সুন্দর ক্যাপশন বাংলা

সুন্দর ক্যাপশন বাংলা : এই ক্যাপশন গুলো অনেক সুন্দর । আমরা অনলাইনে অনেক ক্যাপশন দেখি । কিন্তু সেগুলো হয়ত অনেক পুরনো অথবা তেমন সুন্দর না । অনেকেই ওইগুলো পছন্দ করেন না । তাই আমরা আজ আপনাদের জন্য অনেক গুলো সুন্দর সুন্দর ক্যাপশন দিলাম এখানে । এই ক্যাপশন গুলো আসলেই অনেক ভালো লাগার মত । তাহলে দেখে নেয়া যাক ক্যাপশন গুলো ।সুন্দর ক্যাপশন বাংলা

সুন্দর ক্যাপশন বাংলা :

১. সুন্দর-অসুন্দর এর বিষয়টা অনেকটা নদীর জোয়ার ভাটার মতো। সুখের জোয়ারে মানুষ যতটা কাছে আসে দুঃখের ভাটার টানে ততটাই দূরে সরে যায়।

২. বৃক্ষরাজি ফলের ভারে আরো অবনত হয়। অথচ ফলশূন্য অবস্থায় ও একটা বৃক্ষ সমুন্নত থাকে। আর মানুষ অর্থের সংস্পর্শে আসলেই অহংকারী হয়ে যায়।

৩. একরাশ সূর্য কিরণের জন্য ই হয়তো, এতো দীর্ঘ রাতকে তুচ্ছ করে অপেক্ষায় থাকি আমরা। তারপর সূর্য কিরণের স্নানে উজ্জীবিত হয়ে উঠি।

৪. পাহাড় সম বাধা অতিক্রম করার ইচ্ছায় মানুষের বেঁচে থাকার অদম্য শক্তি। এই অদম্য শক্তি দিয়ে মানুষ নিজেকে জয় করে এবং বিশ্ব জয় করতে পারে।

৫. অনেক সময় মানুষ অতি তুচ্ছ কারনেও অসাধারণ হয়ে ওঠে। ‌ কারণ মানুষ মাত্রই প্রচন্ড প্রতিভাবান। তাহলে কেন আর পিছিয়ে থাকা?

৬. শুধুমাত্র একজন মানুষকে কেন্দ্র করে কেউ যদি তার সর্বস্ব বাজি রাখে। তাহলে ধরে নিতে হবে সেই মানুষটা তার জীবনের অর্ধেকাংশ।

৭. বহুজনের বহুরূপী মতে মাঝে মাঝে জীবন দুর্বিষহ হয়ে ওঠে। তাই আপনার জীবনের সবাইকে অগ্রাধিকার দেয়ার প্রয়োজন নেই।

৮. আমরা সবাই আমাদের অভ্যাসের দাস। আমাদের এক হৃদয়ে হাজারো সত্ত্বার বসবাস। আমাদের হৃদয়ে যখন যে জেগে ওঠে আমরা তাকে অনুসরণ করি।

৯. আমরা সবাই নিজেদের বর্ণ লুকিয়ে চলি। ‌ একটা আলাদা কৃত্রিম আবরণ দিয়ে ঢেকে রাখি নিজের ভেতরের মানুষটাকে। ‌

১০. প্রথমবার প্রেমে পড়ার পর, বেশ ঘটা করেই একজন আরেকজনকে প্রচন্ড রকমের ভালোবাসায় আচ্ছন্ন করে রাখে। সময়ের আবর্জনায় ধীরে ধীরে এই আচ্ছন্নতা কমতে শুরু করে।

১১. পৃথিবীতে সবচেয়ে সুন্দর সংখ্যা হচ্ছে প্রথম। ‌ সবকিছুই প্রথমবার অনেক সুন্দর। ‌ প্রথমবার প্রেমে পড়া, প্রথমবার চোখাচোখি হওয়া। এ যেন এক উন্মাদনা। ‌

১২. মানুষের আদিম স্বত্তা পশুবৃত্তিকে দমিয়ে রাখা, মহাসমুদ্রের শত বছরের কল্লোলকে বেঁধে রাখার মতই কঠিন। এ যেন এক বিধ্বংসী আয়োজন। সামনে আসার সমস্ত কিছুকে ভাসিয়ে নিয়ে যাবে।

১৩. সে অনেক আগে কাল আগে থেকেই মানুষ নিজেকে বিলিয়ে দিতে চাইতো। নিরস্ত্র যুদ্ধে কারো কাছে পরাজিত হয়ে বন্দী হতে চাইত। তবে এখনকার সময়ে কেউ কাউকে জয় করার ইচ্ছা রাখে না।

১৪. কিছু কিছু সম্পর্ক শুধু মায়ায় টিকে থাকে। যেখানে দায়িত্ব থাকে না, ভালোবাসা ও থাকে না।

Leave a Reply

Your email address will not be published.

x