ট্রেন নিয়ে ক্যাপশন

ট্রেন নিয়ে ক্যাপশন উক্তি বাণী স্ট্যাটাস পোস্ট কিছু কথা মেসেজ নিয়ে আমাদের আজকের লেখা । আমাদের দেশে ট্রেন অনেক প্রচলিত একটা যানবাহন । অনেকেই ট্রেন চড়তে অনেক পছন্দ করেন । কারণ ট্রেনে ছড়ে কোথাও যেতে অনেক প্রাকৃতিক দৃশ্য উপভোগ করা যায় । যাহোক আসুন তাহলে দেখে নেয়া যাক আমাদের আজকের পোস্ট ।ট্রেন নিয়ে ক্যাপশন

ট্রেন নিয়ে ক্যাপশন উক্তি বাণী :

১. একা থাকতে থাকতে মানুষ একটা সময় একাকীত্ব উপভোগ করতে শিখে যায়। তখন শেষ ট্রেনটা ছেড়ে গেলে মানুষের আর ফেরার কোনো তাড়া থাকে না।

২. নিয়মানুবর্তী ও সময়ানুবর্তী হতে শিখুন। নয়তো জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ট্রেনটা কখন যে আপনাকে ছেড়েনচলে যাবে তা আপনি বুঝতেই পারবেন না। তখন আফসোস ছাড়া আর কিছুই করার থাকবে না।

৩. নিজের জীবনকে একটি মেইল ট্রেনের মতো করে গড়ে তুলতে শিখুন। মেইল ট্রেন যেমন কিছু স্টেশনে শুধু থামে তেমনি আপনিও শুধু কিছু ক্ষেত্রে থামবেন। ছোট স্টেশনকে যেমন মেইল ট্রেন এড়িয়ে যায়, তেমনি জীবনের ক্ষেত্রে অগুরুত্বপূর্ণ জিনিসকে এড়িয়ে যেতে শিখুন।

৪. সঙ্গী হতে হলে ট্রেনের লাইনের মতো হতে শিখুন। তার মাঝে দূরত্ব থাকলেও সর্বদা একে অপরের পাশে থাকে।

Read More  বংশ নিয়ে উক্তি

৫. যখন বাড়ির প্লাটফর্মে ট্রেন থামে, তখন তা হয় অফুরন্ত আনন্দের। আর যদি অন্য অন্য প্লাটফর্ম, তবে তা হয় অশেষ বিরক্তির।

৬. আসবো বলেও গেছে ফিরে জীবনের শেষ ট্রেন
তুমি কারশেডে দাঁড়িয়ে ছিলে তাও, থামাতে চাওনি ট্রেন।

৭. জানো, ট্রেনের মতো হতে ইচ্ছে করে খুব। জলের ওপরের সেতু পেরোবো, ঘন সবুজ জঙ্গল পেরোবো, তারপর? তারপর হুট করে এক স্টেশনে থমকে দাঁড়িয়ে তোমাকে খুঁজবো।

৮. আমি বাড়ির ফেরার ট্রেনে যখন উঠে বসি, তখন মনটা কেমন যেন নেচে ওঠে, ট্রেনের জানালার বাইরের দৃশ্য মুগ্ধ করে রাখে, সেই একই ট্রেনে যখন বাড়ি থেকে চলে যেতে হয়, তখন বাইরের দৃশ্যগুলো লাগে বিশ্রি। মন খারাপগুলো সব একত্রিত হয়।

৯. আমাদের জীবন এক চলন্ত ট্রেনের মতো। জীবনে নানান বাঁধা বিপত্তি গুলো হলো স্টেশনের মতো। সেগুলো পার করে আপনাকে এগিয়ে যেতে হবে। আর মেইল ট্রেনের মতো যে দ্রুত বাঁধাকে অতিক্রম করতে পারবে সে তত বেশি সফল হবে।

১০. তুমি আর আমি হলাম সেই সমান্তরালে চলা ট্রেনের লাইনের মতো। একে অপরকে ছুঁতে গেলেই ট্রেন অসহায় ।

Read More  নেতৃত্ব নিয়ে উক্তি

১১. জীবন হলো রেল স্টেশনের মতো। যেখানে প্রেম হলো একেকটা ট্রেন। এগুলো আসবে যাবে। আর বন্ধুরা হলো ইনকোয়ারি কাউন্টার। যারা প্রায়ই আপনাকে জিজ্ঞেস করে, “May I help you?”

১২. একলা একাকী কোনো এক নিভৃত ট্রেনে চড়ে সুদূরে কোনো এক অজানা গন্তব্য সফর, আর বাইরের ঝিরিঝিরি বৃষ্টি আর হেডফোনে পছন্দের গান। এর চেয়ে সুখের অনুভূতি আর কল্পনা করা যায় না।

Leave a Reply

Your email address will not be published.

x