ইসলামিক পোস্ট

ইসলামিক পোস্ট ও ইসলামিক স্ট্যাটাস নিয়ে আমাদের আজকের লেখা । আমাদের এই ইসলামিক পোস্ট ও লেখা গুলো পড়ে অনেক ভালো লাগবে আশা করছি । ভালো লাগলে মন থেকে আমাদের জন্য দোয়া করবেন । ধন্যবাদ ।

ইসলামিক পোস্ট  :

“রাগ মানুষের ঈমানকে নষ্ট করে, হিংসা মানুষের নেক আমল কে ধ্বংস করে, আর মিথ্যা মানুষের হায়াত কমিয়ে দেয় ।”
— বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ)

“তুমি জান্নাত চেয়েও না বরং তুমি দুনিয়াতে এমন কাজ করো যেন জান্নাত তোমাকে চায় । ”
— হযরত আলী (রাঃ)

“পৃথিবীতে সবচাইতে কঠিন কাজ হলো নিজে সংশোধন হওয়া, আর সবচাইতে সহজ কাজ হল অন্যের সমালোচনা করা ।”
— হযরত আলী (রাঃ)

“পথ হারা বান্দা আমি চাই যে আলোর দিশা,
মুছে দাও হে আল্লাহ সকল পাপের নিশা,
ক্ষমা ও ভালোবাসা তোমার অবদান,
তাইতো তোমার নাম রেখেছ রহিম রহমান ।”

“যে মেয়ে মাথায় কাপড় ছাড়া চলবে, কিয়ামতের দিন তার এক একটা চুল সাপ হয়ে তাকে কামড়াবে ।”
— আল হাদিস

“মানুষের মধ্যে সর্বাপেক্ষা অক্ষম ঐ ব্যক্তি, যে ব্যক্তি দোয়া করিতে অক্ষম অর্থাৎ দোয়া করে না ।”
— হযরত মুহাম্মদ (সাঃ)

“মক্কার বাগানে ফুটিল এক ফুল
নাম রাখিল তার মোহাম্মাদ রাসুল
সুবাস ছড়িয়ে গেল সারা বিশ্বে
আল্লাহ দিলেন তার মর্যাদা সবার শীর্ষে ।”

“ধ্বংস তার জন্য, যার আজকের দিনটা গতকালের চেয়ে উত্তম হলো না ।”
— আল কোরআন

“যদি মনে হয় তুমি সব হারিয়ে ফেলেছো, তবে মনে রেখো গাছেরাও তাদের পাতা হারায় প্রতিবছর, তবুও দাঁড়িয়ে থাকে আগামীর শুভ দিনের অপেক্ষায় ।”ইসলামিক পোস্ট ও স্ট্যাটাস

“যে বিয়েতে খরচ কম এবং সহজ হয়, সে বিয়ে বরকতময় হয় ।”
— মিশকাত ২৬৭

“রাগকে মনে জায়গা দিলে সম্পর্ক নষ্ট হয়, অভিমানকে মনে পুষে রাখলে দূরত্বের সৃষ্টি হয় , কিন্তু সব ভুলে ক্ষমা করে দিলে প্রতিটি সম্পর্ক স্থায়ী হয় ।”

“রাসূলুল্লাহ (সাঃ) বলেছেন, হারানো সন্তান খুঁজে পেলে মা যেমন খুশি হয় , তেমনি আল্লাহর পাপী বান্দা তওবা করলে আল্লাহ তার চেয়ে বেশি খুশি হন ।”
— আল হাদিস

“মানুষ যদি মৃত ব্যাক্তির আর্তনাদ দেখতে এবং শুনতে পেত, তাহলে মানুষ মৃত ব্যক্তির জন্য কান্না না করে নিজের জন্য কান্না করত ।”
— হযরত মুহাম্মদ (সাঃ)

“মানুষের মনে এমন ভাবে নিজের জন্য জায়গা করে নাও, যেন তুমি মরে গেলে তোমার জন্য তারা দোয়া করে , আর বেঁচে থাকে তোমাকে ভালোবাসে।”
— হযরত আলী (রাঃ)

“মুসলমান যখন মসজিদের দিকে রওনা হয় সে তার ঘরে ফিরে আসা পর্যন্ত তার প্রতি কদমে আল্লাহ একটি নেকি দান করেন এবং একটি করে গুনাহ মোচন করেন ।”
— বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ)

“মৃত্যুর জন্য সর্বদা প্রস্তুত থাকো, কারণ মৃত্যুর দূত তোমার পিছনে দাঁড়িয়ে আছে, তার ডাক দেবার পর আর প্রস্তুত হবার সময় থাকেনা ।”
— হযরত আলী (রাঃ)

“কেয়ামতের দিন রাসূলুল্লাহ (সাঃ) এর নিকটতম ব্যক্তি হবে সেই, যে তার প্রতি অধিক পরিমাণে দুরুদ পাঠ করেছেন ।”
— তিরমিজি

“যে ব্যক্তি কোন বিপদে পড়ে বলবে, হে আল্লাহ আমাকে আমার বিপদের প্রতিদান দিন এবং আমাকে এর চেয়ে উত্তম কিছু দান করুন । আল্লাহ তাকে তার চেয়ে উত্তম কিছু দান করবেন ।”
— সহিঃ মুসলিম ২১৬৫

“একটি মশার ভয়ে যদি আপনি মসারীর ভিতরে ঢুকতে পারেন, তাহলে দোযখের আগুনের ভয়ে কেন মসজিদে যেতে পারবেন না ।”

“যে ব্যক্তি রুকু থেকে মাথা উঠিয়ে সামি আল্লাহ হুলিমান হামিদা বলার পর রাব্বানা লাকাল হামদ বলে । মহান আল্লাহপাক ৩০ জন ফেরেশতা দারা তার জন্য সওয়াব লেখার প্রতিযোগিতা করায় ।”
— বুখারী শরীফ ৭৬৩

“মাটির দেহ নিয়ে কখনো করিওনা বড়াই,
দুচোখ বন্ধ হলে দেখবে পাশে কেউ নাই ,
যাকে তুমি আপন ভাবো সে ভাবে পর ,
আপন হবে নামাজ-রোজা অন্ধকার কবর ।”

“আয় ছেলেরা, আয় মেয়েরা, নামাজ পড়তে যাই,
রাস্তা ঘাটে বসে থেকে কোন লাভ নাই,
পাঁচ ওয়াক্ত নামাজ পড়লে ভালো হয় মন,
এসো আমরা নামাজ পড়ে ধন্য করি জীবন”

“যখন তুমি কোন রাস্তা দিয়ে যাও, তখন আল্লাহ্‌র নামে জিকির করো । কেননা ওই কঠিক হাশরের দিন সেই রাস্তাটি তোমার হয়ে তোমার জন্য নালিশ করবে ।”
— হযরত মোহাম্মাদ (সাঃ)

ইসলামিক স্ট্যাটাস :

প্রিয় বন্ধুরা, ইসলামিক পোস্ট এর পাশাপাশি এখানে আমরা কিছু ইসলামিক স্ট্যাটাস ও দিয়েছি । আশাকরি, আমাদের এই ইসলামিক পোস্ট ও স্ট্যাটাস গুলো একবার পড়ে দেখেবেন । ভালো লাগলে আমাদের জন্য দোয়া করবেন । ধন্যবাদ ।

মানুষ সব সময় মৃত্যু থেকে বাঁচার চেষ্টা করে, কিন্তূ জাহান্নাম থেকে নয়, অথচ মানুষ চাইলে জাহান্নাম থেকে বাঁচতে পারে কিন্তু মৃত্যু থেকে নয় ।

মাগো আমি শিখব না আর হাট্টিমা টিম টিম, কোরআন থেকে শিখব আমি আলিফ -লাম- মীম, ১ টা করে হরফে ১০ টা করে নেকী, চল সবাই আজ থেকে কোরআন হাদীস শিখি

কিসের আমার বাহাদুরী কিসের অহংকার দম ফুরালে মাটির নিচে বন্ধ হবে দ্বার। এই দুনিয়ার আলো বাতাস লাগবে না আর গায় কে যাবে রে অচিন দেশে পাল তোলা এই নায়। তুমি যাবে আমি যাবো যাবে প্রিয়জন আসা যাওয়া চলছে খেলা থাকবে পড়ে ধন।।

অবুঝ শিশুরা যেমন কেঁদে কেঁদে সমস্ত সমস্যার সমাধান করে তার মায়ের কাছে, ঠিক তেমনি ভাবে আমাদের উচিৎ আল্লাহর কাছে কেঁদে কেঁদে সব সমস্যার সমাধান করে নেওয়া।

দেখতে চাই স্বপ্ন , থাকতে চাই মগ্ন। হতে চাই কবি, লিখব আমি সবি। বাসতে চাই ভালো, জ্বালাতে চাই ইসলামের আলো।

মাটির দেহ নিয়ে কখনও করিওনা বরাই, দুচোখ বন্দ হলে দেখবে পাশে কেউ নাই। যাকে তুমি আপন ভাবো সে হবে পর, আপন হবে নামাজ,রোজা অন্ধাকার কবর।

দুনিয়া নিয়ে দুঃশ্চিন্তা করা অন্তর হলো অন্ধকারাচ্ছন্ন, আখিরাত নিয়ে দুঃশ্চিন্তা করা অন্তর হলো আলোকিত।

সোনার গাছে হিরার পাতা।।। ভুলিও না আল্লাহর কথা।।। টাকা পয়সা কতকাল।।। জান্নাতে রবে চিরকাল।।। সাগরের মাঝখানে এক বুক পানি।।।আমার রব আল্লাহু ই জানি।।।।।

কারো কাছ থেকে কিছু পেতে হলে যেমন তার সাথে সম্পর্ক ভাল রাখতে হয়। ঠিক তেমন আল্লাহর কাছ থেকে কিছু পেতে হলে, আল্লাহর সাথে সম্পর্ক ভাল রাখতে হবে!!!

পৃথিবীর সবচেয়ে জটিল অংকের নাম জীবন। যে সূত্রেই প্রয়োগ করা হোক না কেন, ফলাফল কিন্তু মৃত্যুই আসবে।।

নামাজ সব সমস্যার সমধান।, নামাজ সব রোগের প্রধান ওষুধ।, নামাজ নিজে পড়ুন।।, অন্যকে পড়ার জন্য তাগিদদিন।, নামাজই আপনার আসলইনকাম।, নামাজ বেহেস্তের চাবি।

হে আমাদের পালনকর্তা, আপনি তো জানেন আমরা যা কিছু গোপনে করি এবং যা কিছু প্রকাশ্য করি। আল্লাহর কাছে পৃথিবীতে ও আকাশে কোন কিছুই গোপন নয়।

যদি কাঁদতে চাও,তবে নামাজপড়ে আল্লাহরদরবারে কাঁদ, কারণতোমার চোখের পানিরমূল্য কেউ না দিলেও,আল্লাহ তোমারপ্রতি ফোঁটা অশ্রুরঅনেক মূল্য দেবেন।

ভবিষ্যতে সবকিছু অনিশ্চিতহলেও,নিজের মৃত্যু নিশ্চিত।।!!

আলিম হব,জাহিল থাকবনা।দাড়ি রাখব,মিছা কথা বলব না।মিছামিছি হাসবনা, ঈমান ঠিক রাখব।মসজিদ আবাদ করব,জলে উঠুন ঈমানি শক্তিতে।

মুসলিম আমার নাম! কুরআন আমার জান! নামাজ আমার গাড়ি! জান্নাত আমার বাড়ী! আল্লাহ্ আমার রব!নবী আমার সব! ইসলাম আমার ধর্ম! এবাদত আমার কর্ম!

যাকে ভয় করি।।!!তার নাম হাশর।।।!!!যাকে বিশ্বাস করি।।!!তার নাম কুরআন।।।!!!যার কাছে আমি ঋণী।।!!তার নাম মা।।।!!!যাঁকে নেতা মানি।।।!!তিনি হলেন রাসূল(স)।।।!!যার কাছে মাথা নতকরি।।!!তিনি হলেন আল্লাহ!!!

যেই মন তোমাকে ঘর থেকে মসজিদে নিতে পারে না সেই মন তোমাকে কি করে কবর হতে জান্নাতে নিবে বল।

লোক আসবে দেখতে আমায়,দেখবে আমার লাশ,কেউ খুড়বে কবর আর কেউ কাটবে বাঁশ,কেউ করাবে গোসল,কেউ করবে দাফন।নবী ছাড়া সেদিন আমার কেউ হবে না আপন।।।

আল্লাহ বলেছেন যে ব্যক্তি আমার ভয়ে ১ ফোটা চোখের পানি ফেলবে আমি আল্লাহ তার জন্য জাহান্নামের আগুন হারাম করে দিবো।

ওজু করার পর আকাশের দিকে তাকিয়ে কালিমাশাহাদাত পাঠ করিলে ৪৯ কোটি নেকি আমল নামায় লেখা হয়।

আল্লাহকে বলোI MISS YOU=নামাযকে বলোI BELEIVE YOU=কুরআনকে বলI TRUST YOU=রাসুলকে বলI LIKE MUST=ইসলামকে বলI HATE YOU= শয়তানকে বলI DONT CARE=দুনিয়াকে বল

রাত সুন্দর হয়চাঁদ থাকলে== দিন সুন্দর সুর্য উঠলে== আকাশ সুন্দরতাঁরা জ্বললে== বাগান সুন্দর ফুল ফুটলে== সাগর সুন্দরঢেউ উঠলে== পাহাড় সুন্দরঝর্ণা থাকলে== জীবন সুন্দর৫ ওয়াক্ত নামাযপড়লে

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x