সচেতনতা নিয়ে উক্তি

সচেতনতা নিয়ে উক্তি স্ট্যাটাস পোস্ট ক্যাপশন এসএমএস ইত্যাদি নিয়ে আমাদের আজকের পোস্ট । সচেতনতা খুবই জরুরী একটা বিষয় । যেকোন কাজে আমাদের প্রত্যকের সচেতন থাকা দরকার । সচেতনতার সহিত যেকোন কাজকে সহজ করে দেয় আর করে তোলে অর্থপুর্ন । তাহলে আসুন দেখা যাক আমাদের আজকের পোস্ট এর উক্তি গুলো ।

সচেতনতা নিয়ে উক্তি ও স্ট্যাটাস :

১. পরিবর্তনের প্রথম ধাপ হল সচেতনতা। আর দ্বিতীয় ধাপ হল গ্রহণযোগ্যতা।
— ন্যানথানাইল ব্র্যান্ডন।

২. জীবনের চূড়ান্ত মূল্য শুধুমাত্র বেঁচে থাকার উপর নির্ভর না করে সচেতনতা এবং চিন্তার শক্তির উপর নির্ভর করে।
— এরিস্টটল।

৩. একজন মানুষকে পরিবর্তন করার জন্য যা প্রয়োজন তা হল নিজের সম্পর্কে তার সচেতনতা পরিবর্তন করা।
— আব্রাহাম মাসলো।

৪. আমরা যখন নিজেদের অতীতের দিকে তাকাই তখন যেন সেখানে রাগ না থাকে, সামনের দিকে যখন তাকাই তখন যেন সেখানে ভয় না থাকে। বরং তার চেয়ে চলুন আমরা আমাদের চারিদিকে সচেতনতার সাথে তাকাই।
— জেমস্ টার্বার।

আরো আছেঃ>>> পরামর্শ নিয়ে উক্তি

৫. শিষ্টাচার হল অন্যদের অনুভূতির প্রতি সংবেদনশীল সচেতনতা। আপনার যদি সেই সচেতনতা থাকে, তবে আপনি যদি কাঁটাও নিক্ষেপ করেন , তবুও আপনার ভাল আচরণ থাকবে।
— ইমিলি পোস্ট।

Read More  অবাধ্যতা নিয়ে উক্তি ও হাদিস

৬. আমাদের পরিবেশের প্রতি সচেতনতা ও সহানুভূতি গড়ে তোলা, সচেতনতা তৈরি করা, মানুষকে জাগানো এবং টেকসই উন্নয়নের জন্য টেকসই উদ্ভাবন গড়ে তোলা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।
— দিয়া মীর্জা।

৭. একুশ শতকে, আমি বিশ্বাস করি জাতিসংঘের মিশন জাতি বা ধর্ম নির্বিশেষে প্রতিটি মানুষের জীবনের পবিত্রতা এবং মর্যাদা সম্পর্কে একটি নতুন, আরও গভীর সচেতনতা দ্বারা সংজ্ঞায়িত হবে।
— কফি আনান।সচেতনতা নিয়ে উক্তি ও স্ট্যাটাস

৮. আমরা যা কিছুর জন্য অপেক্ষা করছি – মনের শান্তি, তৃপ্তি, করুণা, সাধারণ প্রাচুর্যের অভ্যন্তরীণ সচেতনতা – এটি অবশ্যই আমাদের কাছে আসবে, তবে কেবল তখনই যখন আমরা এটিকে খোলা এবং কৃতজ্ঞ হৃদয়ে গ্রহণ করতে প্রস্তুত হব।
— সারাহ বান ব্রেথনাচ।

৯. এখনকার পৃথিবীতে টিকে থাকতে গেলে সবচেয়ে জরুরি হলো সচেতনতা। তথ্যের অভাবে আমরা অনেকেই জানি না যে আমাদের এই পৃথিবীর সাথে কি হতে যাচ্ছে। তাই সর্বদা সতর্কতার দৃষ্টি এবং ব্যাক্তিগত ও সমষ্টিগত সচেতনতা বজায় রাখতে হবে।
— এরিন ব্রোকোভিচ।

১০. আপনার মধ্যে সচেতনতা গড়ে ওঠা স্বত্ত্বেও যদি আপনি কোনো পদক্ষেপ গ্রহণ করতে না পারেন, তবে আপনার সেই সচেতনতা ব্যার্থ, অচল। তার কোনো মূল্য নেই।
— ফিল ম্যাকগ্রা।

Read More  ভালোবাসার কষ্টের স্ট্যাটাস

১১. যদি আমি মিস ইউনিভার্স হতে পারি, আমি তরুণদের প্রভাবিত করার জন্য আমার কণ্ঠস্বর ব্যবহার করব এবং আমি এইচআইভি সচেতনতার মতো কিছু বিষয় সম্পর্কে সচেতনতা বাড়াব যা আমার দেশের ফিলিপাইন এবং সকল বিশ্বের জন্যই সময়োপযোগী এবং প্রাসঙ্গিক।
— পিয়া উর্টজবাচ।

১২. আমাদের বর্তমান সময়ে পরিবেশগত সমস্যাগুলির বিষয়ে সচেতনতা বাড়ানো আগের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। এখনই যদি সচেতনতা তৈরি করতে না পারি তবে অনেক দেরি হয়ে যাবে।
— লিওনার্দো ডিকাপ্রিও।

১৩. তুচ্ছভাবে বলতে গেলে, পরিবেশগত সচেতনতার অর্থ হল এই উপলব্ধি করা যে প্রাণীগুলি কোনওভাবে আন্তঃসংযুক্ত, কিন্তু তারপরে আমাদের এই আন্তঃসংযোগের অর্থ কী তা খুঁজে বের করতে হবে।
— টিমোথি মর্টন।

১৪. সমবেদনার পুরো ধারণাটি এই সমস্ত জীবের আন্তঃনির্ভরশীলতার গভীর সচেতনতার উপর ভিত্তি করে গড়ে উঠেছে , যারা একে অপরের অংশ এবং সকলেই একে অপরের সাথে জড়িত।
— থমাস মার্টন।

১৫. আমাদের আশেপাশের লোকদের সচেতনতা বাড়ানো এবং শিক্ষিত করার জন্য আমাদের একটি নৈতিক দায়িত্ব রয়েছে যাতে আমরা এমন একটি বিশ্ব তৈরি করতে পারি যেখানে মানব পাচার হবে অতীতের বিষয় এবং এই কাজের মাধ্যমেই আমরা মানবাধিকার লঙ্ঘনগুলিকে অবিলম্বে শেষ করতে পারি৷
— জ্যাকি রোজেন।

Read More  রাত জাগা নিয়ে স্ট্যাটাস

১৬. আমরা অত্যন্ত সামাজিক প্রাণী – আমাকে বিজ্ঞানীরা বলেছেন যে যা আমাদেরকে অন্য প্রাণীদের থেকে আলাদা করে তোলে তা হল একটি তীব্র সামাজিক সচেতনতা, যা আমাদের এত সফল করেছে।
— অ্যালেন অ্যাল্ডা।

১৭. মানুষ শারীরিক সুস্থতার কথা বলে, কিন্তু মানসিক স্বাস্থ্যও সমান গুরুত্বপূর্ণ। আমি দেখছি মানুষ মানসিক সমস্যায় কষ্ট পাচ্ছে এবং তাদের পরিবার এটা নিয়ে লজ্জা বোধ করে, যা ঐ ব্যাক্তির সমস্যা সমাধানে কোনো ভূমিকা রাখে না। আমাদের তাকে সমর্থন এবং তার সমস্যাটিকে বোঝার প্রয়োজন। আমি এখন উদ্বিগ্নতা এবং বিষণ্নতা সম্পর্কে সচেতনতা তৈরি করতে এবং মানুষকে সাহায্য করার জন্য একটি উদ্যোগ নিয়ে কাজ করছি।
— দিপীকা পাড়ুকোন।

Leave a Reply

Your email address will not be published.

x