আপন পর নিয়ে উক্তি

আপন পর নিয়ে উক্তি স্ট্যাটাস ও আপন মানুষ নিয়ে কিছু কথা নিয়ে আমাদের আজকের পোস্ট । নিচে আমরা এই দুইটি বিষয় নিয়ে সুন্দর করে উক্তি দিয়েছি । আমাদের সবার জীবনেই আপন আর পর থাকে । কেউ আমাদের আপন আবার কেউ হয় পর । তবে মনের দিক থেকে আমরা সবাই একে অপরের ভাই না হয় বন্ধু । আসুন তাহলে উক্তি গুলো পড়ে দেখা যাক ।

আপন পর নিয়ে উক্তি স্ট্যাটাস :

১. কখনো কখনো পর মানুষ যা করে, অত্যন্ত আপন মানুষও সেই কাজটি করতে পারে না।
— জর্জ ফ্রেজার।

২. আপনার পাশে বসে থাকা মানুষটি আপনার আপন হবে না কি পর সেটা নির্ভর করে আপনি তাকে কতটা বিশ্বাস করছেন তার ওপর।
— ক্রিস্টোফার ইভান্স।

৩. কেউ আমার অতি আপন নয় কেউ আমার পর নয়। কিন্তু যখন ধর্ম ও অধর্মের মাঝে যুদ্ধ হয় তখন আমি স্বাভাবিক ভাবেই ধর্মের পক্ষে অবস্থান করি।
— শ্রীকৃষ্ণ।আপন পর নিয়ে উক্তি স্ট্যাটাস

৪. আপনার বিপদের সময় যে বন্ধু বা কাছের মানুষ টিকে হাসতে দেখবেন, সে কখনোই আপনার কাছের মানুষ নয়, বরং তারা এতটাই দূরের, এতটাই পর যে, কখনো কখনো তাদের সাথে শত্রুরও তুলনা করা চলে না।
— কার্লোস রামোস।

Read More  Bengali quotes by rabindranath tagore

৫. আপনার দুঃখের গল্প শুনে যদি কেউ বিরক্ত হয়, তাহলে সে যে আপনার আপন কেউ নয় তা নিশ্চিত হয়ে যান। আপন মানুষেরা দুঃখের গল্পে বিরক্ত হয় না।
—মারনাস ডেভিড।

আপন মানুষ নিয়ে উক্তি :

৬. এখনকার দিনে মানুষ মোবাইল ফোনের ওপাশে বসে থাকা পর মানুষটিকে আপন করতে গিয়ে, পাশে বসে থাকা আপন মানুষটিকেই অনেক বেশি পর করে দেয়।
—- রেমফোর্ড লিওস।

৭. নিজের দুঃখ, কষ্টের দিনগুলোত একাই লড়তে হয়। সেদিন কেউই পাশে থাকে না। তা সে যতই আপন হোক, কিংবা পর। সবাই নিজেকে নিয়েই ব্যাস্ত থাকে।
— জন উইক।

৮. আপনি যাকে আপন ভেবে আপনার সামনের দিনের পরিকল্পনা গুলো সাজাচ্ছেন, ভাবছেন সে তার সবটুকু দিয়ে আপনার বিপদের দিনে আপনার পাশে এসে দাঁড়াবে , আগে নিশ্চিত হোন যে সেও আপনাকে আপন ভাবে কি না। হতে পারে তার আপন জনের তালিকায় আপনি নেই।
— সংগৃহীত।

৯. এই দুনিয়াতে পরম আপন বা পরম পর বলে কিছু হয় নি। হতে পারে যাকে আপনি আপন ভাবেন সেই বিপদের দিনে আপনার থেকে দূরে সরে গেলো আর পাশে এসে দাঁড়ালো, দূরের কোনো “পর” মানুষ।
— আবু ইসহাক।

Read More  সুস্থতা নিয়ে উক্তি

১০. আপনি কিছুতেই সব মানুষকে বিশ্বাস করতে পারেন না। সবাই আপনার আপন হতে পারে না। তেমনি সকলকে অবিশ্বাসও করতে পারেন না৷ সবাই আপনার পর, এমনটাও হতে পারে না। আর প্রথমটার চেয়ে দ্বিতীয় টা অনেক বেশি বিপজ্জনক।
— আব্রাহাম লিংকন।

Leave a Reply

Your email address will not be published.

x