গর্ব নিয়ে উক্তি

গর্ব নিয়ে কিছু উক্তি ও কিছু কথা নিয়ে আমাদের আজকের লিখা । লিখাটা পড়ে অনেক ভালো লাগবে আশা করি । কিছু ক্ষেত্রে গর্ব করা ভালো আবার কিছু ক্ষেত্রে গর্ব করা ঠিক নয় । যেমন নিজের কোন গুণ বা ক্ষমতা নিয়ে গর্ব করা ঠিক নয় । এতে করে নিজের ক্ষতিই হয় । আবার যেমন নিজের বাবা মা বা দেশকে নিয়ে গর্ব করা হলো ভালো কাজ । তাহলে আসুন দেখে নেই এটা নিয়ে কিছু সুন্দর সুন্দর উক্তি ।

গর্ব নিয়ে উক্তি :

১.আমি মূর্খতার সাথে ধৈর্যশীল কিন্তু যারা এটা নিয়ে গর্বিত তাদের সাথে নয়।
— এডিথ সিটওয়েল।

২. আপনার ঐতিহ্য এবং আপনার সংস্কৃতি নিয়ে গর্ব করা ভাল, কিন্তু সেই গর্ব যেন বিকৃত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে ।
— স্যাম হান্ট।

৩. আমি আমার কাজ নিয়ে গর্বিত এবং আমি যতদূর এসেছি, এবং আমি যেভাবে এটি করেছি তার জন্য আমি গর্বিত।
— বিবি রেক্সা।

৪. আমি আমার বাচ্চাদের নিয়ে গর্বিত এবং তাদের কৃতিত্ব নিয়ে বড়াই করতে পেরে খুশি। তাদের সাফল্য আমার জন্য এক অপরিমেয় আনন্দের উৎস।
— নাভিন জৈন।

Read More >>  শিক্ষক নিয়ে উক্তি

আরো আছেঃ>>> সফলতার উক্তি

৫. ঈশ্বর আমাকে আমার মত করে তৈরি করেছেন, এবং আমি নিজেকে গ্রহণ করি। আমি যে আমি তা মেনে নিতে আমার কোনো অসুবিধা নেই এবং আমি নিজেকে নিয়ে গর্বিত।
— ক্যাস্টার সামনেইয়া।

৬. আমি যা, আমি তার জন্যই পরিচিত হতে চাই। আমি সাদা কালোতে গড়ে ওঠা একজন মানুষ। আর তা নিয়ে আমি গর্বিত। রঙিন হওয়ার বাসনা আমার নেই।
— লজিক।

৭. সৌন্দর্য একটি উপহার, যেমন সুস্বাস্থ্য বা বুদ্ধিমত্তা। শুধু সুন্দর বলে অহংকার করতে হবে না। কারণ আপনি কিছুই করেননি – এটি আপনাকে দেওয়া হয়েছিল।
— মনিকা বেলুচ্চি।

গর্ব নিয়ে উক্তি
গর্ব নিয়ে উক্তি

৮. আমাদের এই বিশ্ব… অবশ্যই ভয়ঙ্কর ভয় ও ঘৃণার সম্প্রদায়ে পরিণত হওয়া এড়াতে হবে এবং এর পরিবর্তে, পারস্পরিক বিশ্বাস এবং সম্মানের একটি গর্বিত সমাজ গড়ে তুলতে হবে।
— ডিউইট ডি. ইশেনহাওয়ার।

৯. আমি আমার ক্যারিয়ারের দিকে ফিরে তাকাতে চাই এবং কাজের জন্য গর্বিত হতে চাই এবং গর্বিত হতে চাই যে আমি সবকিছু চেষ্টা করেছি।
— জন স্টেওয়ার্ট।

১০. আমার কাছে সাফল্য বলতে নিজের পছন্দের কাজটা করতে পারা, নিজের আনন্দে জায়গাটা ঠিক রাখতে পারা এবং নিজের কাজ নিয়ে গর্ববোধ করা।
— ডুয়া লিপা।

Read More >>  হৃদয় নিয়ে উক্তি

১১. আমি কখনো আমার শেকড়কে লুকাতে চাই না, তা প্রকাশ করতে কুণ্ঠিত হই না। বরং আমার শেকড়ের জায়গা টা নিয়ে আমি গর্বিত। আমি কখনোই নিজেকে “অন্য কেউ” হিসেবে প্রকাশ করতে চাই নি।
— রেবেকা ফার্গুসন।

১২. লোকেরা ল্যাটিনা মহিলাদেরকে জ্বলন্ত এবং উগ্র বলে মনে করে, যা সাধারণত সত্য। কিন্তু আমি মনে করি অনেক ল্যাটিনাদের যে গুণটি আছে তা হল শক্তি। আমি ল্যাটিন রক্ত ​​পেয়ে খুব গর্বিত।
— জো সালডানা।

Leave a Reply

Your email address will not be published.