ঢেউ নিয়ে উক্তি

ঢেউ নিয়ে উক্তি ক্যাপশন স্ট্যাটাস ও বাণী দেয়া হলো এই পোস্টে । সমদ্র পাড়ে নীল পানির ঢেউ দেখতে কে না পছন্দ করে । ঢেউ এর সাথে আমাদের জীবনের অদ্ভুত কিছু মিল রয়েছে । এই ঢেউ এর মাঝে আমরা খুঁজে পাই আনন্দ আর কবি খুঁজে পায় কবিতা । এমন কিছু সুন্দর উক্তি আমরা আপনাদের জন্য দিয়েছি এখানে । চলুন তাহলে দেখে নেয়া যাক, সেই উক্তি বা বাণী গুলো ।

ঢেউ নিয়ে উক্তি ও ক্যাপশন :

১. সমুদ্রের ঢেউ, স্রোত এবং বাতাস সবসময় সাহসী নাবিকদের পাশে থাকে।
এডওয়ার্ড গিবন।

২. আপনি এবং আমি সবাই ভৌত মহাবিশ্বের সাথে ততটা অবিচ্ছিন্ন, যতটা সমুদ্রের সাথে একটি তরঙ্গ অবিচ্ছেদ্য।
অ্যালান ওয়াটস্।

৩. আপনি কখনোই ঢেউকে থামাতে পারবেন না। তাই আপনাকে শিখে নিতে হবে যে কি করে ঢেউয়ের মধ্যেও টিকে থাকা যায়।
জন ক্যাবেট জিন।

আরো দেখুনঃ>>> সমুদ্র নিয়ে উক্তি

৪. ঢেউকে আমরা যতটা ভয় পাই, ঢেউ কখনোই ততটা ভয়ংকর কিছু না। বরং অনেক সময় ঢেউগুলো অনেক স্নিগ্ধ, আনন্দদায়ক হয়।
ভিকরমন।

৫. ঢেউয়ের সাথে নাচুন, সমুদ্রের ছন্দের সাথে তাল মিলিয়ে চলুন। এবং পানির সুরকে সুযোগ দিন যেন এটি আপনার আত্নাকে মুক্ত করতে পারে।
ক্রিস্টি অ্যান মার্টিন।

Read More  আত্মসম্মান নিয়ে উক্তি

আরো পড়ুনঃ>>> নৌকা নিয়ে উক্তি

৬.অনুভূতিগুলো অনেকটা ঢেউয়ের মতো: আমরা তাদের আসতে বাধা দিতে পারি না, কিন্তু কোনটি গা ভাসিয়ে দেবো তা আমরা বেছে নিতে পারি।
জোনাটান মার্টেনসন।

৭. আপনাকে অবশ্যই বর্তমানের মধ্যে বেঁচে থাকতে হবে, নিজেকে প্রতিটি ঢেউয়ের সাথে চালিত করতে হবে, প্রতিটি মুহূর্তে আপনার চিরন্তনতা খুঁজে পেতে হবে।
হেনরি ডেভিড থোরো।

৮. প্রতিটি ঢেউ বা তরঙ্গ, তা যতই উঁচু ও জোরালো হোক না কেন, শেষ পর্যন্ত নিজের মধ্যেই ভেঙে পড়তে হবে। জীবনের ক্ষেত্রেও তাই। বিপদ যতই বড় কিংবা ভয়াবহ হোক না কেন, একসময় তা ভেঙেচুরে নিঃশেষ হয়েই যাবে।
স্টেফান জুইগ।ঢেউ নিয়ে উক্তি ও ক্যাপশন

৯. সমুদ্রের পাড়ের বালিতে আরাম করে বসুন এবং সমুদ্রের তীরে বিভিন্ন রঙের ঢেউয়ের আঁচড়ে পরা দেখুন। এটা জীবনের সেরা অনুভূতি গুলোর একটা৷
হেনরি ওয়ার্ডসয়োথ লংফেলো।

১০. মহাবিশ্ব এক অদ্ভুত উপায়ে কাজ করে। আপনার জীবনে সৌভাগ্যর ঢেউ আসবে, এবং তেমনি আপনার খারাপও আসবে , তাই আপনাকে খারাপের সাথে ভালটি নিতে হবে এবং এগিয়ে যেতে হবে।
নিক কামিন্স।

Read More  বকুল ফুল নিয়ে ক্যাপশন ছন্দ কবিতা

১১. আমি সর্বদা সাগরের মতো হওয়ার জন্য প্রার্থনা করি। কিছু নরম, স্নিগ্ধ স্রোত থাকুক, গতি থাকুক। আবার সব অহংকার, তা সে যত বড়ই হোক সবশেষে ভেঙে আঁচড়ে পড়ুক পাড়ে। জীবন হোক সাগরের জলের মতো শুভ্র, সফেদ।
নিকোলাস বেকুইলিন।

১২. আমি কোনো অনুসারী হতে চাই না। আমি পথ প্রদর্শক নেতা হতে চাই। যর নিজেই নতুন ধরনের ঢেউ তৈরি করবে। আর হাজার হাজার মানুষ তার অনুসারী হবে।
জে বেলভিন।

১৩. আমরা গাছ এবং মেঘ এবং সমুদ্রের ঢেউয়ের সাথে শব্দ ছাড়াই কথা বলতে পারি। শব্দ ছাড়া তারা পাতার ঝাঁকুনি এবং মেঘের চলাচল এবং সমুদ্রের পানির ছুটে চলা দ্বারা সাড়া দেয়।
পল টিলিচ।

১৪. সাফল্যের সবচেয়ে বড় রহস্য হলো নিজের অস্তিত্বের প্রতি পূর্ণ আস্হা ও বিশ্বাস রাখা। জীবনের প্রতিটি ঢেউই একসময় শেষ হয়, আপনাকে যা করতে হবে তা হলো ঢেউয়ের সময় নিজেকে শান্ত রাখা।
কাইরিল কলোনি।

১৫. মানুষের এই যে জীবন, এও কিছুটা সমুদ্রে ছুটে চলা ঢেউয়েরই মতোন। কখনো এর পর পর দুটি মুহূর্ত একইরকম হবে না। কিছুটা যখন উঁচু থাকবে, তারপরেই আবার কিছুটা নিচে নামতে হবে।
জয়ান টায়ানডিল।

Read More  নান্দনিক ক্যাপশন

১৬. প্রত্যেকেরই সুনামি সম্পর্কে একটি ধারণা আছে। তারা মনে করে এটা এটা অনেক বড় আকারের ঢেউ। কিন্তু এটা বড় ঢেউ নয়। এটি একটি বিশাল পরিমাণ জলরাশি, যা সমুদ্র তীরে আঁচড়ে পড়ে।
জন অ্যান্টোনিও বেয়োনা।

১৭. সবসময় ঢেউ বা তরঙ্গের সাথেই যে চলতে হবে তা কিন্তু না। আপনার গন্তব্য যদি ঢেউ এর বিপরীতে নির্ধারণ করে থাকেন তবে সেই দিকেই চলতে থাকুন। ঢেউয়ের সাথে চলতে গিয়ে নিজের গন্তব্য পরিবর্তন করবেন না।
সংগৃহীত।

১৮. নিজের জন্য পর্যাপ্ত সময় নিন, ঢেউগুলোকে আসতে দিন। অন্যদের সেই ঢেউ এ গা ভাসিয়ে দিতে বিচলিত হবেন না। আপনার যখন উপযুক্ত সময় আসবে তখন আপনিও ঠিক গন্তব্যে পোঁছাবেন।
ডিউক এলিংটন।

Leave a Reply

Your email address will not be published.

x