শরিফুল ইসলাম নামের অর্থ কি

আপনি কি জানেন শরিফুল ইসলাম নামের অর্থ কি ? যদি না জানেন তাহলে আসুন এখান থেকে জেনে নেই । দায়িত্ববান পিতা মাতা হিসেবে আপনার সন্তানের একটি সুন্দর ও ইসলামিক নাম রাখা খুবই জরুরী । আসুন আমরা তাহলে জেনে নেই এই নাম আপনার নবাগত বাচ্চার নাম রাখা যাবে কি না বা এটা ইসলাম সম্মত কিনা । আসুন তাহলে প্রথমে জেনে নেই এই নামের অর্থ কি ?শরিফুল ইসলাম নামের অর্থ কি

শরিফুল ইসলাম নামের অর্থ কি ?

শরিফুল নামের বাংলা অর্থ হচ্ছে নম্র, ভদ্র, পবিত্র বা সম্মানিত । আর ইসলাম এর অর্থ তো সবাই জানেন । অর্থাৎ এই নামের পুরো অর্থ হয় ইসলামে সম্মানিত বা ইসলামে পবিত্র বা ইসলামে নম্র ভদ্র । আসুন তাহলে এবার জেনে নেই এই নাম কি আপনার বাচ্চার জন্য রাখতে পারবেন কিনা ।

বাচ্চার নাম কি এই নাম রাখা যাবে ?

একজন মুসলমান হিসেবে আপনি আপনার বাচ্চার যেকোন একটি ইসলামিক নাম রাখতে পারেন । আর আমরা আগেই জানিয়ে দিয়েছি এই নামটি একটি ইসলামিক নাম । এবং এই নামের অর্থ টাও অনেক সুন্দর । তাই আপনি চাইলে আপনার নবাগত বাচ্চার নাম এই নাম রাখতে পারেন । এতে করে কোন ক্ষতি হবে না ।

Read More  হাসান নামের অর্থ কি ?

Read more: শফিকুল ইসলাম নামের অর্থ কি

এই নামের ছেলেরা কেমন হয় ?

নামের সাথে যদিও কারো চরিত্রের কোম মিল থাকে না । তারপরও অনেক সময় অনেক বাজে নামের কারনে অনেকের আচরণও বাজে হতে দেখা গেছে অনেক জায়গায় । তাই এই নামটি যেহেতু ইসলামিক এবং অর্থও অনেক সুন্দর । তাই এই নামের ছেলেরা ভালো হওয়ার কথা । তবে অনেক ক্ষেত্রে দেখা গেছে অনেক সুন্দর সুন্দর ইসলামিক নামের ছেলেরাও খারাফ কাজ করে এবং ধর্মকে বিশ্বাস করে না ।

শেষ কথাঃ

প্রিয় পাঠক, আমাদের এই লিখা শুধুমাত্র আপনাদের উপকারের জন্য । আমরা চেষ্টা করেছি সব চেয়ে তথ্য গুলো দিয়ে আপনাদের সাহায্য করতে । তাই যদি এখানে কোন ভুল হয়ে থাকে, তাহলে অবশ্যই ক্ষমা ও সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রইলো । আমরা আরো অনেক নামের বাংলা ও আরবি অর্থ এই সাইটে দিয়েছি । নিচে থেকে সেই নাম গুলোর অর্থও জেনে নিতে পারেন । অনেক অনেক ধন্যবাদ আমাদের এই লিখাটি পড়বার জন্য ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *