রক্তদান নিয়ে উক্তি

রক্তদান নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন পোস্ট বাণী ও রক্ত দান নিয়ে কিছু কথা নিয়ে আমাদের আজকের লেখা । রক্তদান হলো একটি খুব মহৎ কাজ । সবাই এই মহৎ কাজে অংশ নিতে পারে না । যারা রক্তদান করে, তাঁরা অনেক বড় মনের অধিকারী হয়ে থাকে । তবে কেউ কেউ ইচ্ছা থাকা সত্তেও রক্ত দিতে পারে না কিন্তু বাধ্য বাদকতার কারণে । তো যাহোক আসুন তাহলে দেখে নেয়া যাক সেই কথা বা স্ট্যাটাস গুলো ।

রক্তদান নিয়ে উক্তি স্ট্যাটাস পোস্ট :

১. রক্ত দান করলে আপনার কোনো ক্ষতি হয় না, বরং আপনার দান করা রক্তে একজন মানুষের জীবন বাঁচতে পারে।

২. আপনার সামান্য কয়েক ফোঁটা রক্ত, কোনো এক মানুষের জীবনে এক আনন্দের সমুদ্র তৈরি করতে পারে।

৩. এই পৃথিবীতে যত রকম দান আছে, তার মধ্যে সবচেয়ে সেরা আর পবিত্র দান হচ্ছে রক্তদান। কারণ জীবন রক্ষার চেয়ে মহৎ কাজ আর কিছু হতে পারে না।

৪. মানুষ খুব স্বল্প সময়ের জন্য পৃথিবীতে আসে। এই অল্প সময়ে ভালো কাজ করার সুযোগ খুব কমই আসে। আর কোনো একজন মানুষকে রক্ত দিয়ে বাঁচানোর মতো মহৎ কাজ আর হয় না। তাই রক্ত দানের সুযোগ কখনো হেলায় হারাবেন না৷

Read More  সাদা ফুল নিয়ে ক্যাপশন

৫. প্রত্যেক মানুষের দ্বারা সকল কাজ সম্ভব হয় না। এমন হতে পারে যে আপনার অনেক বড় বড় মহৎ কাজের ইচ্ছে আছে, কিন্তু আপনার সামর্থ্য নেই। কিন্তু একটি কাজ যা আমরা সকলেই করতে পারি, আর সেটা হলো রক্তদান।

রক্ত দান নিয়ে কিছু কথা :

৬. রক্ত দান করার আরেকটি উদ্দেশ্য হলো অন্যদেরকেও রক্ত দানে উৎসাহিত করা। কে জানে আগামীকাল আপনার জন্যই রক্ত সংগ্রহ করতে হবে কি না! তখন যেন দাতা আপনার পাশেই উপস্হিত থাকে।রক্তদান নিয়ে উক্তি স্ট্যাটাস পোস্ট

৭. রক্তদান করুন। যদি পরকালে আপনার কাছে হিসাব চাওয়া হয় যে আপনি মানুষের কি সেবা করেছেন! তখন যেন বুক ফুলিয়ে বলতে পারেন, রক্ত দিয়ে আপনি অন্যের জীবন বাঁচিয়েছেন।

৮. মানুষের মধ্যে সেই হলো সর্বশ্রেষ্ঠ, যে অন্য মানুষকে সাহায্য, সহযোগিতা করে থাকে। আর রক্ত দান করার মতো সাহায্য আর কিছু হয় না। তাই নিয়মিত রক্ত দান করুন।

৯. আপনি কখনোই পৃথিবীতে একটি বর্জ্য পদার্থ নন। মনে রাখবেন, আপনার দেহের কয়েকটা রক্তের ফোঁটাও একজন মানুষের জীবন বাঁচাতে পারে।

১০. আপনাকে যদি ঈশ্বর একটি ভালো স্বাস্থ্য দিয়ে থাকেন, তবে নিশ্চিত করুন যারা আপনার মতো এতোটা ভাগ্যবান নয় তারা যেন আপনার একটু সাহায্য পায়। এটা আপনার দ্বায়িত্ব। তাই, রক্ত দান করুন।

Read More  ঘাস ফুল নিয়ে ক্যাপশন

১১. আপনার দান করা রক্তে একজন মূমুর্ষূ রোগীকে আরো একবার বাঁচার সুযোগ করে দেয়। কোনো একদিন সেই রোগীটি হতে পারে আপনারই মা, বাবা, বন্ধু কিংবা কোনো কাছের মানুষ।

১২. আপনি যদি একজন রক্ত দাতা হয়ে থাকেন, তবে মনে রাখবেন কোনো একজন মানুষ বা তার পরিবারের কাছে আপনি হিরো। যাকে আপনি জীবনের মতো একটি সুন্দর উপহার প্রদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

x