মুসলিম ছেলেদের আধুনিক নাম

এখানে মুসলিম ছেলেদের আধুনিক নাম গুলো পাবেন । যাদের একটি ছেলে বাচ্চা হয়েছে বা হবে, তারা সবার আগে যে চিন্তা করেন তা হলো তার নাম নিয়ে । তার কি নাম রাখা যায় বা কেমন নাম হলে খুব সুন্দর হয়, এসব নিয়ে খুবই চিন্তা করেন । তাদের জন্য আমরা এখানে অনেক গুলো সুন্দর সুন্দর ছেলে বাচ্চাদের ইসলামিক নাম দিয়েছি । এখান থেকে আপনি আপনার পছন্দের নাম নিয়ে নিতে পারেন ।

মুসলিম ছেলেদের আধুনিক নাম :

রেহান :
রেহান নামটি অনেক সুন্দর এবং আধুনিক একটি নাম। এই নামটি আরবি ভাষা থেকে এসেছে এবং এই নামটি মুসলিম ছেলেদের জন্য প্রযোজ্য। রেহান নামের অর্থ হলো “সুগন্ধি বা একটি সুগন্ধি উদ্ভিদ “।

শায়ান :
শায়ান একটি মুসলিম ছেলের নাম, যা ফার্সি ভাষা থেকে এসেছে ।শায়ান নামের অর্থটি অনেক সুন্দর এবং এই নামটি অনেক আধুনিক। তাই যেকোনো মুসলিম ছেলের জন্য এই নামটি রাখতে পারবেন। শায়ান নামের অর্থ হলো “যোগ্য বা মেধাবী “।

তৈমুর :
তৈমুর নামটি আধুনিক মুসলিম ছেলেদের নামের তালিকাগুলোর মধ্যে খুব ভালো অবস্থানে রয়েছে, কারণ এই নামটি আধুনিক এর সাথে, এই নামটি একটি ইসলামিক নাম। আর এই নামটি এসেছে আরবি ভাষা থেকে । তৈমুর নামের অর্থ হলো “স্ব-নির্মিত, ইস্পাত বা শক্তিশালী”।

Read More  সাব্বির নামের অর্থ কি ?

ফাহাদ :
ফাহাদ নামটি অনেক ইউনিক এবং আধুনিক একটি নাম । আর এই নামটি ফার্সি ভাষা থেকে এসেছে । ফাহাদ নামের অর্থ হলো ” চিতাবাঘ, শক্তিশালী বা দ্রুত”।

জুবায়ের :
জুবায়ের নামটি অনেক সুন্দর । আর বর্তমান যুগের আধুনিক নামগুলোর মধ্যেও এই নামটি পড়ে । এই নামটির উৎপত্তি হয়েছে আরবি ভাষা থেকে। জুবায়ের নামের অর্থ হলো ” শক্তিশালী, দৃঢ়, বুদ্ধিমান বা জ্ঞানী “।

মুসলিম ছেলেদের আধুনিক নাম

ফারাজ :
ফারাজ নামটি অনেক ইউনিক এবং আধুনিক একটি নাম। এই নামের ছেলেদের সংখ্যা খুব কম । আর এই নামটির উৎপত্তি হয়েছে আরবি ভাষা থেকে । আর ফারাজ নামের অর্থ হলো ” উচ্চতা “।

জিশান :
জিশান নামটি অনেক সুন্দর এবং আধুনিক একটি নাম । এই নামটি ফার্সি ভাষা থেকে এসেছে। জিশান নামের অর্থ হলো “গৌরব, মহিমান্বিত বা উচ্চ মর্যাদা “।

Read more:>>> ম দিয়ে ছেলেদের ইসলামিক নাম

মুনতাসির :
মুনতাসির একটি মুসলিম ছেলের নাম, যা আরবি ভাষা থেকে এসেছে। এই নামের অর্থের মাধ্যমে প্রতিটা ছেলেকে উৎসাহিত করে যে, জীবনে কঠোর পরিশ্রমের মাধ্যমে বিজয়ী হতে হবে । আর মুনতাসির নামের অর্থ হলো “বিজয় বা বিজয়ী”।

রাইয়ান মোস্তফা :
এই নামটি অনেক সুন্দর এবং ইসলামিক একটি নাম । এটি এমন একটি নাম, যা ধার্মিক ও পুণ্যবান কাজ করতে উৎসাহিত করে। এই নামটি এসেছে আরবি ভাষা থেকে । আর রাইয়ান মোস্তফা নামের অর্থ হলো “জান্নাতের দরজা “ ।

Read More  সোহেল নামের অর্থ কি ?

ইমরান ফয়সাল :
এই নামটির উৎপত্তি হয়েছে আরবি ভাষা থেকে । ইমরান ফয়সাল এমন একটি নাম যা সমৃদ্ধি এবং একটি উচ্চ মর্যাদার প্রতিনিধিত্ব করে। কারণ এই নামের অর্থ হলো “সমৃদ্ধ শ্রেষ্ঠ ব্যক্তি” ।

ইয়াসির তৌফিক :
এই নাম এর উৎপত্তি হয়েছে আরবি ভাষা থেকে । আর এই নামের অর্থ হলো অর্থ হলো “সফল বা সহজ” । আর এই অর্থের মাধমেই একটি শিশুকে জীবনের চ্যালেঞ্জগুলোকে আত্মবিশ্বাসের সাথে গ্রহণ করতে এবং সফল হইতে উৎসাহিত করে।

জহির হাদী :
এই নামটি আধুনিক এবং অনেক সুন্দর একটি নাম। এই নামটি এসেছে আরবি ভাষা থেকে । এই নামের অর্থ হলো “প্রকাশ্য বা পথপ্রদর্শক” ।

মাহির আশহাব :
এই নামটি আধুনিক এবং ইসলামিক একটি নাম ,তাছাড়া এই নামটি অনেক ইউনিক এবং আনকমন একটি নাম । এই নামটি এসেছে ফার্সি ভাষা থেকে । আর এই নামের অর্থ হলো “ দক্ষ বীর ” ।

রাফি সাদিক :
রাফি সাদিক এমন একটি নাম যা, সত্য ও সততাকে সমুন্নত রাখার ওপর জোর দেয়। এই নামটির উৎপত্তি হয়েছে আরবি ভাষা থেকে । এই নামের অর্থ হলো “সত্যের উচ্চারণকারী”।

Read More  শাওন নামের অর্থ কি ?

সামিউল্লাহ নোমান :
এই নামটি অনেক সুন্দর এবং আধুনিক একটি নাম, আর এই নামটি হচ্ছে ইসলামিক একটি নাম।আর এই নামটি এসেছে আরবি ভাষা থেকে । এই নামের অর্থ হলো “আল্লাহ্‌ তায়ালা দ্বারা উন্নত বা সম্মানিত” ।

ফয়সাল জাভিদ :
এই নামটি অনেক আধুনিক এবং ইসলামিক একটি নাম । এই নামটি আরবি ভাষা থেকে এসেছে । এই নামের অর্থ হলো “ জীবিত বা জীবন্ত “।

ইহসান আরিফ :
এই নামটি অনেক সুন্দর এবং ইসলামিক একটি নাম । আর এই নামটির উৎপত্তি হয়েছে আরবি ভাষা থেকে। এই নামের অর্থ হলো “জ্ঞানের শ্রেষ্ঠত্ব” । আর এই নামের অর্থের মাধ্যমে এই নামের মর্যাদা আরো বৃদ্ধি পেয়ে যায় ।

About the Author:

I am Md Habibur Rahman Sohel. Like to read and write all kinds of bangla content. Mostly like bangla caption, status, poem, quotes and sms.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *