ভালোবাসা নিয়ে কিছু কথা

ভালোবাসা নিয়ে কিছু কথা এখানে শেয়ার করলাম । এর আগে আমরা ভালোবাসা সম্পর্কিত আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট আমরা এখানে দিয়েছি । স্ট্যাটাস , ক্যাপশন আর এবার কিছু রোম্যান্টিক কথা দিয়ে দিলাম । তো চলুন দেখে নেয়া যাক কথা লাইন গুলো ।

ভালোবাসা নিয়ে কিছু কথা :

১/ তুমি যদি মন থেকে কাউকে অফুরন্তভাবে ভালোবাসো তবে তা কখনোই ফুরাবার নয়, ফুরানোর পরিবর্তে দিনে দিনে সেই ভালোবাসা বৃদ্ধি পাবে।

২/ যদি তুমি কাউকে আবেগের ভালোবাসা বেসে থাকো তবে তা কোনো না কোনোদিন বিবেকের কাছে হেরে যাবে, তবে কাউকে মন থেকে ভালোবাসলে তাকে কখনো হারাবে না।

৩/ কাউকে ভালোবাসা যে কতটা কঠিন যা কেউ কাউকে ভালো না বাসলে বুঝবেনা, ভালোবাসা ছাড়া জীবনকে কখনোই উপভোগ করা যায়না।ভালোবাসা নিয়ে কিছু কথা

৪/ জীবনে পথ চলাটা অনেক কঠিন তবে যদি এই পথে ভালোবাসার একজন মানুষ পাওয়া যায় তবে এ জীবনের পথ অনেক সহজ হয়ে যায়।

৫/ মানুষের জীবনে হলো বেঁচে থাকার জন্য, আর এই বেঁচে থাকাকে পূর্ণতা দিতে অবশ্যই প্রয়োজন একজন নিঃস্বার্থ মানুষের ভালোবাসা।

৬/ যদি তুমি কাউকে ভালোবাসো, তবে তাকে সম্পূর্ণভাবে বুঝতে হবে, তাকে সম্পূর্ণ না বুঝলে কখনোই তোমার ভালোবাসার মূল্য থাকবেনা।

৭/ হৃদয়ের অসীমতার মাঝে কোনে ব্যাক্তিকে সুন্দরভাবে খুজে পাওয়ার নামই ভালোবাসা।

৮/ ভালোবাসা নিয়ে সবাই খুশি থাকেনা, কারো মনে থাকে বিদ্বেষ। তারা কখনোই কাউকে মন থেকে ভালোবাসতে পারেনা, ধোকাবাজির মধ্যেই তাদের মনের শান্তি।

৯/ ভালোবাসা কখনোই জোর করে বাসা যায়না। দুজনের সম্মতিতে ভালোবাসার সম্পর্কে আবদ্ধ হলে তাদের মতো শান্তি আর অন্য কারো জীবনে থাকেনা।

১০/ প্রতিটি মানুষ জীবনে বেঁচে থাকে ভালোবাসার জন্য, আর যখন মানুষের জীবনে থেকে ভালোবাসা দূরে সরে যায় তখন তার কাছে বেঁচে থাকা আর মরে যাওয়ার মাঝে কোনো পার্থক্য থাকেনা।

১১/ মানুষের ভালোবাসার গুরুত্ব দিতে শেখো, ভালোবাসাকে গুরুত্বহীন মনে করতে করতে একদিন দেখবে কেউ তোমাকে ভালোবাসছে না।

১২/ ভালোবাসা মানুষকে এক ঠেলায় সফলতার গল্পে ঢুকিয়ে দিতে পারে আবার এক নিমিষেই মানুষকে সম্পূর্ণ ধ্বংস ও করে দিতে পারে।

ভালোবাসা নিয়ে স্ট্যাটাস :

১৩/ কাউকে ভালোবাসতে হলে তার জন্য যোগ্যতা লাগে, তবে এ যোগ্যতা পড়ালেখা বা চাকরির নয়, বরং মনমানসিকতার যোগ্যতা।

১৪/ মানুষের ভালোবাসা পাওয়ায় না যত আনন্দ রয়েছে, মানুষকে ভালোবাসায় তার থেকে অনেকগুণ বেশি আনন্দ রয়েছে।

১৫/ কাউকে ভালোবাসতে হলে শুধু নিজের চাওয়া-পাওয়া নিয়ে পরে থাকলে চলবেনা, বরং ভালোবাসার মানুষটির চাওয়া পাওয়াকে বেশি গুরুত্ব দিতে হবে।

১৬/ সব মানুষ হয়তো থাকবেনা চিরদিন, নির্দিষ্ট সময় পর সকলেই হারিয়ে যাবে, রয়ে যাবে সেসব মানুষদের দেওয়া এবং নেওয়া ভালোবাসার স্মৃতিগুলোই।

১৭/ ভালোবাসা জন্ম দেয় স্মৃতির যা কখনো ভোলার নয়, কখনো তা হয় সুখময়, কখনো আবার দুঃখময়।

১৮/ ভালোবাসার মানুষটা যেমনি হোক আর পরিস্থিতির বশে যে অবস্থানেই যাক না কেন, সবসময় আমাদের তাদের ভালোবেসে যাওয়া উচিৎ।

১৯/ প্রতিটি ভালোবাসার পথিকের উচিৎ নিজের ভালোবাসাকে শুধু কথায় নয় বরং তার প্রতিটি কাজে মাধ্যমেও ফুটিয়ে তোলা।

২০/ নিজে অন্যের ভালোবাসা পেতে চাইলে আগে অন্যকে ভালোবাসতে শেখো। অন্যকে ভালো না বেসে নিজে ভালোবাসা পাওয়ার চিন্তা সম্পূর্ণই অর্থহীন।

২১/ কাউকে ভালোবাসার পর সে ছেড়ে গেলে তাকে প্রায়শই মনে পরবে এটাই স্বাভাবিক, তবে তাই বলে এটা ভেবোনা যে তুমি ছেড়ে যাওয়ার পরেও সারা জীবন তোমায় মনে পরবে।

২২/ যে তোমায় ভালোবাসার জ্বালে ফেলে ধোকা দিয়ে গেল সে হয়তোবা চালাকি করলো, তবে তুমি তাকে ভালোবেসে বিশ্বাসের পরিচয় দিয়েছো।

২৩/ মানুষকে ভালোবাসা দিলে এবং একই ধরনের ভালোবাসা মানুষের কাছে থেকে পাওয়ার মাধ্যমেই একজন মানুষ জীবনে পরিপূর্ণভাবে সুখি হতে পারে।

২৪/ ২ চাকা ছাড়া গাড়ি যেমন অচল, নারী পুরুষের অবদার ছাড়া যেমন সারা বিশ্ব অচল, তেমনি ভালোবাসা ছাড়া প্রতিটি মানুষই অচল।

২৫/ ভালোবাসা মানুষের মাঝে সৃষ্টি করে এক অনন্য আবেগ, এ আবেগ নিজের মনের মাঝে ধরে রাখা অসম্ভব প্রায়, তবে ভালোবাসার এ আবেগ সবার সামনে প্রকাশ করাই শ্রেয়।

Read More >>  রোজা সম্পর্কিত আয়াত ও হাদিস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *