কাপুরুষতা নিয়ে উক্তি

কাপুরুষতা নিয়ে উক্তি স্ট্যাটাস পোস্ট বাণী কিছু কথা ও লেখা নিয়ে আমাদের আজকের পোস্ট । আমাদের সমাজে সব পুরুষই কিন্তু পুরুষ নয়, তাদের মাঝে কিছু কাপুরুষও আছে । গানে শক্তি কম থাকা বা ক্ষমতা কম থাকা কিন্তু কাপুরুষতা নয় । কাপুরুষতা হলো নিজের পুরুষত্ব কাজে লাগিয়ে অন্যের ক্ষতি করা । যাহোক আসুন তাহলে উক্তি ও বাণী গুলো পড়ে দেখা যাক ।

কাপুরুষতা নিয়ে উক্তি বাণী স্ট্যাটাস :

১. সঠিক পদক্ষেপটি কি তা জানার পরেও যদি সেই পদক্ষেপ গ্রহণ না করা হয়, তবে তা হবে চূড়ান্ত কাপুরুষতা৷
— কনফুসিয়াস।

২. নম্রতা কাপুরুষতা নয়। নম্রতা দুর্বলতাও নয়। নম্রতা এবং ভদ্রতা প্রকৃতপক্ষে এক ধরনের আধ্যাত্মিক শক্তির উৎস।
— স্বামী শিবানন্দ।

৩. যখন ভীরুতাকে সম্মানজনক করা হয়, তখন এর অনুসারীরা দুর্বল ও শক্তিশালী উভয়েরই সংখ্যাহীন থাকে; এটি সহজেই একটি ফ্যাশন হয়ে ওঠে।
— ইরিক হফার।

আরো আছেঃ>>> পুরুষ নিয়ে উক্তি

৪. সাহসিকতার বিপরীত কখনোই কাপুরুষতা নয় বরং সাহসিকতার বিপরীত হলো স্রোতের সাথে গা ভাসিয়ে দেয়া। এমনকি একটি মৃত মাছও স্রোতের সঙ্গে চলতে পারে, তাই এতো কোনো গৌরব নেই।
— জিম হাইটোওযার।

৫. কষ্ট থেকে পালানো একধরনের কাপুরুষতা এবং যদিও এটা সত্য যে আত্মহত্যাকারী মৃত্যুকে সাহসী করে, সে এটা করে কোনো মহৎ বস্তুর জন্য নয় বরং অসুস্থতা থেকে বাঁচার জন্য।
— এরিস্টটলকাপুরুষতা নিয়ে উক্তি

৬. ধৈর্য্যের একটা সীমা আছে, আপনি যদি সেই সীমা পার করেও অপেক্ষা করতে থাকেন এবং সেটাকে ধৈর্য্য বলে পরিচয় দিতে চান তবে তা ভুল। সেটা তখন এক ধরনের কাপুরুষতা।
— জর্জ জ্যাকসন।

৭. নিজের মতো হওয়া, এবং সঠিক বা অন্যায় হোক না কেন ভয় না পাওয়া, সঙ্গতির কাছে আত্মসমর্পণের সহজ কাপুরুষতার চেয়ে বেশি প্রশংসনীয়।
— ইরভিং ওয়ালেন্স।

৮. নৈতিক কাপুরুষতা যা আমাদের মনের কথা বলতে বাধা দেয় তা এই দেশের জন্য দায়িত্বজ্ঞানহীন কথা বলার মতোই বিপজ্জনক।
— মার্গারেট চেজ স্মিথ

৯. যদিও নীরবতা কিছু পরিস্থিতিতে মহৎ আত্ম-নিয়ন্ত্রণের কথা বলতে পারে, কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে এটি দমন, বিস্মৃতি বা কাপুরুষতাকেও নির্দেশ কিংবা সাপোর্ট করতে পারে।
— ইরফিন মারভিস।

১০. গোপনে সমালোচনা করা একটি কাপুরুষতার কাজ। কথা বলতে চাইলে মাইক্রোফোনের সামনে উঠে কথা বলুন, অন্ধকারে লুকিয়ে বসে থাকবেন না। আড়ালে বসে চিৎকার করা এবং মানুষের সময় নষ্ট করা সহজ।
— বিলি কনোলি।

১১. আমরা জানি যে কঠিন সময়ে, নিন্দাবাদ হাল ছেড়ে দেওয়ার আরেকটি উপায়, এবং সামরিক ক্ষেত্রে, আমরা নিন্দাবাদ বা হাল ছেড়ে দেওয়াকে কাপুরুষতার রূপ হিসাবে বিবেচনা করি।
— জিম ম্যাটিস।

১২. কাপুরুষতা এবং সাহস কখনই স্নেহের পরিমাপ ছাড়া হয় না। ভালোবাসাও নয়। অনুভূতি কখনো সত্য হয় না। তারা তাদের আয়না নিয়ে খেলা করে।
— জিন বুড্রিল্যাণ্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *