নদী নিয়ে ক্যাপশন

নদী নিয়ে ক্যাপশন উক্তি ও স্ট্যাটাস নিয়ে আমাদের আজকের পোস্ট । নদী ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর । নদী নিয়ে অনেক খ্যাতিমান কবি সাহিত্যিকরা অনেক কিছু লিখে গেছেন । তাদের সেই সুন্দর সুন্দর উক্তি বা কথা এখানে দিলাম । যদি ভালো লাগে আশাকরি নিজের ফেসবুকে আমাদের এই পোস্টের লিংক শেয়ার করবেন । যাতে করে অন্যরাও দেখার বা পরার সুযোগ পায় । অনেক অনেক ধন্যবাদ ।

নদী নিয়ে ক্যাপশন :

1. নদীর স্রোত বয়ে যায়, স্মৃতিরা সব ভেসে আসে।

2. নদীর ঢেউয়ে মিশে যায়, হারানো দিনের হাসি-কান্না।

3. নদীর তীরে বসে দেখি, স্বপ্নরা সব ভেসে বেড়ায়।

4. নদীর জলে চাঁদের আলো, মনের মাঝে স্বপ্ন জাগায়।

5. নদীর ধারে বসে ভাবি, জীবন যেন এক নদীর মতো।

6. নদীর স্রোতে হারিয়ে যায়, সমস্ত দিনের ক্লান্তি।

7. নদীর তীরে বসে পাই, সুখের কিছু মিষ্টি মুহূর্ত।

8. নদীর ঢেউয়ে বাজে সুর, হৃদয়ের এক গোপন গান।

9. নদীর তীরে বসে ভাবি, জীবন যেন এক প্রবাহ।

10. নদীর স্রোত বয়ে যায়, স্মৃতিরা সব ভেসে ওঠে।

11. নদীর জলে ভাসে মন, জীবনের এক মিষ্টি স্বপ্ন।

12. নদীর তীরে বসে দেখি, সময় যেন এক নদীর ধারা।

13. নদীর স্রোতে হারিয়ে যাই, সুখের এক অজানা দেশে।

14. নদীর ধারে বসে ভাবি, জীবন যেন এক মায়ার বাঁধা।

15. নদীর ঢেউয়ে মিশে যায়, জীবনের সব দুঃখ-বেদনা।

16. নদীর তীরে বসে পাই, হৃদয়ের এক নীরব সুখ।

17. নদীর স্রোতে বয়ে যায়, সুখের কিছু মধুর স্মৃতি।

18. নদীর জলে ভাসে মন, স্বপ্নের এক মিষ্টি জগৎ।

19. নদীর তীরে বসে দেখি, জীবনের এক রঙিন রূপ।

20. নদীর স্রোতে হারিয়ে যাই, সুখের এক গভীর অনুভূতি।

নদী নিয়ে স্ট্যাটাস :

1. নদীর স্রোতে যেমন বয়ে যায় জল, তেমনই আমাদের জীবনও বয়ে যায় সময়ের প্রবাহে। নদীর তীরে বসে প্রকৃতির এই অমোঘ সত্য উপলব্ধি করি, জীবনের প্রতিটি মুহূর্তের মুল্য বুঝি। প্রকৃতির এই সুরের মধ্যে লুকিয়ে থাকে শান্তি, সুখ আর মুগ্ধতা।

2. নদীর তীরে বসে জীবনের গল্পগুলো যেন নতুন রূপ পায়। নদীর ঢেউয়ের সাথে মিশে যায় স্মৃতিরা, আর সেই স্মৃতিরা বারবার ফিরে আসে মনের গহীনে। প্রকৃতির এই অপরূপ সৃষ্টি আমাদের জীবনকে আরও সমৃদ্ধ করে তোলে।

3. নদীর ধারে বসে ভাবি, কত কিছুই না বয়ে নিয়ে যায় এই নদী। সময়ের সাথে সাথে পরিবর্তিত হয় তার রূপ, কিন্তু তার সৌন্দর্য অপরিবর্তিত থাকে। জীবনও এমনই, পরিবর্তনের মধ্যে লুকিয়ে থাকে আনন্দের রূপ।

4. নদীর স্রোতে ভেসে যাক সব ক্লান্তি, সব দুঃখ-কষ্ট। নদীর জলের স্নিগ্ধতা মনের সব বিষণ্ণতা দূর করে দেয়। নদীর তীরে বসে অনুভব করি প্রকৃতির সঙ্গে একাত্ম হওয়া, যা আমাকে নতুন করে বাঁচার প্রেরণা দেয়।

5. নদীর ঢেউয়ের সাথে মিশে থাকে জীবনের নানা রঙ। নদীর স্রোতে বয়ে যায় সব স্মৃতি, সুখ-দুঃখের মিশ্রণ। নদীর ধারে বসে সেই সব মুহূর্তের কথা ভাবি, যা আমাদের জীবনকে মধুর করে তোলে।

6. নদীর তীরে বসে সময় কাটানোর মধ্যে লুকিয়ে থাকে এক অনন্য সুখ। নদীর স্রোতের সাথে মিশে যায় সব চিন্তা, সব ভাবনা। নদীর জলের মৃদু স্পর্শ আমাদের মনকে করে তোলে নির্মল।

7. নদীর স্রোতে জীবনের পথে এগিয়ে চলা। নদীর ঢেউয়ের মধ্যে লুকিয়ে থাকে প্রকৃতির সঙ্গীত, যা আমাদের মনকে মুগ্ধ করে। নদীর তীরে বসে সেই সুরের মধ্যে হারিয়ে যাই, জীবনের রঙিন ছন্দ খুঁজে পাই।

8. নদীর ধারে বসে অনুভব করি প্রকৃতির অপরূপ সৃষ্টি। নদীর জলে প্রতিফলিত আকাশের রঙ আমাদের মনকে মুগ্ধ করে তোলে। নদীর স্রোতে হারিয়ে যাই, জীবনের নতুন স্বপ্নের সন্ধানে।

9. নদীর তীরে বসে মনের সব কথা গুছিয়ে নিই। নদীর স্রোতে মিশে যায় জীবনের সব ক্লান্তি। নদীর ঢেউয়ের মাঝে খুঁজে পাই সুখের অনুভূতি, যা আমাকে নতুন করে বাঁচার অনুপ্রেরণা দেয়।

10. নদীর ধারে বসে স্মৃতিরা ফিরে আসে। নদীর স্রোতে বয়ে যায় সব কষ্ট, সব দুঃখ। নদীর জলের মিষ্টি স্পর্শ আমাদের মনকে করে তোলে প্রশান্ত, সুখের অনুভূতি জাগিয়ে তোলে।

11. নদীর স্রোতে যেমন বয়ে যায় জল, তেমনই আমাদের জীবনও এগিয়ে চলে সময়ের প্রবাহে। নদীর তীরে বসে সেই স্রোতের সাথে মিশে যাই, নতুন করে বাঁচার স্বপ্ন দেখি।

12. নদীর ঢেউয়ের মাঝে লুকিয়ে থাকে জীবনের সুর। নদীর স্রোতে হারিয়ে যাই, স্মৃতির গভীরে। নদীর তীরে বসে সেই সুরের মধ্যে পাই সুখের অনুরণন।

13. নদীর ধারে বসে প্রকৃতির স্নিগ্ধতা অনুভব করি। নদীর জলের মৃদু স্পর্শ আমাদের মনকে করে তোলে নির্মল। নদীর স্রোতে হারিয়ে যাই, সুখের সন্ধানে।

14. নদীর তীরে বসে জীবনের নতুন মানে খুঁজে পাই। নদীর স্রোতে বয়ে যায় সব দুঃখ-কষ্ট, জীবনের সুখের অনুভূতি ফিরে আসে। নদীর ঢেউয়ের সাথে মিশে যাই, নতুন করে বাঁচার ইচ্ছায়।

15. নদীর স্রোতে বয়ে যাক সব ক্লান্তি, সব দুঃখ-কষ্ট। নদীর জলের স্নিগ্ধতা মনের সব বিষণ্ণতা দূর করে দেয়। নদীর তীরে বসে অনুভব করি প্রকৃতির সঙ্গে একাত্ম হওয়া।

16. নদীর ঢেউয়ের মাঝে লুকিয়ে থাকে জীবনের রঙ। নদীর স্রোতে বয়ে যায় সব স্মৃতি, সুখ-দুঃখের মিশ্রণ। নদীর ধারে বসে সেই সব মুহূর্তের কথা ভাবি।

17. নদীর তীরে বসে সময় কাটানোর মধ্যে লুকিয়ে থাকে এক অনন্য সুখ। নদীর স্রোতের সাথে মিশে যায় সব চিন্তা, সব ভাবনা। নদীর জলের মৃদু স্পর্শ আমাদের মনকে করে তোলে নির্মল।

18. নদীর স্রোতে জীবনের পথে এগিয়ে চলা। নদীর ঢেউয়ের মধ্যে লুকিয়ে থাকে প্রকৃতির সঙ্গীত। নদীর তীরে বসে সেই সুরের মধ্যে হারিয়ে যাই, জীবনের রঙিন ছন্দ খুঁজে পাই।

19. নদীর ধারে বসে অনুভব করি প্রকৃতির অপরূপ সৃষ্টি। নদীর জলে প্রতিফলিত আকাশের রঙ আমাদের মনকে মুগ্ধ করে তোলে। নদীর স্রোতে হারিয়ে যাই, জীবনের নতুন স্বপ্নের সন্ধানে।

20. নদীর তীরে বসে মনের সব কথা গুছিয়ে নিই। নদীর স্রোতে মিশে যায় জীবনের সব ক্লান্তি। নদীর ঢেউয়ের মাঝে খুঁজে পাই সুখের অনুভূতি, যা আমাকে নতুন করে বাঁচার অনুপ্রেরণা দেয়।

নদী নিয়ে উক্তি :


সময় ও নদীর স্রোত কারো জন্য অপেক্ষা করে না ।
— প্রচলিত প্রবাদ


ছোট ছোট স্রোত থেকে বড় বড় নদীর জন্ম হয়।
— মাতশোনা ধলিওয়েও


নদীর এপাড় কহে ছাড়িয়া নিশ্বাস, ওপাড়েতে সর্ব সুখ আমার বিশ্বাস।
— রবীন্দ্রনাথ ঠাকুর


একটি নদী কখনই হ্রদে পরিণত হতে চায় না এবং যে ব্যক্তি নদীর মতো প্রবাহিত হতে পছন্দ করে সে কখনও হ্রদের মতো স্থির হয়ে থাকতে চায় না ।
— মেহমেট মুরাত ইল্ডান


নদী নিয়ে স্ট্যাটাস


একটি নদী তার মাছের জন্য সম্মানিত হয়, তার আকার এর জন্য নয়।
— মাতশোনা ধলিওয়েও


আরো পড়ুনঃ সমুদ্র নিয়ে উক্তি


একফোঁটা পানি কে তুচ্ছ করবেন না, কারন শীঘ্রই সে নদী হয়ে উঠতে পারে ।
— ব্রুস মাবাঞ্জাবুগাবো


একটি শান্ত সাগর কখনই নদীর বন্যাতে ভয় পায় না।
— মাতশোনা ধলিওয়েও


নদী নিয়ে উক্তি


পাথরে পূর্ণ একটি নদীর চেয়ে মাছ পূর্ণ একটি পুকুর ভাল।
— মাতশোনা ধলিওয়েও


একটি নদী যা একটি গ্রামকে খাওয়ায়, এমন সমুদ্রের চেয়ে উত্তম যা কেবল দ্বীপের সজ্জিত করে।
— মাতশোনা ধলিওয়েও


অশান্ত নদী জয় করার চেয়ে শান্ত সমুদ্র যাত্রা সহজ।
— মাতশোনা ধলিওয়েও


একটি নৌকা একটি নদী পার হতে পারে, একটি জাহাজ একটি সমুদ্র পার হতে পারে, এবং একটি আত্মা মহাবিশ্বকে অতিক্রম করতে পারে।
— মাতশোনা ধলিওয়েও


মাছ ভরা একটি নদী, আগাছায় ভরা সমুদ্রের চেয়ে বেশি মূল্যবান।
— মাতশোনা ধলিওয়েও


একটি নদী হলো, কোন মরুভূমিতে একটি সমুদ্র।
— মাতশোনা ধলিওয়েও


একটি সুন্দর নদী একটি ময়লা সমুদ্রের চেয়ে ভাল।
— মাতশোনা ধলিওয়েও


মাছ সমৃদ্ধ একটি ছোট নদী একটি শূন্য সমুদ্রের চেয়ে ভাল।
— মাতশোনা ধলিওয়েও


পিঁপড়ার কাছে একটি নদীই একটি সমুদ্র।
— মাতশোনা ধলিওয়েও


আপনার হাতে একটি মাছ, নদীর চেয়েও বেশি দামী।
— মাতশোনা ধলিওয়েও


একটি নদী সমুদ্রের দিকে তার পথ খুঁজে পাবে, ইতিবাচক হবে এবং মনোনিবেশ করবে ।
— পুনশ্চ. জগদীশ কুমার


শেষ কথা :

প্রিয় বন্ধুরা, কেমন লাগলো আমাদের লিখা এই নদী নিয়ে ক্যাপশন উক্তি ও স্ট্যাটাস গুলো । আশাকরি অনেক ভালো সময় কেটেছে এই দারুণ সব উক্তি আর ক্যাপশন পড়ে । আমরা এখানে চেষ্টা করেছি সবচেয়ে ভালো আর সুন্দর লিখা গুলো দিয়ে আপনাদের সাহায্য করতে । যদি ভালো লাগে তাহলে বন্ধুদের সাথে আমাদের সাইট শেয়ার করবেন । আপনাদের কাছে ভালো লাগলেই আমাদের এত কষ্টের লিখা গুলো সার্থক । আজ আর নয়, সবাই ভালো থাকবেন । ভালো রাখবেন । ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *