজন মানুষের বন্ধুত্ব তার জীবনের সম্পদের মূল্যায়নের চাবিকাঠি। যার একজন ভালো বন্ধু আছে। তার খুব মূল্যবান সম্পদ আছে।

১২. আপনার বন্ধুত্ব আপনার জীবনে আশীর্বাদ স্বরূপ। কারণ প্রকৃতভাবে আপনি আপনার বন্ধুদের কাছে নিজের বোকামি প্রকাশ করতে পারবেন। ‌

১৩. বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মানুষ শিক্ষার পাশাপাশি অনেকের বন্ধুত্ব গ্রহণ করে। শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষা নয় বরং এ সমস্ত বন্ধুত্বই মানুষকে প্রকৃত শিক্ষা দেয়।

১৪. বন্ধুত্বের বাঁধনে বাঁধা পড়ার পরে মানুষ সম্পর্কের মূল্য দিতে শেখে। যেকোনো উপায়ে সেই নিখাদ বন্ধুত্বকে ধরে রাখতে চায়।

১৫. হয়তো প্রচণ্ড রকম শ্রদ্ধাবোধ আর ভালোলাগা থেকে বন্ধুত্বের সৃষ্টি হয়। বন্ধুত্বের সম্পর্কে ভালোবাসার চেয়ে দায়িত্ববোধ আর শ্রদ্ধাবোধ বেশি কাজ করে।

Leave a Reply

Your email address will not be published.

x