মানসিক শক্তি নিয়ে উক্তি

নিচে কিছু মানসিক শক্তি নিয়ে উক্তি দেয়া আছে । যারা এই ধরণের উক্তি খোঁজ করেন, তাদের জন্য আমাদের সাইটে আরো সুন্দর সুন্দর মোটিভেশনাল উক্তি আছে । সেগুলো পড়ে দেখতে পারেন । আশা করি এই ধরণের উক্তি গুলো পড়ে অনেক ভালো লাগবে ।

মানসিক শক্তি নিয়ে উক্তি :

১. একাগ্রতা এবং মানসিক শক্তিই বিজয় অর্জনের সোপান স্বরুপ।
— বিল রাসেল।

২. সাফল্য ধরে রাখতে, মেধার চেয়ে মানসিক শক্তি অনেক বেশি গুরুত্বপূর্ণ। আপনাকে ম্যারাথন রানার হতে শিখতে হবে।
— জোয়ান রিভারস্।

৩. একজন গোলকিপার হিসেবে আপনার অবশ্যই অনেক বেশি মানসিক শক্তির প্রয়োজন। এবং সে জায়গাটিতেই আমি নিজেকে দক্ষ বলে মনে করি।
— জর্ডান পিকফোর্ড।

৪. একজন দৃঢ় মানসিক শক্তি সম্পন্ন ব্যাক্তি, চারজন শারীরিক শক্তি সম্পন্ন ব্যাক্তির চেয়েও অনেক বেশি শক্তিশালী।
— ববি নাইট।

৫. আপনি পৃথিবীর যে প্রান্তেই ব্যবসা, বাণিজ্য করুন না কেন, আপনার শুধু তখনই সফলতা লাভের সম্ভাবনা থাকে যখন আপনার মানসিক শক্তি অনেক প্রবল হয়।
— রবার্ট ক্রাফট।

৬. আমার কাছে ফুটবল অনেক বেশি মানসিক শক্তির খেলা। মানসিক শক্তি হলো এমন একটা জিনিস, যা আপনার দলকে জেতাতে সবচেয়ে বড় ভূমিকা পালন করে।
— টম ব্র্যাডি।

Read More  হুমায়ুন আহমেদের উক্তি

৭.কোনো মানুষের ক্যারিয়ারে একটি স্বীকৃতিই তার জীবনের গতিপথকে বদলে দিতে পারে। স্বীকৃতি মানুষের মানসিক শক্তিকে অনেক বেশি জোরালো করে৷
— টমি ফার্গুসন।

৮. আত্নবিশ্বাস! আমার মনে হয় এটাই আসার সবচেয়ে শক্তির জায়গা। আমি যখন শারীরিক ভাবে দূর্বল হয় পড়ি, তখন এইসব মানসিক শক্তির উপাদানগুলোই আমাকে আবার উঠিয়ে দাঁড়া করায়।
— যাসপ্রিট বুমরাহ্।মানসিক শক্তি নিয়ে উক্তি

৯. আমার কাছে মানসিক শক্তি হলো সেই সক্ষমতা যা আমাকে ম্যাচের ভালো বা খারাপ যে কোনো কন্ডিশনে মানিয়ে নিয়ে মাঠে দৃঢ়ভাবে দাঁড়িয়ে থাকতে সাহায্য করে।
— দিনেশ কার্তিক।

১০. আমি স্পষ্টতই এখন আগের চেয়ে শক্তিশালী। না, শারীরিক দিক দিয়ে নয়। প্রতিকূল পরিবেশ আমাকে শিখিয়েছে কীভাবে তা মোকাবিলা করতে হয়। আমার এখন কার মানসিক শক্তি, আগের চেয়ে অনেক বেশি। তাই আমিও ব্যাক্তি হিসেবে শক্তিশালী।
— গ্যারিট কোলে।

১১. আপনার নিজের মানসিক শক্তির ওপর ভরসা রাখতে শিখুন। খেলার জগতে দক্ষতা বলতে তো ঐ গুটিকয়েক জিনিস, সে শিখতে বেশিদিন সময় লাগে না। কিন্তু তারপরেও কিংবদন্তি হয় হাতে গোনা। কারণ মানসিক শক্তি সবার থাকে না।
— রবার্তো কার্লোস।

Read More  ভরসা বা আস্থা নিয়ে উক্তি

১২. আপনি যদি সেই মানসিক শক্তি অর্জন করতে পারেন যা আপনার ভেতরে আত্নবিশ্বাস জাগায় যে আপনি কাজটি করতে পারবেন, তাহলে আপনি অবশ্যই কাজটি করতে পারবেন।
— ডেভিড ব্রাউন।

১৩. আমি আমার দক্ষতা ও মানসিক শক্তির ওপর পূর্ণ আস্হা রাখি। আমি জানি, পৃথিবীর অন্যরা যে কাজ করছে, আমি সেই কাজ অনায়াসেই করতে পারবো।
— স্টেফন ডিগস্।

১৪. দাবা খেলার যে জিনিসটি আমার সবচেয়ে বেশি আকর্ষণীয় বলে মনে হয় তা হলো খেলোয়াড়দের মানসিক শক্তি। কখনোই খেলার সময়কার আকর্ষণীয় বাজি কিংবা কিংবা কোনো মাত করা চাল আমার কাছে এতোটা আকর্ষণীয় বলে মনে হয় না।
— এডওয়ার্ড জুয়িক।

১৫. জিমে চ্যাম্পিয়ন তৈরি হয় না। চ্যাম্পিয়নরা এমন কিছু থেকে তৈরি হয় যা তাদের ভিতরে গভীরভাবে থাকে-একটি ইচ্ছা, একটি দৃঢ় মানসিক শক্তি, একটি স্বপ্ন, একটি দৃষ্টি।
— মোহাম্মদ আলী।

১৬. কোনো কিছুর ওপর অপার আস্হা রেখে বসে থাকলে কখনোই সাফল্য এসে ধরা দিবে না। আপনাকে ময়দানে নামতে হবে, লড়াই করতে হবে, সংগ্রাম করতে হবে এবং অবশ্যই দৃঢ় মানসিক শক্তি আর আত্মবিশ্বাস রাখতে হবে। তবেই আপনি সফল হবেন৷
— ক্রিস্টোফার ইভান্স।

Read More  আক্ষেপ নিয়ে উক্তি

১৭.আপনি সর্বদা মেধার ওপর ভরসা করতে পারেন না। ওটা ঈশ্বর প্রদত্ত জিনিস, যা সবার থাকবে না। কিন্তু আপনি যে জিনিসের ওপর ভরসা করতে পারেন তা হলো আপনার মানসিক শক্তি। দৃঢ় মানসিক শক্তি থাকলে মেধাহীনরাও অনেক কিছু করতে পারে৷
— সাইমুন হেলমুট৷

১৮.আপনি যদি জানেন যে আপনার দৃঢ় মানসিক শক্তি আছে, তাহলে তা সত্যিই দুর্দান্ত একটি অর্জন৷ এটি আপনাকে আত্মবিশ্বাস দেয়। আপনি জানেন যে, আপনি সব পারেন। তখন আপনার দ্বারা অন্তত কিছু হওয়া সম্ভব।
— নিকোলাস বার্ন্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *