সৈনিক বা যোদ্ধা নিয়ে উক্তি

সৈনিক বা যোদ্ধা নিয়ে উক্তি বাণী স্ট্যাটাস ক্যাপশন ও কিছু কথা নিয়ে আমাদের আজকের পোস্ট । একজন সৈনিক বা যোদ্ধা যিনি দেশের জন্য যুদ্ধ করেন, তার মর্যাদা কেমন তা আমরা সবাই জানি । কোন দেশ তাদের নিজস্ব যোদ্ধা ছাড়া কখনই স্বাধীনতা লাভ করতে পারে না । আবার এই সৈনিক রাই একটি দেশের মূল শক্তি । তাদের কে নিয়ে গুণী জনেরা কে কি বলেছেন, তাহলে আসুন দেখে নেই ।

সৈনিক বা যোদ্ধা নিয়ে উক্তি :

১.আপনি যদি একজন প্রকৃত যোদ্ধা হন, তবে প্রতিযোগিতা আপনাকে ভীত করবে না। বরং আপনাকে এটি আরো পরিণত করে গড়ে তুলবে।
— অ্যান্ড্রু হুইটওয়র্থ।

২. প্রত্যেক মহান যোদ্ধাকে জীবনের প্রতিকূলতা সহ্য করতে এবং জয় করতে শিখতে হবে।
— লাইলা গিফটি আকিতা

৩. বিজয়ী যোদ্ধারা তাদের শক্তি সর্বোচ্চ উৎস থেকে সংগ্রহ করে থাকেন; আর তা হলো তাদের আপনজনের ভালবাসা।
— তপন ঘোষ।

৪. প্রতিটি যোদ্ধাই একজন যোগ্য প্রতিপক্ষ চায়। যাতে সে তার বীরত্বের সঠিক প্রদর্শন করতে পারে। করুণ লড়াইয়ে কোনো বীরত্ব থাকে না।
— ডোনা লিন হোপ।

৫. একজন যোদ্ধাকে অবশ্যই খেয়াল রাখতে হবে যে তার আত্মা কখনই ভেঙ্গে না যায়।
— শিসাই

Read More  নয়নতারা ফুল নিয়ে ক্যাপশন

আরো আছেঃ ক্ষমতা নিয়ে উক্তি

৬. বিজয়ী যোদ্ধারা প্রথমে জয়ী হয় এবং তারপর যুদ্ধে যায়, যখন পরাজিত যোদ্ধারা প্রথমে যুদ্ধে যায় এবং তারপর জয়ের চেষ্টা করে।
— সান জু

৭. একজন যোদ্ধা যা ভালবাসে তা ত্যাগ করে না, সে যা করে তার মধ্যে ভালবাসা খুঁজে পায়।
— ড্যান মিলম্যান।

আরো আছেঃ>>> সাহস নিয়ে উক্তি

৮. মহান যোদ্ধা, মহান ভূমিকম্পের মতো, প্রধানত তাদের দ্বারা সংঘটিত ধ্বংসযজ্ঞের জন্য তাদেরকে স্মরণ করা হয়।
— ক্রিশ্চিয়ান নেস্টেল বোভি।সৈনিক বা যোদ্ধা নিয়ে উক্তি

৯. সাহস! একজন যোদ্ধার জন্য সবচেয়ে জরুরি জিনিস। সাহসই একজন যোদ্ধাকে অকুতোভয়, অজেয় করে গড়ে তোলে৷
— কার্ল ভ্যান কটজউইথ।

১০. প্রত্যেক পুরুষই একজন যোদ্ধা। আর এই মহাবিশ্বে তারা জীবন ধারণের জন্য প্রতিনিয়ত যা করে যাচ্ছে তা কোনো অংশেই কোনো যুদ্ধের চেয়ে কম না।
— ডেভিড জিনডেল।

১১. একজন শান্তিপ্রিয় যোদ্ধা হিসাবে, আমি বেছে নেব কখন, কোথায় এবং কীভাবে আমি আচরণ করব। সেই প্রতিশ্রুতি দিয়ে, আমি একজন যোদ্ধার জীবনযাপন শুরু করি।
– ড্যান মিলম্যান

১২. যোদ্ধারা দেয়ালের সাথে মাথা পিটিয়ে বিজয় অর্জন করে না, কিন্তু দেয়ালকে অতিক্রম করে। যোদ্ধারা দেয়াল ধরে লাফ দেয়; তারা দেয়ালকে ধ্বংস করার চিন্তা করে না ।
— কার্লোস কাস্তানেদা

Read More  শীত নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন

১৩. এই পৃথিবীতে সবচেয়ে বড় যোদ্ধা হলেন মা। যিনি তার সন্তান দের কে রক্ষা করার জন্য পুরো দুনিয়ার সাথে প্রতিনিয়ত যুদ্ধ করে যাচ্ছেন।
— এন কে জেমিসন।

১৪. যখন আপনার স্বপ্ন ও উচ্চাকাঙ্খাগুলো পূরণ করার সময় আসে, তখন একজন প্রকৃত যোদ্ধার মতো হয়ে উঠুন। আর যখন মানুষের সাথে উদারতা দেখানোর বা ভালোবাসা প্রকাশের কথা আসে তখন একজন সাধুর মতো আচরণ করুন।
— রবিন এস শর্মা।

১৫. প্রতিটি যোদ্ধা তার ইচ্ছার চিহ্ন, তার স্বাক্ষর, তার স্পর্শ করা গুরুত্বপূর্ণ কাজগুলিতে রেখে যেতে চায়। এটি অহমের কণ্ঠস্বর নয় বরং মানব আত্মার, উঠে দাঁড়িয়ে ঘোষণা করছে যে এটি যতই বিরক্তিকর হোক না কেন, কঠিনতম সমস্যার সমাধানে অবদান রাখার মতো সক্ষমতা আছে!
— প্যাট রিলে।

১৬. একজন যোদ্ধার মতো মনোভাব তৈরি করা কোনো সহজ কাজ নয়। আপনাকে সেক্ষেত্রে সিংহ, ইঁদুর আর আপনার পাশে দাঁড়িয়ে কাজ করা সহকর্মী টিকে সমান নজরে দেখতে হবে। আর এটা একটা দুর্দান্ত কাজ। এর জন্য প্রচুর আত্মার শক্তির প্রয়োজন হয়।
— কার্লোস কার্তেন্দা।

Read More  খালি পকেট নিয়ে উক্তি

১৭. এইসব যুদ্ধের সমাপ্তি সেই দিনই হবে, যেদিন একজন “যুদ্ধের বিরোধীতাকারী” সেই প্রভূত সম্মান ও বীরত্বের মর্যাদায় ভূষিত হবে, যে সম্মান আজকের যোদ্ধারা পেয়ে থাকেন।
— জন এফ কেনেডি।

১৮. ব্যাপারটা হল, আমি কখনই ভয় পাই না। এটা সম্ভবত রক্তের কারণেই। আমার পরিবার একটি যোদ্ধা গোষ্ঠীর পটভূমি থেকে এসেছে, পাঞ্জাবের রাজপুত উপজাতি, এবং এটি একটি কারণ হতে পারে। মারামারি করা আমার কাছে স্বাভাবিক মনে হয়।
— আমির খান।

১৯. কিছু কিছু যোদ্ধা দেখতে খুবই নিরীহ হয়, কিন্তু তাদের মানসিকতা প্রায়শই খুব জটিল হয়। আবার হিংস্র চেহারা যোদ্ধাটাও অনেক সময় নরম মনের অধিকারী হয়ে থাকে। তাই, চেহারার বাইরে গিয়ে মানুষ চিনতে শিখুন। আপনার অর্জনের ঝুলি আরো সমৃদ্ধ হবে।
— দেং মিং-দাও।

About the Author:

I am Md Habibur Rahman Sohel. Like to read and write all kinds of bangla content. Mostly like bangla caption, status, poem, quotes and sms.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *