ঘোড়া নিয়ে ক্যাপশন

ঘোড়া নিয়ে ক্যাপশন উক্তি স্ট্যাটাস বাণী পোস্ট এসএমএস মেসেজ ও কিছু কথা নিয়ে আমাদের আজকের লেখা । আমাদের দেশে ঘোড়ার তেমন একটা প্রচলন নেই । তবে মাঝে মাঝে এখনো ভিবিন্ন যায়গায় ঘোড়া দেখা যায় । অনেকেই ঘোড়ার পিঠে ছড়ার খুব ইচ্ছে পোষণ করে । আর তাই কক্সবাজার চলে যায় । কারণ কক্সবাজার এর সমুদ্র সৈকতে ঘোরায় ছড়ে ঘুরা যায়  । যাহোক আসুন তাহলে দেখে নেয়া যাক, আমাদের লেখা ও স্ট্যাটাস ।

ঘোড়া নিয়ে ক্যাপশন উক্তি :

১. বিশ্বাস করুন, মানুষের ভেতরটা কিছু কিছু ক্ষেত্রে ঘোড়ার ক্ষুরের চেয়েও শক্ত, অনমনীয়।

২. ঘোড়ায় সওয়ার হওয়া একজন মানুষ আধ্যাত্মিকভাবে, সেইসাথে শারীরিকভাবে, পায়ে চলা মানুষের চেয়ে বড়।

৩. আপনার স্বপ্নকে ঘোড়ার মতো ছুটতে দিন, এবং তার পেছনে দৌঁড়াতে থাকুন। তবে সেই ঘোড়া এবং আপনার মধ্যে যেন দূরত্ব সৃষ্টি না হয়।ঘোড়া নিয়ে ক্যাপশন

৪. আপনার জীবন হলো একটি তেজি ঘোড়া, এবং এর নিয়ন্ত্রণ পুরোপুরি আপনারই হাতে। কি করে আপনি তাদের নিয়ন্ত্রণ করবেন তা আপনার বিষয়।

৫. ঘোড়ার ক্ষুরের আঘাতে আজ যে অনাচারের রাজত্ব কায়েম করছেন, সেই ঘোড়ার বাহিনীকে প্রস্তুত রাখুন, একসময় তা নিয়েই ছুটে পালাতে হবে।

Read More  জ্বালাময়ী ক্যাপশন

৬. যাত্রায় বের হওয়ার পূর্বে নিশ্চিত হোন আপনার ঘোড়া সর্বদা আপনাকে সঙ্গ দেবে, মাঝযাত্রায় ঘোড়া যদি পাগলাটে আচরণ করে তবে আপনার পুরো যাত্রাই নষ্ট।

৭. ঘোড়ায় সওয়ার হওয়ার আগে নিশ্চিত হোন যে সেই ঘোড়াকে নিয়ন্ত্রণ করার ক্ষমতা আপনার আছে, নইলে রাস্তায় পিষে মরতে বেশি সময় লাগবে না।

Read more:>>> কক্সবাজার নিয়ে ক্যাপশন

৮. ঘোড়ার মতো দ্রুত এবং বলশালী হওয়াটা সবার পক্ষে হয়তো সম্ভব না কিন্তু কচ্ছপের মতো অধ্যবসায়ী আপনি চাইলেই হতে পারবেন।

৯. ঘোড়া বলশালী, দ্রুতগামী কিন্তু তাকে ঘাড়ের উপরে বসে নিয়ন্ত্রণ করে একজন মানুষ। তাই মনে রাখবেন বল না বরং বুদ্ধি আর কৌশলই শ্রেষ্ঠত্ব এনে দেয়।

১০. কিছু ঘোড়া আপনার পরীক্ষা নিবে, কিছু ঘোড়া আপনাকে শিক্ষা দিবে আর কিছু ঘোড়া আপনার ভেতরের পশুকে বাইরে বের করে নিয়ে আসবে।

ঘোড়া নিয়ে স্ট্যাটাস :

১১. একজন যোদ্ধার কাছে একটি ঘোড়া হলো দুটি পাখার মতো, যা তাকে আকাশ অবধি উড়িয়ে নিয়ে যেতে সক্ষম।

১২. একটি ঘোড়া তার ফুসফুসের শক্তি দিয়ে দৌড়ে যায়, তার হৃদয় দিয়ে অধ্যবসায়ের অভ্যাস করে এবং তার চরিত্র দিয়ে জিতে যায়।

Read More  ফাল্গুন নিয়ে ক্যাপশন

১৩. একজন যোদ্ধার কাছে সেই স্বর্গ প্রকৃত স্বর্গই নয় যেখানে তার নিজের ঘোড়া থাকবে না তাকে অভ্যার্থনা জানানোর জন্য।

১৪. আপনার কাম, ক্রোধ, লোভ সহ বাকি যে সকল দোষ আছে তা প্রকৃতপক্ষে একটি পাগলা ঘোড়ার মতোন, তাকে নিয়ন্ত্রণ করুন অথবা তার পায়ের তলায় পিষে মরতে হবে।

১৫. একটি ঘোড়া আপনি কতটা জানেন তা চিন্তা করে না যতক্ষণ না সে জানে আপনি কতটা যত্নশীল। আপনার ঘোড়ায় আপনার হাত রাখুন এবং সেই সাথে আপনার হৃদয় আপনার হাতে রাখুন।

১৬. ঘোড়ায় সওয়ার হওয়ার পূর্বে নিজের গন্তব্য নির্দিষ্ট করে নিন, কারণ সওয়ার হওয়ার পরে ঘোড়া সামলাতেই আপনাকে ব্যাস্ত থাকতে হবে, গন্তব্য ঠিক করার ফুসরত আপনি পাবেন না।

১৭. জীবনযাপনে ঘোড়াকে অনুসরণ করতে পারলে জীবন অনেক সুন্দর হয়ে উঠবে। যখন ছুটে চলার দরকার তখন সবচেয়ে দ্রুত ছুটে চলে আর কেউ যদি খেপিয়ে তোলে তাকে ক্ষুরের তলায় পিষে ফেলে।

১৮. কেউ গাড়িতে উঠে দেখতে পারে মানুষ কী তৈরি করেছে। ঈশ্বর কি তৈরি করেছেন তা দেখতে তাকে অবশ্যই ঘোড়ায় চড়তে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *