আই পি এল ২০২২ লাইভ

ক্রিকেটের সবচেয়ে বড় আসর আই পি এল বা ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ সম্পর্কে সবাই জানেন। প্রতিটা আসরেই থাকে এই টুর্নামেন্ট নিয়ে মাতা মাতি। আর থাকবেই বা না কেনো। এই টুর্নামেন্টে যে প্রতিযোগিতার জন্য জড়ো হয় পৃথিবীর সবচেয়ে বাঘা বাঘা খেলোয়াড়েরা।

আই পি এল ২০২২

বিগত আসরগুলো থেকে এবারের এই আসর কিছুটা আলাদা। কারণ এবারের কোভিড ১৯ বা করোনা ভাইরাসের কারণে সব কিছুই কমবেশি উলোট পালোট হয়ে গিয়েছে। আগে কোনো বারই আই পি এল ভারতের বাইরে অনুষ্ঠিত হয় নি। কিন্তু এবার আই পি এল অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। আরব আমিরাতের তিনটি স্টেডিয়াম Dubai International Stedium, Sheikh Zayed Stedium – Abu Dhabi, এবং Sharjah Cricket Stedium এ অনুষ্ঠিত হচ্ছে সকল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচ।

ভাইরাসের সংক্রমণ এড়াতে এবার গ্যালারি তে কোনো দর্শক থাকবে না। ভাবা যায়? আই পি এল এর মতো একটা শো। কিন্তু কোনো দর্শক বিহীন! যেহেতু গ্যালারির সব দর্শক এবার টিভির সামনে থাকবে তাই এবারের আই পি এল এর অফিসিয়াল ব্রডকাস্টিং পার্টনার স্টার ইন্ডিয়ার কদর একটু বেশিই। তাই তারা এবার খেলার মাঝে চলা বিজ্ঞাপন গুলোর জন্য চড়া দাম হাকাচ্ছে। জানা গেছে মাত্র ১০ সেকেন্ডের এডের জন্য আপনাকে খরচা করতে হবে ১০ লাখ রুপি।

Read More  ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ড কি এবং এর পার্থক্য

এবারের আই পি এল এর পর্দা উড়েছিলো ১৯ সেপ্টেম্বর মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস এর ম্যাচের মদ্ধ্য দিয়ে Sheikh Zayed tedium এ।

৯ অক্টোবর, দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়েলস এর ম্যাচের সাথে সাথে শেষ হয়ে গেছে আই পি এল এর ২৩ তম ম্যাচ। ১০ অক্টোবর ২৪ তম ম্যাচে মুখোমুখি হবে হট ফেবারিট, সুপারস্টার শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইড়ারস এবং প্রীতি জিন্তার কিংস ইলেভেন পাঞ্জাব। ম্যাচটা অনুষ্ঠিত হবে Sheikh Zayed Stedium, Abu Dhabi তে বাংলাদেশ সময় বিকেল পাঁচটায়।

এবারের আসরের লিডার বোর্ডে সবচেয়ে এগিয়ে আছে দিল্লী ক্যাপিটালস। ছয় ম্যাচ খেলে পাঁচ জয়ে তারা হেরেছে একটা৷ দলীয় পয়েন্ট গিয়ে দাড়িয়েছে দশ এ। তারপর দুই নম্বর স্থান দখল করে টোটাল আট পয়েন্ট নিয়ে আছে মুম্বাই ইন্ডিয়ান্স। ছয় ম্যাচ খেলে মুম্বাই ইন্ডিয়ান্স এর জয় চার টা এবং হার দুই টা। তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম স্থানে আছে যথাক্রমে সানরাইজের্স হায়দারবাদ, কলকাতা নাইট রাইডারস এবং রয়েল চ্যালেঞ্জারস ব্যাংগালুর। এদের সবারই পয়েন্ট ছয় করে৷ ছয় ম্যাচ খেলে সানরাইজেস হায়দারবাদ জিতেছে তিন টা এবং হেরেছেও তিন টা। অপরদিকে কলকাতা নাইট রাইডারস ও রয়েল চ্যালেঞ্জারস ব্যাংগালুর উভয়ে খেলেছে পাঁচ ম্যাচ করে। উভয়েই জিতেছে তিন টা এবং হেরেছে দুই টা করে। চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়েলস আছে ষষ্ঠ ও সপ্তম স্থানে। ছয়টা করে ম্যাচ খেলে তাদের পয়েন্ট চার। জিতেছে দুই টা এবং হেরেছে চার টা। সর্বশেষ অষ্টম স্থানে যায়গা দখল করে আছে কিংস ইলেভেন পাঞ্জাব। তারাও খেলেছে মোট ছয় ম্যাচ। জয় পেয়েছে একটায়। হেরেছে বাকি পাঁচটায়। সর্ব মোট দলীয় পয়েন্ট দুই।

Read More  3 Best Laptops in 2020

চলতি আই পি এল এর এখন পর্যন্ত এবারের সর্বোচ্চ রান সংগ্রহকারী ভারতের কে এল রাহুল। তিনি খেলছেন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে। সর্বমোট ৩১৩ রান তার ব্যাট থেকে। দ্বিতীয় স্থানে আছে দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস। ২৯৯ রান তার ব্যাট থেকে। ২৮১ রান করে মায়াংক আগারওয়াল আছেন সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকার তৃতীয় নম্বরে।

এবারের সর্বোচ্চ উইকেট শিকারীদের মদ্ধে সবচেয়ে এগিয়ে আছে দক্ষিন আফ্রিকার কাগিসো রাবাদা। তার ঝুলিতে রয়েছে ১৫ টা উইকেট। দুই নম্বরে আছে ভারতের জাস্পিত বুমরাহ। তার শিকার ১১ টা উইকেট। এবং ১০ টা উইকেট নিয়ে তৃতীয় স্থানে আছে নিউজিল্যান্ডের ট্রিন্ট বোল্ট।

Leave a Reply

Your email address will not be published.

x