ক্রিকেট খেলা নিয়ে উক্তি

ক্রিকেট খেলা নিয়ে উক্তি ( Bangla quotes about cricket ) স্ট্যাটাস ক্যাপশন ও কিছু কথা নিয়ে আমাদের আজকের পোস্ট । ক্রিকেট হলো এশিয়া মহাদেশের সবচেয়ে জনপ্রিয় একটি খেলা । অনেকের তো এই খেলা টা নেশার মত । মানে ক্রিকেট খেলা না দেখতে পারলে মনই ভালো হয় না । বিশেষ করে ভারত, পাকিস্তান আর আমাদের দেশে এই খেলাটি খুবই জনপ্রিয় । তাই আজ আমরা এই জনপ্রিয় খেলা নিয়ে কিছু ক্রিকেট তারকার উক্তি বা বাণী তুলে ধরলাম । আশা করি অনেক উপভোগ করবেন ।

ক্রিকেট খেলা নিয়ে উক্তি :

১. আমার আচরণে যেসকল ভদ্রতার গুণাবলি পরিলক্ষিত হয়, তার জন্য আমি ক্রিকেটের কাছে কৃতজ্ঞ।
— মার্ক বাউচার।

২. যদি আপনি ক্রিকেট খেলেন, তবে আপনার মধ্যকার অনেক খারাপ গুণাবলি ধীরে ধীরে লোপ পায়।
— কপিল দেব।

৩. আমার কাছে মনে হয়, ক্রিকেটে বয়স কোনো বিষয় নয়। যদি আপনার দক্ষতা থাকে, আপনি খেলা চালিয়ে যেতে পারবেন।
— ডেইল স্টেইন।

আরো আছেঃ>>> ফুটবল খেলা নিয়ে উক্তি

৪. আমার কাছে ক্রিকেট একটি সাধারণ খেলা। এটিকে যথাসম্ভব সাধারণ রাখার চেষ্টা করুন। শুধু মাঠে নামুন এবং খেলাটা উপভোগ করুন।
— শেন ওয়ার্ন।

Read More  নীতি কথা

৫. আমি যখন কোনো ক্রিকেট ম্যাচ খেলতে নামি, তখন আমার কাছে কোনো ম্যাচই কম বা বেশি গুরুত্বপূর্ণ নয়।
— শচীন টেণ্ডুলকার।

আরো দেখুনঃ খেলাদুলা নিয়ে উক্তি

৬. আমি অনুভব করি যখন কেউ দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলছে, সে নিজের জন্য একটি আলাদা পরিচয় তৈরি করে।
— শচীন টেণ্ডুলকার।

৭. ছেলেদের ক্রিকেট সর্বদাই একটা লক্ষ্য বা মান নির্ধারণ করে দেয় । আমরা সর্বদা চেষ্টা করি, সেই নির্ধারিত মানে পৌঁছানোর।
— মিতালি রাজ৷

৮. ক্রিকেট খেলাটা এতো সহজ নয়৷ হয়তো টিভিতে দেখতে অনেক সহজ বলে মনে হয়। কিন্তু বাস্তবে তা নয়। আপনাকে মাঠে আপনার ব্রেনের পূর্ণ ব্যবহার করতে হয়।
— রোহিত শর্মা।

৯. আমি কখনোই ক্রিকেটে “ভাগ্য খারাপ” নামক কোনোকিছুতে বিশ্বাস করি না৷ সত্যি বলতে জীবনের কোনো ক্ষেত্রেই আমি সেটা বিশ্বাস করি না।
— এ বি ডি ভিলিয়ার্স।ক্রিকেট খেলা নিয়ে উক্তি

১০. আমার কাছে একটি ক্রিকেট মাঠ হলো পৃথিবীর এক সমতল টুকরো, আর এর চারদিকের গ্যালারি হলো পৃথিবীর কিছু ভবনের মতো।
— সুনীল অ্যাম্ব্রিস।

১১. ক্রিকেট ম্যাচ চলাকালে হার জিত নিয়ে চিন্তা করাটা বোকামি, মূর্খতা। আপনি শুধু চিন্তা করুন যে আপনি খেলাটা কতটা উপভোগ করতে পারলেন।
— আমির সোহেল।

Read More  বিশ্বাসঘাতকতা নিয়ে উক্তি

১২. ক্রিকেট মানুষকে ভদ্র ও সভ্য হতে শেখায় । আমি জিম্বাবুয়ের সকলকে ক্রিকেট খেলার পরামর্শ দেই। কারণ আমি একটি সভ্য জাতি গড়তে চাই৷
— রবার্ট মুগাবে।

১৩. আমি সবসময় স্বপ্ন দেখতাম যে আমি ক্রিকেট ব্যাট হাতে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করছি। আমার ক্রিকেটে আসার পেছনে সেটাই ছিলো সবচেয়ে বড় অনুপ্রেরণা।
বিরাট কোহলি

১৪. ক্রিকেট কোনো রকেট সাইন্স নয়। বোলাররা প্রায়ই অধ্যবসায়, নির্ভুলতা, এবং ধৈর্য্য ধারণ করে উইকেট শিকার করে। সবমসময়ই যে তারা প্রতিপক্ষকে উড়িয়ে দেয়ার চেষ্টা করে, তা কিন্তু নয়।
— অ্যান্ড্রু স্ট্রস।

১৫. আমি যে ধরনের ক্রিকেটই খেলি না কেন, আমি অবশ্যই ভালো করতে প্রতিজ্ঞাবদ্ধ। যখন আমি বাউণ্ডারি লাইন পেরিয়ে মাঠে প্রবেশ করি, তখন আমি শতভাগ প্রতিশ্রুতিবদ্ধ। তাই সে যে কোন ধরনের ক্রিকেটই হোক।
— ক্রিস গেইল।

১৬. ক্রিকেট একটি মজার খেলা, আমাদের কিংবদন্তি এবং জীবন্ত কিংবদন্তি আছে কিন্তু খেলাটি কারো জন্য থেমে নেই। নতুনরাও প্রতিনিয়ত সেই কিংবদন্তির সাথে টক্কর দিচ্ছে।
— ভিভ রিচার্ডস।

১৭. ক্রিকেট তোমাকে শেখায় জীবনে সবসময় একটি দ্বিতীয় ইনিংস থাকে। তুমি যদি প্রথম ইনিংসে ব্যার্থও হও, তবে তবুও তোমার ফিরে আসার একটা সুযোগ থাকে। আজ কিংবা দুদিন পরে।
— ড্যান লিলি।

Read More  গন্তব্য নিয়ে উক্তি

১৮. ক্রিকেটে একটা ভালো ইনিংস খেলার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হলো মানসিক শক্তি। যদি তুমি মন থেকে ঠিক করে নাও যে তুমি সেঞ্চুরি করবে, তো তোমার সেই ইনিংসে সেঞ্চুরি করার সুযোগ অবশ্যই রয়েছ।
— সিদ্ধার্থ লাহিড়ী।

১৯. আমরা ক্রিকেট ভক্তদের অনুপ্রাণিত করতে চাই এবং খেলার প্রতি তাদের ভালোবাসা বাড়ানোর পাশাপাশি নতুন মানুষ এবং শিশুদেরকে ক্রিকেটে আনতে চাই এবং তাদের একটি ব্যাট তুলতে উৎসাহিত করতে চাই।
— জস্ বাটলার।

২০. আমার কাছে, আপনি কতটা ভালো খেললেন তা কোন ব্যাপার না। খেলাধুলা মানেই খেলা এবং প্রতিদ্বন্দ্বিতা। ক্রিকেট এবং অন্য খেলায় আপনি যা -ই করুন না কেন, উপভোগ করুন, ইতিবাচক হোন এবং জেতার চেষ্টা করুন।
— ইয়ান বোথাম।

Leave a Reply

Your email address will not be published.

x