প্রপোজ করার স্ট্যাটাস

প্রপোজ করার স্ট্যাটাস কবিতা ছন্দ মেসেজ কিছু কথা ও লেখা নিয়ে আমাদের আজকের পোস্ট । প্রপোজ তো আর যেমন তেমন করা যায় না । একটু সাজিয়ে গুছিয়ে আর মনের মাধুরী মিশিয়ে বলতে হয় । প্রপোজ করার জন্য আমাদের এই লেখা টা আপনাকে সাহায্য করবে আশা করছি । তো চলুন তাহলে দেখে নেয়া যাক আমাদের লেখাটি ।

প্রপোজ করার স্ট্যাটাস :

১. আমি তোমাকে আমার জীবনে প্রবেশ করার প্রস্তাব দিচ্ছি। তুমি সাদরে তা গ্রহণ করো।

২. তুমি জানো না তোমার প্রতিটি পদক্ষেপ আমার হৃদয়কে কতটা আন্দোলিত করে তোলে।‌ তুমি আমার হয়ে যাও, আর আমি শান্ত হয়ে যাই।

৩. আমার জীবন হয়তো পরিপূর্ণভাবে নিখুত নয়। ‌ কিন্তু তোমার উপস্থিতি আমার জীবনকে আরো বৈচিত্রময় করে তুলতে পারে, আমার এই প্রস্তাব তুমি ফিরিয়ে দিও না।

৪. আমি যে শুধু তোমাকে ভালোবাসার প্রপোজাল দিচ্ছি তাই নয়। তার সাথে সাথে আমার হৃদয় কেও বাজি রেখেছি।

৫. আমি তোমার হৃদয়ের একটি অংশ হতে চাই। ‌ আমার ভালবাসা দিয়ে তোমাকে সিক্ত করতে চাই, তুমি কি আমার হবে?

৬. তোমাকে না দেখার মুহূর্তগুলো আমি অতিক্রম করতে পারি না। আমার চোখ শুধু তোমাকেই খুঁজে বেড়ায়, প্লিজ তুমি আমার হয়ে যাও।

৭. আমি আগে আগে কোন প্রমিস করতে চাই না। তুমি শুধু একবার আমার জীবনে এসেই দেখো, আমি আমার সর্বোচ্চটা দিয়ে তোমাকে হাসিখুশি রাখার চেষ্টা করো।

৮. কতটা সময় আমি একা একা পার করে এসেছি। তোমার উপস্থিতি আমাকে জানান দিয়েছে তুমি আমার জন্য কতটা গুরুত্বপূর্ণ, অনুগ্রহ করে ভালোবাসো আমাকে।

৯. তোমার সামনে হাঁটু গেড়ে বসে প্রেমের প্রস্তাব দেওয়ার মতো সস্তা কাজ আমি করতে চাই না। নিজের অব্যক্ত ভালোবাসা কাগজে লিখে প্রকাশ করলাম, ভালোবাসি তোমাকে।

১০. যত বেশি আমার কাছে আসবে তত বেশি বুঝতে পারবে আমি তোমাকে কতটা ভালোবাসি। প্লিজ আমাকে কাছে আসার সুযোগ করে দাও।

Read More  একা পথ চলা নিয়ে উক্তি

গার্লফ্রেন্ডকে প্রপোজ করার মেসেজ :

“তুমি অপরুপ সুন্দরী, তুলনাহীন ভালো মন তোমার। আমি রুপের প্রেমে পড়তেই পারতাম , তোমার রুপ প্রেমে পড়ার মতোই। তবে আমি প্রেমে পড়েছি তোমার মনের। তোমার মনের শুদ্ধতা আমাকে আষ্টেপৃষ্টে বেধে চলেছে কেবল। তোমার প্রেমের শুদ্ধ অনলেই পুড়তে চাই সারাটি জীবন। সুযোগ দিও মনের ঘরের বাসিন্দা হতে মন-সুন্দরী।”

“ভালবাসা বলতে আমি জানি একধরণের আকর্ষণ যাকে সে নিজের সুখে-দুঃখে কাছে রাখতে চায়। আমি যখন এমন কাউকে ভাবি শুধু তোমার ছবি ভেসে উঠে হৃদয়ে।”

“গভীর রাতে রোজ ঘুম ভেঙে যায়, তোমার ছবি ভেসে উঠে চোখের আঙিনায়। মন জুড়ে এসে বসো তুমি অপরুপা সুন্দরী দেবী হয়ে। একেকটা দিন যায় আমি তোমার দিকে পতিত হই একটু একটু করে। তোমার মাঝে হারিয়ে ফেলছি নিজেকে, নিজেকে শূন্য করে দিয়ে কিনছি তোমার স্বপ্ন।”

“তোমাকে যেদিন প্রথম দেখেছিলাম, সেদিনই জেনেছিলাম তুমি আমার। সময়ের বোবা টানেলের লম্বা পথ পেরিয়ে আজ এসে দাড়িয়েছি তোমার সামনে। আজ আমার সমস্তটা জুড়েই তোমার বসবাস। ভালবেসে গ্রহণ করো এ অধমে, তোমার জন্যেই দেওয়ানা রয়ে যাবে এই দিল আজীবন।”

“নাটোরের বনলতা সেন কেও হার মানায় তোমার সৌন্দর্য, স্বর্গের কোনো হুর যেনো মর্তে নেমে এসেছে। প্রথম দেখাতেই তোমার প্রেমে পড়েছি, তুমি এখন আমার কল্পনা বাস্তব সবটা জুড়ে আছো। তোমাকে সামনাসামনি বলতে পারিনি, তাই এখন বলছি ভালোবাসি তোমায়।”প্রপোজ করার স্ট্যাটাস মেসেজ

“জানি না তোমার দেখা পাবো কিভাবে, কিভাবে তোমাকে পাবো নিজের করে খুব কাছে। জানি না কতোটা আপন ভাবো তুমি আমায়, শুধু জানি এই মন ভীষণ ভালবাসে তোমায়। নীর্ঘুম রাতের পর যেমন ঝলমলে ভোর সব সঙ্কা কাটায় তেমনি তোমাকে দেখলেই আজকাল মন ভালো হয়ে যায়। তোমার কথাই ভাবি সারাটিক্ষণ, একেই কি ভালবাসা বলে? যদি তা-ই হয় আমি ভালবাসি তোমায় আমার সমস্তটা দিয়ে।”

“ভালবাসা সেই অমূল্য উপলব্ধির নাম যা একজনকে অতীতের সব দুঃখ ভুলিয়ে দেয় আর নতুন আনন্দে নিজেকে খুশি রাখতে সাহায্য করে। ভালবাসা মানে একজনের সব দোষগুলো জেনে যাওয়া এবং সেগুলোর জন্যে তাকে আরো বেশী করে ভালবাসা। প্রিয় আমার অবস্থা ঠিক এমনই। তোমাকে আমার জীবনে পেয়ে আমার সমস্ত অতীতের দুঃখগুলো যেনো ম্লান হয়ে গেছে, তোমার সবকিছুরই প্রেমে পড়ছি বারংবার। আমার সমস্তটা দিয়েই তোমাকে ভালবেসে পেলেছি,তোমাকে ছাড়া আজকাল বাঁচার কথা কল্পনাতেও আসে না। আমার সমস্ত স্বপ্নে, বাস্তবে, ভবিষ্যতে শুধু তোমারই বসবাস।”

Read More  প্রাকৃতিক দুর্যোগ নিয়ে উক্তি

“কোনো এক বিখ্যাত লেখক বলেছিলেন- ভালবাসা হলো কাঁচা সবজির মতো, নষ্ট হয়ে যায়। তাই ভালবাসা লুকিয়ে রাখতে হয়। বুক হলো ঠান্ডা ফ্রিজের মতো। যার বুক যতো ঠান্ডা, তার ভালবাসা টিকে দীর্ঘতর। জানো আমিও এই ঠান্ডা ফ্রিজের মতোই মন দিয়ে বসে আছি তোমায় আজ তিন তিনটি বছর। তোমার কাছে এসেছি,প্রহর গুনেছি, তোমাকে কাছে পাওয়ার স্বপ্ন দেখেছি, বিরহে বুক ভাসিয়েছি। আজ আর লুকাতে পারছি না, আমার স্বপ্নের রাজকন্যাকে আজ আমার রাজ্যের রানী বানাতে তাই চলেই এলাম !”

বাংলা রোমান্টিক প্রপোজ :

১. এক টুকরো ভারী মেঘ ও‌ কিছুক্ষণের জন্য সূর্যকে ঢেকে দিয়ে নিজে বৃষ্টি হয়ে ঝরে পরে। আমিও না হয় তোমার জীবনে সেই এক টুকরো মেঘ হয়ে তোমাকে ছায়া দেবো, দূরে সরিয়ে দেবে না তো?

২. কতবার নিজেকে দূরে সরিয়ে রাখবে? আমার প্রেমের স্রোতে তোমাকে ভাসিয়ে নিয়ে যাব, একটু সুযোগ দাও আমাকে।

৩. আমি তোমার জীবনে প্রবেশ করলে কতটুকু পরিবর্তন হবে জানিনা। কিন্তু আমি তো পুরাই ধন্য হয়ে যাব, আমার এই প্রস্তাব তুমি গ্রহণ করো।

৪. হৃদয়ের রক্তক্ষরণ দিয়ে শব্দ সাজিয়ে এই ভালোবাসা প্রেরিত চিঠি লিখলাম তোমাকে। খুব ভেবেচিন্তে হ্যাঁ জবাব দিও।

৫. আমি একটা অগোছালো মানুষ হতে পারে আমার ভালোবাসা শব্দগুলো এলোমেলো। কিন্তু সেগুলো শুধু তোমার জন্যই, ভালবাসবে তো আমাকে?

৬. এই নশ্বর পৃথিবী আমাকে দূরে ঠেলে দিয়েছে। ‌ তোমার এক সমুদ্র ভালবাসার একটু না হয় আমাকে দান করো।

Read More  মুখোশধারী মানুষ নিয়ে উক্তি

৭. প্রেমের কথা জাহির করা মানে কুপ্রস্তাব নয়। আমি তোমাকে সত্যিই ভালোবাসি আর সেটাই স্পষ্ট করেই বলেছি, তুমি গ্রহণ করে নিও।

৮. ভালোবাসার মূর্ছনায় রাঙিয়ে দেবো তোমাকে। ‌ শুধু একবার আমার প্রেম টুকু তুমি গ্রহণ করেই দেখো, তুমি আফসোস করবে না।

৯. জীবনে প্রতিটি মানুষই কাউকে না কাউকে প্রেমে প্রপোজাল দিয়ে থাকে। আর কম সৌভাগ্যবান মানুষ ই সেখান থেকে ইতিবাচক সাড়া পায়, আমাকেও সেই সৌভাগ্যবানদের একজন করে নাও।

প্রপোজ করার কবিতা ছন্দ :

“তুমি কি আমার তুমি হবে?
প্রেম যমুনার নাবিক আমি
আমার সোনার তরী হবে?
একটুখানি দুঃখ হবে?
আরেকটু সুখ কিনে নিয়ে
আমার আকাশের পাখি হবে?”

“কারো মন খুজিনি
তোমার মনের খোজে
কারো হাত ধরা হয়নি আজও
তোমার হাত ধরবো বলে
হাটা হয়নি কারো পাশে
একসাথে হাটবো বলে
ভালবাসা আসেনি কবু
তোমাকে ভালবাসবো বলে।”

“তুমি আমার প্রথম সকাল
একাকী বিকেল, শান্ত দুপুর,
তুমি আমার সারাটি দিন
তুমি সারা বেলা
তুমি আমার জ্যোৎস্না রাতে
একটুখানি আলো
তুমি আমার সাঝের বেলায়
জোনাক জ্বলা সুর
তুমি আমার আকাশ ভেঙে
বৃষ্টি নামা ভোর
তুমি আমার একটুখানি ছোয়ায়
অনেকখানি পাওয়া
তুমি আমার কড়া রোদের একটু শীতল হাওয়া।”

শেষ কথা :

প্রিয় বন্ধুরা, আমাদের এখানে যে প্রপোজ করার স্ট্যাটাস মেসেজ ও ছন্দ কবিতা গুলো পড়েছেন । এগুলো আপনাদের কাছে কেমন লেগেছে, তা আমাদের জানাবেন নিচে কমেন্ট করে । আপনাদের কাছে যদি ভালো লাগে, তাহলে আমাদের এত কষ্ট সার্থক । আমাদের সব কিছু আপনাদের বিনোদনের জন্যই । আশাকরি আমাদের সাথেই থাকবেন । ধন্যবাদ ।

About the Author:

I am Md Habibur Rahman Sohel. Like to read and write all kinds of bangla content. Mostly like bangla caption, status, poem, quotes and sms.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *