মেয়েদের নিয়ে কিছু কথা

মেয়েদের নিয়ে কিছু কথা ও স্ট্যাটাস নিয়ে আমাদের আজকের পোস্ট । মেয়েরা হলো মায়ের জাতি আর অতি আবেগি । তাঁরা ভালো হলে তো ভালো, আবার খারাফ হলে কিন্তু সংসার জাহান্নাম হয়ে যাবে । যাহোক আজ আসুন আমরা মেয়েদের তথা নারীদের নিয়ে কিছু কথা বা স্ট্যাটাস পড়ে দেখি ।মেয়েদের নিয়ে কিছু কথা

মেয়েদের নিয়ে কিছু কথা :

১. মেয়ে তুমি ইলা মিত্র, প্রীতিলতা আর বেগম রোকেয়ার উত্তরসূরী। তাহলে কেন আর এত উৎকণ্ঠা?

২. একটা মেয়ে সব সময় তার বয়সের দিক থেকে, মনে মনে একজন কিশোরী হিসেবেই থাকে। ‌ দুই বেনী করা চুল, আর হাতে পেয়ারা নিয়ে সারা উঠোনে দৌড়াচ্ছে। একটা মেয়ে সবসময় কল্পনাতে তার এই বয়সটাতে স্থির থাকে।

৩. আমরা মেয়ে। কখনো অর্ধাঙ্গিনী, কখনো গৃহিণী, কখনো কান্না তো কখনো বট বৃক্ষের ছায়া। ‌ আমরা সাদা পানির মতোই নমনীয়। শত আঘাতেও আমরা এক সময়ে স্থির হয়ে যাই।

৪. আপনি যদি সত্যিই কোন মেয়েকে হৃদয় থেকে ভালোবাসেন। তাহলে কখনোই তার মন ভেঙে দেয়ার চেষ্টা করবেন না। কারণ একজন মেয়ের হৃদয় মহাসাগরের মতোই অতল গভীর।

৫. একজন মেয়েই পারে, হাজারো আঘাত চেপে গিয়ে ফুঁপিয়ে ফুঁপিয়ে কান্না করে। আবার হাসিমুখে সবার সামনে নিজেকে প্রকাশ করতে।

৬. সবার সমস্ত প্রয়োজনে সব সময় পাশে থাকা মেয়েটিও, গভীর রাতে সম্পূর্ণ একা। নীরবতাই যেন তার এই রাতের সঙ্গী।‌

৭. একজন মেয়ে যখন তার স্বামী সন্তানের দিকে তাকায় তখন সে যেন পুরো পৃথিবীটাই তার সামনে রাখে। কারন তার পরিবার ই তার পৃথিবী।

৮. এই সমস্ত পৃথিবীর সমস্ত চিরনন্দন সৃষ্টি গুলোর অর্ধেক যদি পুরুষের হয়। তাহলে বাকি অর্ধেকটা নারীরও। কারণ ত্যাগ আর মমতার প্রতিমায় নারীই যেন নবরুপা।

৯. কতশত নারী শুধুমাত্র সংসারের মায়া নিজের পরিবারকে টিকিয়ে রাখে।‌ নিজের সমস্ত শখ আহ্লাদকে জলাঞ্জলি দিয়েও, সবটা উজাড় করে নিজেকে উৎসর্গ করে।

১০. এ পৃথিবীর সবচেয়ে সুন্দরতম দৃশ্যগুলোর মধ্যে একটা হচ্ছে। ঘুমিয়ে থাকা কোন নারীর সরল মুখটা দেখতে পাওয়া। কি নিষ্পাপ আর মায়াময় মুখ!

১১. শৈশব থেকে প্রায় প্রতিটা শিশুকন্যা প্রকৃতির ছায়ায় আর সান্নিধ্যে বড় হয়ে ওঠে। তাইতো প্রতিটি নারীর হৃদয়, এত কোমল এত সদয়।

১২. একজন মেয়ে শিশু যেথায় মাটিতে পা রাখে, তার ছোট্ট বিনুনিতে ও যেন খুশির ঝিলিক বয়ে যায়। তার ছোট্ট হাসির ঝলকানিতে প্রকৃতি ও হেসে ওঠে।

১৩. প্রায় প্রতিটি মেয়ে এক নিরবিচ্ছিন্ন সুখী পরিবারের স্বপ্ন দেখে। শুধুমাত্র অল্প কিছু সংখ্যক মেয়ে এই স্বপ্নকে বাস্তবে জীবনে পায়।

Leave a Reply

Your email address will not be published.

x