শফিকুল ইসলাম নামের অর্থ কি

আজকে আমরা জানবো শফিকুল ইসলাম নামের অর্থ কি । এই নামের মূল কথা ও এই নাম কি ইসলাম সম্মত কিনা ? এইসব বিষয় নিয়ে আলোচনা করবো । বাংলাদেশ সহ আরাবিক দেশ গুলোতে এই নাম অনেক পরিচিত একটি নাম । মুসলমান ছেলেদের নাম এই নাম বেশী হয়ে থাকে । যাহোক আজ আমরা এই নামের বিস্তারিত জেনেই তাহলে ।শফিকুল ইসলাম নামের অর্থ কি

শফিকুল ইসলাম নামের অর্থ কি ?

শফিকুল নামের অর্থ হচ্ছে দয়ালু বা দয়াশীল । আর ইসলাম মানে হলো আমাদের ইসলাম ধর্ম । তাহলে এই নামের পুরা অর্থ হয় “ইসলামের প্রতি দয়াশীল” । এক কথায় যিনি ইসলামের প্রতি অনেক দয়া দেখান বা ভালোবাসেন ।

এই নাম রাখা যাবে কিনা ?

এই নামটির বাংলা অর্থ অনেক সুন্দর ও ভালো । তাই আপনার ছেলে বাচ্চার জন্য এই নাম রাখা যেতে পারে । এতে করে কোন সমস্যা নেই । ভালো নাম রাখা প্রত্যেক পিতা মাতার তাদের সন্তানদের প্রতি কর্তব্য । তাই এই সুন্দর নাম আপনি আপনার ছেলে বাচ্চার জন্য ঠিক করতে পারেন ।

Read more>>> শাহীন নামের অর্থ কি

এই নামের ছেলেরা কেমন হয় ?

আসলে যদিও অনেকেই মনে করে নামের সাথে মানুষের আচরনের অনেক মিল থাকে । আসলে বাস্তবে তা তা এতটা ভিত্তিযোগ্য নয় । নামের সাথে মানুষের আচরনের বা চরিত্রের কোন মিল থাকে না । তবে ইসলামে খারাফ নাম রাখার নিষেধ আছে । তাই আমরা চেষ্টা করবো আমাদের বাচ্চাদের যত সম্ভব সুন্দর ইসলামিক নাম রাখার জন্য ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *