দুঃসময় নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন

দুঃসময় নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন কিছু কথা বাণী । আমাদের জীবন সবসময় একইরকম যায় না । কখনো সুখ কখনো দুঃখ আমাদের জীবনে আসে । মানে একসময় সুসময় আসলে ও অন্য সময় কিন্তু ঠিকই দুঃসময় আসে । তাই আমরা আজ এখানে জীবনের দুঃসময় নিয়ে কিছু সুন্দর সুন্দর উক্তি বাণী স্ট্যাটাস ও ছন্দ দিলাম । যেগুলো পড়ে অনেক ভালো লাগবে আশা করি ।

দুঃসময় নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন :

১. কখনই হাল ছাড়বেন না, এবং আপনি যা করেন তাতে আত্মবিশ্বাসী হন। দুঃসময় আসতে পারে, কিন্তু আপনি যে সমস্যার সম্মুখীন হচ্ছেন তা আপনাকে আপনার লক্ষ্য অর্জন করতে এবং সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে জয়লাভের জন্য আরও দৃঢ় প্রতিজ্ঞ করে তুলবে।
— মার্তা।

২. দুঃসময় বা কঠিন সময় কখনো দীর্ঘস্হায়ী হয় না, দীর্ঘস্হায়ী যা হয় সেটা হলো কঠিন মানুষ, যারা ঐ কঠিন সময়েও দৃঢ়ভাবে দাঁড়িয়ে থাকতে পারে৷
— রবার্ট এইচ স্কুলার৷

৩. দুঃসময় তখন উপস্হিত হয়, যখন আপনি আপনার পাশের মানুষগুলোর প্রকৃত রং আর চরিত্রগুলো দেখতে শুরু করেন৷
— দিদিয়ের ডেসচ্যাম্পস।

Read More >>  Bengali friendship quotes

৪. যে কেউই আমাকে বিচার বিশ্লেষণ করার জন্য প্রস্তুত, অথচ তারা কেউই আমার দুঃসময়ে আমার পাশে ছিলো না।
— এস. শ্রীশান্ত।

৫. যে কেউ শান্ত পানিতে জাহাজের চাকা নিতে পারে কিন্তু শান্ত জল না থাকলে এটি এত সহজ নয়। আপনি শুধু ভাল সময় উপভোগ করতে পারবেন না, দুঃসময়ে আপনাকে স্থিতিস্থাপক হতে হবে, ধৈর্য্য ধারণ করতে হবে।
— সিন ডায়েস।

৬. একবার আপনি কঠিন সময়ের মধ্য দিয়ে গেলে, আপনি কেবল শক্তিশালী হতে পারেন।
— আলেশা ডিক্সন।

৭. ঈশ্বর ইতিমধ্যেই জানেন যে আমরা কি দিয়ে তৈরি, কিন্তু সম্ভবত তিনি আমাদের বুঝাতে চান আমরা কি দিয়ে তৈরি। আমি মনে করি আমরা সবাই একমত হব যে আমরা আমাদের সহজ সময়ের চেয়ে আমাদের কঠিন সময় থেকে বেশি শিখে থাকি।
— জন বাইদ্যাওয়ে।

৮. আপনাকে শুধু দুঃসময়ের মধ্য দিয়ে যেতে হবে এবং প্রতিবার যখন আপনি খেলবেন তখন যথাসাধ্য চেষ্টা করতে হবে।
— টামি আব্রাহাম।দুঃসময় নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন

৯. আমি মনে করি জীবনকে সত্যিকার অর্থে উপলব্ধি করার জন্য আপনাকে কিছু জিনিসের মধ্য দিয়ে যেতে হবে এবং অধ্যবসায়, অতিক্রম এবং বিশ্বাসের অর্থ কী তা বুঝতে হবে। আমি মনে করি সেই দুঃসময়গুলি আপনাকে একজন শক্তিশালী ব্যক্তি করে তোলে।
— জুডিথ হিল।

Read More >>  কাশফুল নিয়ে উক্তি ছন্দ কবিতা

১০. সবাইকে কঠিন সময় মোকাবেলা করতে হয়। একটি স্বীকৃতি আপনাকে এর থেকে মুক্ত করতে পারে না। একজন স্কেটার নিচে পড়ে আবার উঠতে অভ্যস্ত।
— ডরোথি হ্যামিল।

১১. দুঃসময়গুলি আপনাকে কেবল শক্তিশালী করে না, আপনি সেই অভিজ্ঞতাগুলি থেকে বেড়ে উঠেন। যুদ্ধের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। আপনাকে এর মধ্যে ঝুঁকতে হবে।
— কাব সোয়ানসন।

১২. আমি জানি যে একজন ঈশ্বর আছেন কারণ আমি যা যা করেছি তার সব থেকে বাঁচতে পেরেছি – সমস্ত কঠিন সময় – এবং আমি এখনও আমার খেলার শীর্ষে রয়েছি।
— ফ্লয়েড মেওয়েদার. জুনিয়র।

১৩. আমরা জানি যে দুঃসময়ে, নিন্দা করা হাল ছেড়ে দেওয়ার আরেকটি উপায়, এবং সেনাবাহিনীতে, আমরা নিন্দা বা পরিত্যাগকে কেবল কাপুরুষতার রূপ হিসাবে বিবেচনা করি।
— জিম ম্যাটিস্।

১৪. দুঃসময়ে, প্রত্যেককেই তাদের যন্ত্রণার ভাগ নিতে হবে।
— থেরেসা মে।

১৫. আমার মা এবং আমি সবসময় একে অপরের জন্য ছিলাম। আমাদের কিছু কঠিন সময় ছিল, কিন্তু তিনি সবসময় আমার জন্য ছিলেন।
— লেবরন জেমস্।

১৬. আমি দুঃসময় দেখেছি, এবং অনেক রাত ছিল যখন আমি শুধু উচ্চস্বরে চিৎকার করতাম।
— সন্দীপ সিং।

Read More >>  খেলাধুলা নিয়ে উক্তি

১৭. আমি আগে কঠিন সময় পার করেছি। আমি যখন ছোট ছিলাম তখন ব্রাজিল ত্যাগ করা, আমার পরিবার এবং বন্ধুদের বিদায় জানিয়ে অন্য সংস্কৃতিতে যাওয়া, এটি এত কঠিন ছিল।
— জনগ্রিনহো।

১৮. আপনি যদি বিকেলের নরম, স্নিগ্ধ আলোর স্বাদ পেতে চান, তাহলে আপনাকে অবশ্যই দুপুরের তপ্ত রোদকে সহ্যা করে নিতে হবে। আপনার জীবনের ক্ষেত্রেও এই একই কথা প্রযোজ্য। আপনাকে দৃঢ়ভাবে দাঁড়িয়ে কঠিন সময়ের মোকাবিলা করতে হবে।তবেই সুখের গ্রাস আস্বাদন করতে পারবেন।
— সংগৃহীত।

১৯. আপনার জীবনে দুঃসময় হলো এমন এক পরীক্ষা যেখানে শুধু দুইটি ফলাফল আছে, পাশ অথবা ফেল। আর ফেল করলে আপনার জীবনের পাঠ সেখানে স্হগিত হয়ে যাবে।
— সংগৃহীত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *