কন্যা সন্তান নিয়ে বাবার স্ট্যাটাস

আসুন কন্যা সন্তান নিয়ে বাবার স্ট্যাটাস গুলো কেমন হবে, তা আমরা একনজর দেখে নেই । আমাদের সমাজে এখনো অনেক জায়গা আছে যেখানে মানুষ কন্যা সন্তান হলে খুশী হয় না । তাঁরা এখনও সেই আদি কালের কুসংস্কারের মধ্যে ডুবে আছে । তবে এমনটা সাধারণত শিক্ষিত সমাজে দেখা যায় না । যারা একটু অল্প শিক্ষিত বা একদম মুর্খ, তারাই এসব বেশী মেনে চলে । তবে আমরা আজ এমন কিছু স্ট্যাটাস এখানে শেয়ার করতে যাচ্ছি যেগুলো পড়ে যে কেউ কন্যা সন্তানের প্রতি আদর বেড়ে যাবে । আসুন তাহলে দেখে নেয়া যাক সেই স্ট্যাটাস গুলো ।কন্যা সন্তান নিয়ে বাবার স্ট্যাটাস

কন্যা সন্তান নিয়ে বাবার স্ট্যাটাস :

👉 কন্যা সন্তান হলো একজন বাবার জন্য পৃথিবীর শ্রেষ্ঠ উপহার । আলহামদুলিল্লাহ্‌ আমি একজন কন্যা সন্তানের বাবা ।

👉 আল্লাহ্‌ অনেক খুশী হলে মানুষকে কি উপহার দেয় জানেন ? কন্যা সন্তান । হাঁ এটাই ইসলাম এটাই সত্য ।

👉 কন্যা সন্তান হলো যেকোন ঘরের জন্য বরকত । সে সন্তানকে মানুষের মত মানুষ করতে একজন আদর্শ পিতা হতে হবে । আল্লাহ্‌ আমাকে একজন আদর্শ পিতা হওয়ার তাউফিক দিন । আমীন ।

Read More  ফেসবুক স্ট্যাটাস

👉 একজন আদর্শ বাবার কাছে তার কন্যা সন্তান হলো তার রাজ কন্যা । সে তার রাজ কন্যা কে সুখী করতে জীবনের অনেক কিছুই ত্যাগ করতে প্রস্তুত থাকে ।

👉 সাধারণত প্রতিটি মায়ের কাছে প্রিয় থাকে তার ছেলে সন্তান আর বাবার কাছে প্রিয় থাকে তার কন্যা সন্তান । তবে উভয়ের জন্যই পিতামাতার সমান ভালোবাসা থাকে ।

👉 একটি মেয়ে অনেক গরীব অনেক কালো হতে পারে কিন্তু সে তার বাবার কাছে রাজকন্যা ।

👉 কন্যা সন্তান কখনোই বোঝা নয়, সঠিক যত্ন পেলে একটি মেয়ে একটি সমাজকে পাল্টে দিতে পারে ।

👉 হাদিসে বলা হয়েছে যার একটি কন্যা সন্তান আছে, সে একটি জান্নাতের মালিক হয়ে গেলো । তবে সে তার কন্যাটিকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে ।

👉 একজন কন্যা সন্তানের বাবা হিসেবে আমি গর্বিত কারণ আল্লাহ্‌ এর মধ্যেই আমার মঙ্গল রেখেছেন । সবাই দোয়া করবেন আমি যেন একজন আদর্শ পিতা হতে পারি ।

👉 আপনার যদি একজন কন্যা সন্তান থাকে, আপনার জীবনে আর কিছু দরকার নেই । কারণ আপনার সকল বিপদ আপদে সেই এগিয়ে আসবে সবার আগে ।

Read More  এলাকার বড় ভাইদের নিয়ে স্ট্যাটাস

👉 আপনি আপনার কন্যা সন্তানের যত্ন না নিলেও সে কিন্তু আপনার যত্ন ঠিকই নিবে । কারণ সকল বাবার কন্যারা এমনই হয়ে থাকে ।

👉 একজন বাবার যত্ন নেয়ার জন্য, তার কন্যার চেয়ে বেশী আর কেউ উপযুক্ত নয় । মেয়েরা তার বাবার ব্যাপারে সবকিছু এক করে দিতে পারে ।

👉 একজন বাবা হিসেবে আমার কন্যা সন্তানের উপর আমার অনেক দায়িত্ব, তাই আমাকে একজন আদর্শ বাবা হতে হবে ।

👉 একটি কন্যা সন্তান আল্লাহ্‌র পক্ষ থেকে অনেক বড় নেয়ামত, আলহামদুলিল্লাহ্‌ আমি সেই নেয়ামতের মালিক ।

কন্যা সন্তানের প্রতি বাবার কিছু দায়িত্ব :

প্রিয় পাঠক, আমাদের পোস্ট টি কেমন লাগলো ? আশা করি অনেক ভালো লেগেছে । এখন আমরা বাবার কিছু দায়িত্ব নিয়ে কথা বলবো । একজন সন্তান জন্ম দেয়া যেমন কঠিন, তারচেয়ে বেশী কঠিন হচ্ছে, তার আদর্শ বাবা হওয়া । সবাই সন্তান জন্ম দিতে পারে, কিন্তু সবাই বাবা হতে পারে না । কারণ বাবা হতে হলে সন্তানের জন্য জীবনের অনেক সুখ বিসর্জন দিতে হয়, যা সবার পক্ষে সম্ভব হয় না । একজন আদর্শ বাবা হিসেবে সন্তানের সব কিছু বাবাকেই দেখতে হবে । বিশেষ করে আর্থিক চাহিদা । প্রত্যেক বাবার উচিৎ তার কন্যা সন্তানের আর্থিক সকল চাহিদা পূরণ করা এবং সামাজিক ভাবে তাকে নিরাপত্তা দেয়া । তার সব দিক দেখাশোনা করা । আজ তাহলে এই পর্যন্ত সবাই অনেক অনেক ভালো থাকবেন, এই কামনায় আজকের মত বিদায় । আল্লাহ্‌ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *