নকল বন্ধুত্ব নিয়ে ক্যাপশন

নকল বন্ধুত্ব নিয়ে ক্যাপশন স্ট্যাটাস উক্তি বাণী কিছু কথা ও লেখা নিয়ে আমাদের আজকের পোস্ট । বন্ধুত্ব অনেক পবিত্র একটা ব্যাপার । কিন্তু এতে যদি নকল কিছু ঢুকে যায়, তখন এটি আর পবিত্র থাকে না । তখন এটা হয়ে যায় অনেক বড় একটি প্রতারণা । যাহোক আসুন তাহলে আজকের পোস্ট টি দেখা যাক ।নকল বন্ধুত্ব নিয়ে ক্যাপশন

নকল বন্ধুত্ব নিয়ে ক্যাপশন :

১. যে বন্ধু মজার ছলে বা ইচ্ছা করে অন্যের সামনে আপনার অপমান করে বা অপমানের প্রতিবাদ করে না, সে কিছুতেই আপনার প্রকৃত বন্ধু হতে পারে না। সেই বন্ধু আর তার বন্ধুত্ব দুই ই নকল।

২. আপনি যে বন্ধুকে খুব আপন বলে মনে করেন, বিপদের সময় দেখবেন সেই আপনার পাশে নেই। বেশিরভাগ ক্ষেত্রেই এমন হয়ে থাকে৷ এমন নকল বন্ধু থাকার চেয়ে না থাকা অনেক ভালো।

৩. আপনার বিপদের ডাকে যে বন্ধু এগিয়ে আসে না, বরং নানান অযুহাত দেয় সেই নকল বন্ধুকে কখনো বিশ্বাস করবেন না। সে কখনোই আপনার প্রকৃত বন্ধু ছিলো না।

৪. যে বন্ধু আপনার অর্থ, বিত্ত, প্রতিপত্তি, সামাজিক মর্যাদার বিচার করে লোকসম্মুখে আপনাদের বন্ধুত্বের পরিচয় দিতে সংকোচ বোধ করে, সেই বন্ধুত্ব মিথ্যা, নকল!

৫. যে বন্ধু আপনার সকল কাজেই বিচার বিবেচনা ছাড়াই সমর্থন করতে থাকে, আপনার সেই বন্ধু নকল। প্রকৃত বন্ধু ভালো কাজে উৎসাহ আর খারাপ কাজে অবশ্যই নিষেধ করে৷

৬. যে বন্ধু আপনার সম্মুখে আপনার প্রশংসা আর আপনার পেছনে, লোকের কাছে আপনার নামে দুর্নাম, কুৎসা রটায় সেই নকল বন্ধুর চেয়ে বড় শত্রু আপনার আর নেই।

৭. এখনকার এই মোবাইলের যুগে, ফেসবুকের বন্ধুকে মানুষ প্রকৃতই বন্ধু মনে করতে শুরু করে। ভুলে যায় তারা নকল, মেকি। এমনকি আপনার কাছে সে যে পরিচয় দিয়েছে তাও ঠিক কি না কে জানে!

৮. বিকেলে খেলার মাঠের কাঁধে কাঁধ রাখা বন্ধুকে দূরে ঠেলে ফেসবুকের নকল বন্ধুর জন্য যে লাইকের আঙুল বাড়িয়ে রাখে, তার বিপদের দিন সন্নিকটে। আর সেই বিপদে তাকে লড়তে হবে একাকী।

৯. আপনার প্রয়োজনে সাহায্য করতে পারেনি জন্য আপনিও যদি সেই বন্ধুর প্রয়োজনে সাহায্য না করেন, তবে আপনি কখনোই আসল বন্ধু ছিলেন না। আপনি ছিলেন নকল। আর একে বন্ধুত্বও বলে না, বলে মুদি দোকানের সওদা!

১০. বন্ধুত্বের আসল নকল চেনা আজকের দিনে বড় দায়। সুসময়ে আপনার চারদিকে দেখবেন বন্ধুর ছড়াছড়ি আর বিপদের দিনে ঠিক তার উল্টো। তাহলে প্রকৃত বন্ধু ছিলো কে?

১১. আজ যে বন্ধু আপনার বিপদের দিনে এগিয়ে এসেছিলো, কাল তার বিপদের দিনেও যেন প্রথম সাহায্যের জন্য আপনিই হাত বাড়ান। কারণ এই নকলের দুনিয়ায় অমন প্রকৃত বন্ধু পেতে ভাগ্য লাগে, তাকে কেন হারাবেন!

Leave a Reply

Your email address will not be published.

x