ধ্যান নিয়ে উক্তি

ধ্যান নিয়ে উক্তি ( Bangla quotes about meditation ) স্ট্যাটাস ক্যাপশন পোস্ট ও কিছু কথা নিয়ে আমাদের আজকের পোস্ট । এখানে আমরা আজ ধ্যান সম্পর্কিত কিছু কথা দিলাম । যেগুলো পড়ে অনেক কিছু জানতে পারবেন । এমনিতে ধ্যানের গুরুত্ব অপরিসীম । ধ্যান মানে হলো চিন্তায় মগ্ন থাকা । আর এই চিন্তা থেকেই তো পৃথিবীর সব বড় বড় আবিষ্কার । যাহোক আসুন তাহলে এই ধ্যান সম্পর্কে কিছু কথা না লেখা দেখে নেয়া যাক ।

ধ্যান নিয়ে উক্তি বাণী স্ট্যাটাস :

১. ধ্যানের মাধ্যমে, আপনি একজন সংবেদনশীল সুপারহিরো হয়ে উঠবেন, সম্পূর্ণ কিছু থাকবে আপনার নিয়ন্ত্রণে, আর আপনার নখদর্পণে থাকবে অফুরন্ত সম্ভাবনা।
— তারা স্টাইলস্।

২. ধ্যান হল একটি জিমের মতো যেখানে আপনি শান্ত হওয়ার চেষ্টা করেন এবং অন্তর্দৃষ্টির জন্য শক্তিশালী মানসিক পেশীর বিকাশ করেন।
— আজাহন ব্রহ্ম।

৩. ধ্যান মানে হলো আপনার এবং সৃষ্টিকর্তার মধ্যে তৈরি হওয়া অদৃশ্য দেয়ালগুলিকে দ্রবীভূত করে তার সাথে আপনার দূরত্ব কমানো।
— সদগুরু।

৪. ধ্যান মনকে শুদ্ধ ও শান্ত করার একটি গুরুত্বপূর্ণ উপায়, এর মাধ্যমে শরীরকে খুব সুন্দর ভাবে পুনরুজ্জীবিত করা যায়।
– দীপক চোপড়া।

Read More  রান্না নিয়ে উক্তি

৫. আপনি যত নিয়মিত এবং আরও গভীরভাবে ধ্যান করবেন, তত তাড়াতাড়ি আপনি নিজেকে অভ্যন্তরীণ শান্তির কাছাকাছি পৌছে দিতে পারবেন।
— জে. ডোনাল্ড ওয়াল্টার্স

৬. ধ্যান করার জন্য একটি শান্ত, নিরবিলি স্হানের প্রয়োজন। সেখানে স্হিরভাবে বসে বাতাসহীন মোমবাতির শিখার মতো মনকে ধীর, স্হির রাখতে হবে। ধ্যান করার জন্য এটাই আদর্শ অবস্হা।
— সদগুরু।ধ্যান নিয়ে উক্তি বাণী স্ট্যাটাস

৭. আমাদের শরীর যদি একটি গাড়ি হয়, তবে ধ্যান হলো সেই গাড়ির ব্রেক। যা গাড়িকে একটু খানি বিশ্রাম ও প্রশান্তি দেয় এবং বাকিটা পথ পাড়ি দেয়ার জন্য শক্তি সঞ্চয় করে নেয়।
— রমা মহারাশি।

৮. আপনার জীবনের সকল চ্যালেঞ্জকে মোকাবিলা করার জন্য সবচেযে বড় অস্ত্র হলো আপনার শান্ত মন। তাই মাধ্যমে মনকে সর্বদা শান্ত রাখুন আর এর জন্য সবচেয়ে ভালো উপায় হলো ধ্যান করা।
— ব্রায়ান্ট ম্যাকগিল।

৯. ধ্যান করার লক্ষ্য কখনোই চিন্তাভাবনা থেকে মুক্তি পাওয়া নয়। বরং কীভাবে নিজের চিন্তাধারাকে আরো সূক্ষ্ম ও ধারালো করা যায় সেটাই শেখায় ধ্যান। চিন্তার মধ্যে আটকে না গিয়ে কীভাবে তা জয় করা যায়, সেটাও সেখায় ধ্যান।
— ডা. পি. গোল্ডিন।

Read More  দৃষ্টিভঙ্গি নিয়ে উক্তি

১০. আপনার মন খালি করুন, নিরাকার, আকৃতিহীন – জলের মতো। এখন আপনি একটি কাপে জল রাখুন, এটি কাপ হয়ে যায়, আপনি একটি বোতলে জল রাখেন, এটি বোতল হয়ে যায়, আপনি এটি একটি চায়ের পাত্রে রাখেন, এটি চায়ের পাত্রে পরিণত হয়। ধ্যান আপনাকে এটাই শেখায়।
— ব্রুস লি

১১. ধ্যান করার অর্থ হলো, আপনি আপনার মনকে যাবতীয় অপ্রয়োজনীয় কাজ থেকে বিরত রাখছেন এবং বড় কিংবা গুরুত্বপূর্ণ কাজের জন্য নিজের মনকে প্রস্তুত করে তুলছেন।
— অমিত রায়।

Leave a Reply

Your email address will not be published.

x