বানর নিয়ে উক্তি

বানর নিয়ে উক্তি কবিতা স্ট্যাটাস পোস্ট ক্যাপশন কিছু কথা ও এসএমএস নিয়ে আমাদের আজকের লেখা । বানর খুবই দুষ্ট প্রকৃতির হয়ে থাকে । তাই মানুষের মধ্যে যারা একটু বেশী দুষ্ট হয়, তাদের কে আমরা মজা করে বানর বলি । যাহোক আসুন, তাহলে উক্তি গুলো পড়া যাক ।বানর নিয়ে উক্তি কবিতা স্ট্যাটাস

বানর নিয়ে উক্তি কবিতা স্ট্যাটাস :

১. যখন বানর এবং আপনি একই রুমে অবস্হান করবেন, সেখানে রুটি ভাগ করা বিষয়ক কোনো আলোচনা করাই বোকামি।
— উইনস্টন চার্চিল।

২. গণতন্ত্র হলো এমন এক বিজ্ঞান বা শিল্প, যার দাঁড়া আপনি বানরের খাঁচায় বসেই সার্কাস পরিচালনা করতে পারেন।
— এইচ এল মেনকেন।

৩. মানুষ চিড়িয়াখানায় যায় এবং সিংহ ও ভালুককে দেখতে পছন্দ করে। কারণ সিংহ ভীতিজনক এবং ভালুকের খিপ্রতা বেশি৷ কিন্তু প্রকৃত পক্ষে মানুষের মুখে হাসি ফোটায় বানর৷
— লর্ণ মাইকেলস।

৪. একটি বানর যখন একটি আয়নার দিকে তাকায় তখন সে একটি বানরই দেখতে পায়, কিন্তু যখন একটি মানুষ আয়নায় তাকায় যখন সে দেখতে পায় একটি মানুষ, কিন্তু মানুষ শরীরে “মানুষ” নাও থাকতে পারে।
— ম্যালকম ডি চাজাল।

৫. মানুষের মন হলো একটি বানরের মতো। চিন্তা থেকে চিন্তায় প্রতিনিয়ত ঘুরে বেড়ায়। মন খুব কম সময়ের জন্য স্হির হয়ে এক জায়গায় আটকে থাকে, ঠিক যেমন বানর।
— ড্যানি সাপেরো।

৬. একটি আমেরিকান বানর, ব্র্যান্ডিতে মাতাল হওয়ার পরে, এটি আর কখনও স্পর্শ করবে না এবং এইভাবে বেশিরভাগ পুরুষের চেয়ে অনেক বেশি বুদ্ধিমান।
— চার্লস ডারউইন।

৭. মানুষের মন সর্বদাই একটি বানরের মতো। আর সেই মনকে নিয়ন্ত্রণ করে তার কাছ থেকে কিছু আদায় করে নেয়ার জন্য আপনার বিশেষ দক্ষতা থাকবে হবে, যেমন থাকে বানরের মুনিবের৷
— হ্যারি হারলো।

৮. যদি কখনো বানর এবং সিংহের সত্তার মিশ্রণ ঘটানো সম্ভব হতো তাহলে আমি নিশ্চিত করেই সেটা হতে চাইতাম। কারণ বানরেরা মজার আর সিংহ শক্তিশালী।
— মারলন ওয়ানস্।

৯. ভক্তরা আমাকে অপমান করে ‘বানর’ বলে ডাকে। প্রথমে বেশ হতবাক হলেও এখন আর গুরুত্ব দেই না।
— দানি আলভেস।

১০. অত্যধিক অবসর সময় অবশ্যই ছদ্মবেশে একটি বানরের থাবা। বেশিরভাগ মানুষ কাঠামোহীন জীবন পরিচালনা করতে পারে না।
—- ডগলাস কপল্যাণ্ড৷

১১. আমরা যদি প্রকৃতির সাথে একটি গভীর স্থায়ী সম্পর্ক স্থাপন করতে পারি তবে আমরা কখনই আমাদের ক্ষুধার জন্য একটি প্রাণীকে হত্যা করব না; আমরা আমাদের উপকারের জন্য ভিভিসেক্ট, একটি বানর, একটি কুকুর, একটি গিনিপিগ কখনও ক্ষতি করব না। আমরা আমাদের ক্ষত নিরাময় করার, আমাদের শরীরকে আরোগ্য করার অন্যান্য উপায় খুঁজে বের করব।
— জিড্ডু কৃষ্ণমূর্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *