স্টিভ জবস এর উক্তি

স্টিভ জবস এর উক্তি গুলো অনেক শিক্ষণীয়, তাই এখানে তার সেরা কিছু উক্তি দেয়া হলো । আশাকরি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। কারন এই উক্তি গুলো থেকে আমরা অনেক কিছু শিখতে পারি । আমরা এই উক্তি গুলো সবার একবার হলেও পড়া উচিৎ ।

স্টিভ জবস এর উক্তি

“মৃত্যুই আমাদের সবার গন্তব্য। কেউই কখনো এটা থেকে পালাতে পারেনি। এবং সেটাই হওয়া উচিৎ, কারণ মৃত্যুই সম্ভবত জীবনের অন্যতম বড় আবিষ্কার। এটা জীবনে পরিবর্তনের এজেন্ট। এটা পুরনোকে ঝেড়ে নতুনের জন্য জায়গা করে দেয়।”

—- স্টিভ জবসস্টিভ জবস এর উক্তি

“নিজের মন আর অনুভূতির কথা শোনার সাহস রাখবেন। ওরা ঠিকই জানে আপনি আসলে কী হতে চান। বাকি সব কিছুই গৌণ।”

—- স্টিভ জবস

“আপনাকে কিছু জিনিসের ওপর বিশ্বাস রাখতেই হবে; আপনার মধ্যকার শক্তি, ভবিষ্যৎ, জীবন বাস্তবতা, কর্মফল, এসব…. এটা আপনাকে স্বাধীনভাবে কাজ করার আত্নবিশ্বাস যোগাবে।”

—- স্টিভ জবস

ক্ষুধার্ত থেকো, বোকা থেকো। (পত্রিকায় দেখা বার্তা, যা স্টিভ জবস এক বক্তৃতায় স্মরণ করেছেন)।

—- স্টিভ জবস

কবরস্থানের সবচেয়ে ধনী ব্যক্তি হওয়া আমার কাছে গুরুত্বপূর্ণ নয়….. রাতে ঘুমোতে যাওয়ার সময় আমরা অসাধারণ কিছু করেছি বলতে পারাটা…. এটাই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।

—- স্টিভ জবস

“ ব্যবসার জন্য আমার মডেল হচ্ছে বিটলস। তারা চারজন ছিলেন যারা একে অপরের নেতিবাচক দিকগুলো সামলে রাখতেন। তারা একে অপরের ভারসাম্য বজায় রাখতেন এবং একক হিসেবে নয় সম্পূর্ণ হিসেবে তারা ছিলেন অসাধারণ। আমিও ব্যবসাকে ঠিক ওইভাবে দেখি: ব্যবসাতে বড় বড় কাজগুলো কখনও একজন ব্যক্তি একা করেন না। ওই কাজগুলো দলবদ্ধভাবে করা হয়। ”

Read More >>  নদী নিয়ে স্ট্যাটাস

—- স্টিভ জবস

“ মানুষ মনে করে ফোকাস অর্থ হচ্ছে তাকে যে বিষয়টিতে মনোনিবেশ করতে বলা হয়েছে, সে বিষয়ে হ্যাঁ বলা। কিন্তু এর অর্থ উল্টো। এর অর্থ হচ্ছে অন্যান্য হাজারো ভাল আইডিয়াকে বিদায় জানানো। তবে এ কাজটি আপনাকে সতর্কভাবে করতে হবে। আমরা যে কাজগুলো করেছি, সেগুলোর জন্য আমি যতখানি গর্বিত, যে কাজগুলো করিনি সেগুলোর জন্যও আমি ঠিক ততোখানিই গর্বিত। উদ্ভাবন মানে হচ্ছে হাজারটা বিষয়কে না বলতে পারা। ”

—- স্টিভ জবস

“ আমার কাছে কম্পিউটার হচ্ছে এমন একটি অসাধারণ টুল যা আমরাই তৈরি করেছি। এটা মনের বাইসেকেলের সমতূল্য বললেও ভুল হবে না। ”

—- স্টিভ জবস

“ আপনি যদি সৃজনশীল পথে আপনার জীবন কাটাতে চান, একজন শিল্পী হিসেবে, তাহলে আপনার পেছনের দিকে বেশি তাকানোটা ঠিক হবে না। আপনার মধ্যে ইচ্ছাশক্তি থাকতে হবে, যার মাধ্যমে আপনি যা ছিলেন এবং আপনি যা করেছেন তা যেন ছুড়ে ফেলে দিতে পারেন। ”

—- স্টিভ জবস

‘আপনার সময় সীমিত, সুতরাং অন্য কারো জীবন যাপন না করে বরং নিজের জীবনটাই যাপন করুন।’

Read More >>  জীবন নিয়ে উক্তি

—- স্টিভ জবস

‘কখনোই নিজের মতামতকে অন্যের মতামত দ্বারা প্রভাবিত হতে দেবেন না এবং আপনার ভেতরের স্বরটি থেকে অন্যের আওয়াজ বের হতে দেবেন না। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো নিজের হৃদয় এবং স্বজ্ঞাকে অনুসরণের সাহস ধারণ করুন।

—- স্টিভ জবস

‘গত ৩৩ বছর ধরেই প্রতিদিন সকালে আয়নার দিকে তাকিয়ে আমি নিজেকে জিজ্ঞেস করে আসছি: ‘আজ যদি আমার জীবনের শেষদিন হয় তাহলে আমি আমার আজ যা করনীয় তা করতে চাইব? আর যখনই এই প্রশ্নের জবাবে আমি একাধারে বেশ কয়েকদিন ‘না’ উত্তর শুনেছি তখনই আমার মনে হয়েছে এবার হয়তো আমার মধ্যে কিছু একটা পরিবর্তন আনতে হবে।’

—- স্টিভ জবস

‘আপনার জীবনের প্রতিটি মুহূর্তই আপনার ভবিষ্যতকে রুপদানে কাজ করে। সুতরাং জীবনের প্রতিটি মুহূর্তকেই সঠিকভাবে কাজে লাগানোর চেষ্টা করুন।

—- স্টিভ জবস

‘সামনের দিকে তাকিয়ে আপনি বিন্দুগুলোকে যোগ করতে পারবেন না। আপনি শুধু পেছন দিয়ে তাকিয়েই সেগুলিকে যুক্ত করতে পারেন। সুতরাং আপনাকে সেই বিন্দুগুলোর ওপর আস্থা স্থাপন করতে হবে যে সেগুলো কোনো না কোনোভাবে আপনার ভবিষ্যতে যুক্ত করবে। আপনাকে নিজের শক্তি, নিয়তি, জীবন, কর্ম এসবের ওপর আস্থা রাখতে হবে।’

Read More >>  মাকে নিয়ে উক্তি

—- স্টিভ জবস

‘এই মুহূর্তে আপনিই হলেন নতুন। কিন্তু সেদিন খুব বেশি দূরে নয় যেদিন আপনি বুড়িয়ে যাবেন এবং দূরে সাফ হয়ে যাবেন। খুক বেশি নাটকীয়তার জন্য দু:খিত, কিন্তু এটা পুরোপুরি সত্য।’

—- স্টিভ জবস

“কখনো কখনো জীবন আপনার মাথায় ইট দিয়ে আঘাত করবে। তখন বিশ্বাস হারাবেন না।”

—- স্টিভ জবস

“মানুষের সঙ্গে সহজ ব্যবহার করা আমার কাজ নয়। আমার কাজ হচ্ছে, মানুষকে দিয়ে আরও ভাল কিছু করানো।”

—- স্টিভ জবস

“আমি অনেক কিছুই না কিনে বসে থাকি, কারণ আমার কাছে সেগুলো হাস্যকর মনে হয়েছে।”

—- স্টিভ জবস

“আমি মনে করি মৃত্যু হচ্ছে জীবনের সবচেয়ে অসাধারণ উদ্ভাবন। এটি জীবন থেকে পুরোনো ও সেকেলে জিনিস থেকে মুক্ত করে।

—- স্টিভ জবস

“সক্রেটিসের সঙ্গে একটি সন্ধ্যা কাটানোর জন্য আমি আমার সব প্রযুক্তি দিয়ে দিতে রাজি।”

—- স্টিভ জবস

Leave a Reply

Your email address will not be published.