গৌরব নিয়ে উক্তি

গৌরব নিয়ে উক্তি ক্যাপশন স্ট্যাটাস ও কিছু কথা নিয়ে আমাদের আজকের পোস্ট । গৌরব মানে গর্ব করা । আমরা সব সময় গর্ব করি না । কেবন তখন করি, যখন আমরা কোন বিজয় বা সফলতা অর্জন করি । আজ আমরা এই গৌরব নিয়েই কিছু লেখার চেষ্টা করেছি । পড়ে দেখুন, আশা করি অনেক ভালো লাগবে ।গৌরব নিয়ে উক্তি ও ক্যাপশন

গৌরব নিয়ে উক্তি ও ক্যাপশন :

১. যেই যুদ্ধে আপনার স্বার্থ হাসিলের জন্য অন্য সাধারণ মানুষের রক্ত ঝড়াতে হয়, সেই যুদ্ধে গৌরবের কিছু নেই বরং এর পড়তে পড়তে লুকানো থাকে লজ্জা
— ডিউইড ডি থ্যালেসার।

২. ধৈর্য মানে শুধু কঠিন জিনিস সহ্য করার ক্ষমতা নয়, বরং একে গৌরবে পরিণত করার চেষ্টা করা।
— উইলিয়ামসের বার্সলে।

৩. গৌরব সর্বদা আপনার নীতি, সততা এবং গুণাবলিকে অনুসরণ করে চলে, যেন গৌরব ওগুলোরই ছায়া।
— মার্কোস টেলাস সিলেরো৷

৪. সবকিছুকে এমনভাবে দেখুন যেন আপনি এটি প্রথমবার বা শেষবারের মতো দেখছেন। তাহলে পৃথিবীতে আপনার সময় গৌরবে পূর্ণ হবে।
— বেটি স্মিথ।

৫. একাকীত্ব একা থাকার বেদনা প্রকাশ করে এবং একই সাথে একাকীত্ব একা থাকার গৌরবও প্রকাশ করে।
— পল টিলিচ।

৬. শিক্ষা ব্যতীত প্রাকৃতিক ক্ষমতা প্রায়শই একজন মানুষকে প্রাকৃতিক ক্ষমতা ছাড়া শিক্ষা সম্পন্ন ব্যাক্তির চেয়ে গৌরব ও গুণের দিকে নিয়ে যায়।
— মার্কোস অরেলিস।

৭. বাগান করা এক ধরনের গৌরব: ময়লা ভর্তি হাত, মাথার ওপরে রোদ, কিন্তু প্রকৃতির সাথে আত্মা। একটি বাগানকে লালন-পালন করা মানে শুধু শরীর নয়, আত্মাকেও খাওয়ানো।
— আলফ্রেড অস্টিন।

৮. ” আমি কখনোই পড়ে যাই নি বা ব্যার্থ হইনি” এটু আমার কাছে যতটা না গৌরবের বিষয় তার চেয়েও অনেক গৌরবের বিষয় হলো “প্রত্যেকবার পড়ে যাওয়ার পড়ে আমি ঘুরে দাঁড়িয়েছি।”
— কনফুসিয়াস।

৯. সত্যিকারের সাহসী হলো তারাই, যারা অনাগত গৌরব ও বিপদ দুটো সম্পর্কে একই মনোভাব পোষণ করে। গৌরবের জন্য অতিরিক্ত আনন্দিত বা বিপদের জন্য ভীতু হয়ে পড়ে না।
— থুসাডাইডস্।

১০. পাহাড়ে আরোহনের কোনো গৌরবই থাকবে না যদি না আপনি একদম চূড়া পর্যন্ত উঠতে পারেন। তাই আপনার লক্ষ্য অবশ্যই চূড়া হওয়া উচিত। যদি শেষ পর্যন্ত এই লড়াই করতে না পারেন তবে আপনার পূর্বের সকল কষ্ট, শ্রম সবকিছুই বৃথা।
— কারইয়ান কাসুমা।

১১. আমার একটি স্বপ্ন আছে যে একদিন প্রতিটি উপত্যকা উঁচু করা হবে, প্রতিটি পাহাড় এবং পর্বতকে নিচু করা হবে, রুক্ষ স্থানগুলিকে সোজা করা হবে এবং প্রভুর মহিমা প্রকাশিত হবে এবং সমস্ত মানুষ একসাথে তা দেখতে পাবে। সমতার এই গৌরবের অংশীদার হতে আমার খুব ইচ্ছে হয়৷
— মার্টিন লুথার কিং জুনিয়র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x