মশা নিয়ে উক্তি

মশা নিয়ে উক্তি মজার স্ট্যাটাস ছড়া কবিতা ও কিছু কথা নিয়ে আমাদের আজকের পোস্ট । মশা অতি ছোট একটা প্রাণী হলেও এর কাজ অনেক বড় । এর প্রধান কাজ হলো মানুষকে ডিস্টার্ব করা । এটি মানুষকে কামড় দেয়ার চেয়ে বেশী জ্বালাতন করে। যাহোক মশা সম্পর্কিত কিছু লেখা ও বাণী আমরা আজ দেখে নেবো এখানে ।

মশা নিয়ে উক্তি মজার স্ট্যাটাস :

১. মশা অতি ছোট
যায়না চোখে দেখা
হুল ফুটিয়ে পালিয়া যায়
মেলে ছোট্র পাখা

২. রাতে মশা, দিনে মাছি
এই নিয়ে বেশ আছি।

৩. ছোট্ট চালাক মশার দল কামড় দিয়ে পালায়
সেই কামড়ের ঠ্যালায় মোদের সারাটা গা চুলকায়!

৪. মশা হল পৃথিবীর সবচেয়ে বড় গণহত্যাকারী।
— ক্যাথরিন অ্যাপেলগেট

৫. আপনার কাছে আপাতদৃষ্টিতে মশার চেয়ে একটি হাঙরকে অনেক বেশি প্রাণঘাতী মনে হতে পারে। কিন্তু সত্যি হলো প্রতিবছর মশার কামড়ে যতজন মানুষের প্রাণ যায়, তার কাছে হাঙরের আক্রমণে প্রাণ যাওয়া মানুষের সংখ্যা অত্যন্ত নগণ্য।
— বিল গেটস্।

৬. আমি নিজেকে সর্বদা একটি ঘূর্ণায়মান মশা হিসেবে কল্পনা করতে পছন্দ করে থাকি, যে কি না নিজের জীবনের ঝুঁকি নিয়ে হলেও লক্ষ্যে অবিচল থাকে।
— কেনেথ উইলিয়ামস।

Read More  জান্নাত বা বেহেশত নিয়ে উক্তি

–কারেন্ট!! কারেন্ট!! ডাক !! পারি💡💡
–কারেন্ট !!নাই!! আমার !!বাড়ি 🏠🏠
–মশা!! করে!! পারা!! পারি🐜🐜
–রাগের!! বসে !!থাপ্পড় !!মারি😡😡
–মশা!! বলে !!গান !!করি😁🎶
–মশার !!কপালে!! জুতার!! বাড়ি 👠👡
–সংগী !!নাই !!একলা !!বাড়ি🙂🏡
— crush !!আমার!! শশুর !!বাড়ি🤷‍♀️🏙
–আমি !!থাকি!! নিজের!! বাড়ি🏠🏠
–আসো !!সবাই !!মিলে!! মশা!! মারি😃😃😃

৭. আমার উপর বিশ্বাস বাড়ছে যে মশার কামড়ে রোগ সংক্রামিত হয়… সে সর্বদা তার কামড়ের সাথে অল্প পরিমাণে তরল ইনজেকশন দেয় – যদি পরজীবীগুলি এই পদ্ধতিতে সিস্টেমে প্রবেশ করে তবে কী হবে তা ভেবে আমি শঙ্কিত।
— রোনাল্ড রোস।মশা নিয়ে উক্তি মজার স্ট্যাটাস ছড়া কবিতা

৮. মিউজিককে ব্যাকগ্রাউন্ড হিসেবে শোনাটা আমার কাছে মশা মানে একটা ক্ষুদ্র পোকামাকড়ের মতো হয়ে যায়। স্টুডিওতে আমাদের বড় স্পিকার আছে, এবং আমার মনে হয় ওভাবেই গান শোনা উচিত। আমি যখন গান শুনি, আমি শুধু গানই শুনতে চাই।
— ডেভিড লিঞ্চ।

৯. যদি একটি মশার আত্মা থাকে তবে এটি বেশিরভাগই খারাপ। তাই মশাকে তার দুর্দশা থেকে বাঁচাতে আমার খুব বেশি দ্বিধা নেই। আমি পিঁপড়ার প্রতি একটু বেশি শ্রদ্ধাশীল।
— ডগলাস হস্টাডায়ার।

Read More  আয়না নিয়ে উক্তি ক্যাপশন

১০. আমি সূক্ষ্মতায় বেশি বিশ্বাস করি, যখন আপনার সামর্থ্য থাকে, যেমন আপনি যখন একটি মশা মাছি দেখেন এবং আপনি এটিকে আঘাত করতে সক্ষম হন, আপনি এটিকে কয়েকটি ছোট ধারালো শট দিয়ে আঘাত করতে সক্ষম হন… এটি একটি সুন্দর জিনিস।
— অ্যালেক্সিস আরগুয়েলো।

১১. যারা মনে করে থাকেন যা তাদের দ্বারা কিছুই হবে না, তারা এতটাই ছোটো অবস্হানে আছেন যে তাদের দ্বারা কোনো অর্জন সম্ভব না, তাদেরকে আসি বলবো যে একটা রুমে একটা মশার সাথে রাত যাপন করুন। তাহলে দেখতে পাবেন ক্ষুদ্র একটা জিনিসও কতটা অবদান রাখতে পারে!
— আনিতা রডিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *