অশ্লীলতা নিয়ে উক্তি

অশ্লীলতা নিয়ে কিছু দারুণ দারুণ উক্তি শেয়ার করলাম এখানে । আমাদের বর্তমান সমাজে অশ্লীলতা ব্যাপক ভাবে দেখা যায় । এটা বেশী দেখা যায় ইউরোপ এর দেশ গুলো তে । আর তাদেরকে অনুসরণ করে এখন আমাদের দেশেও খারাফ অবস্থা ।

অশ্লীলতা নিয়ে উক্তি :

১/ অশ্লীলতা মানুষকে ভিতর থেকে ধ্বংস করতে থাকে, এটির প্রভাব মানুষের মাঝে ততদিন থাকে যতদিন না সে সম্পূর্ণরূপে বিষয়গুলো নিয়ে ভাবার ক্ষমতা হারিয়ে ফেলে।
– এডওয়ার্ড আলবে

২/ যারা ঈমানদারদের মধ্যে অশ্লীলতার প্রসার পছন্দ করে, তাদের জন্য ইহকাল ও পরকালে যন্ত্রণাদায়ক শাস্তি রয়েছে। আল্লাহ জানেন, তোমরা জানো না।
– সুরা: নুর, আয়াত: ১৯

৩/ পৃথিবীর প্রতিটি ধর্মই কখনোই অশ্লীলতা, পৈশাচিকতা ও আদিম পশুত্বকে প্রশ্রয় দেওয়া হয়নি। এগুলো সবসমই নিকৃষ্টতম কাজ।
– ডব্লিউ এইচ ওয়ার্ডেন

৪/ মানুষের মাঝে অশ্লীলতার জন্য একটি ব্যাপক আগ্রহ মানে প্রকৃতি আমাদের বিলুপ্তির কিছু হুমকির ব্যাপারে সতর্ক করছে।
– জে জি বালার্ড

আরো আছেঃ>>> সভ্যতা নিয়ে উক্তি

৫/ অশ্লীলতা নারীদের সম্পর্কে মিথ্যা বলে। কিন্তু অশ্লীলতা পুরুষদের সম্পর্কে সত্য বলে। এর কারণ হলো পুরুষদের মাঝে অশ্লীলতার জন্য একটি ব্যাপক আগ্রহ রয়েছে।
– জন স্টলটেনবার্গ

৬/ পর্নোগ্রাফি নিঃসঙ্গ, কুৎসিত, ভয়ঙ্করদের জন্য সবচেয়ে বেশি পরিমাণে বিদ্যমান – এটি ক্ষতিগ্রস্তদের জন্য তৈরি করা হয়েছে। তবে এটি ক্ষতিগ্রস্তদের আরো বেশি ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়।
– রিতা মা ব্রাউন

৭/ আপনি যদি অশ্লীলতা আসল অর্থ জানতে চান, তা হল প্রেম এবং যৌনতার সম্পূর্ণ বিচ্ছেদ, যৌন অঙ্গন থেকে প্রেমের নির্বাসন।
– মার্টিন অ্যামিসঅশ্লীলতা নিয়ে উক্তি

৮/ আমি যতটা পারি ইন্টারনেট থেকে দূরে থাকি। কারণ অশ্লীলতার সবথেকে বড় ঘাঁটি বা স্থান হলো ইন্টারনেটের দুনিয়া।
– ভিনস গিলিগান

৯/ অশ্লীলতা মানুষকে কখনোই একবারে ধ্বংস করেনা, প্রথমে মানুষ এটির সাথে হালকাভাবে জড়িয়ে যায়, পর্যায়ক্রমে গভীরভাবে জড়াতে থাকে এবং একসময় সম্পূর্ণ জড়িয়ে যায় এবং তারপর তার ধ্বংস নিশ্চিত হয়।
– জিম্মি এলবারগ

১০/ তুমি যদি অশ্লীল কারো সাথে সবসময় থাকো তবে তুমিও একসময় অনিচ্ছাকৃতভাবে হলেও অশ্লীলতা এর সাথে জড়িয়ে পরবে এবং এটি ৯০ শতাংশ মানুষের সাথে হয়েছে।
– নোমান ইংলিস্ট

১১/ অশ্লীলতাকে ইসলাম কখনোই প্রশ্রয় দেয়না, ইসলামে নারীদের এবং পুরুষদের জন্য উত্তম পোশাক পরিধান করার সকল নির্দেশনা দেওয়া রয়েছে। নিশ্চয়ই এগুলো একজন মানুষকে অশ্লীলতা থেকে সম্পূর্ণরূপে দূরে রাখতে সক্ষম।
– আল হাদিস

১২/ মানুষের মাঝে অশ্লীলতা যত বৃদ্ধি পাবে, এই দুনিয়ার ধ্বংস ততই কাছে আসতে থাকবে, অশ্লীলতা এই দুনিয়াকে দিনে দিনে বিধ্বংসী বানাচ্ছে।
– জন স্টোলেনবারগ

১৩/ তুমি নিজেকে অশ্লীলতা থেকে দূরে রাখতে না পারলে এটি সম্পূর্ণই তোমার ব্যর্থতা, অশ্লীলতা ছড়ানো অনেকের কাজ, আর তোমার কাজ হলো এগুলো থেকে যতসম্ভব নিজেকে দূরে রাখা।
– নেন্সি রেগান

১৪/ অশ্লীলতা শুধুমাত্র তোমার মানসিক অবস্থার উপর প্রভাব ফেলেনা, বরং অশ্লীলতার বশে মানুষ যেসকল কাজকর্ম করে থাকে তা তাদের শরীরের উপরেও বিরূপ প্রভাব ফেলে যা অকল্পনীয়।
– রিচারড প্রেয়র

১৫/ অশ্লীলতা হলো এমন একটি জিনিস যা সকলের মাঝেই রয়েছে, তবে কেউ কেউ তা প্রকাশে বিন্দুমাত্র দ্বিধাবোধ করেনা আবার অনেকেই তা কখনোই প্রকাশ করেনা। এই বিষয়টি প্রতিটি মানুষের মানসিক অবস্থার উপর নির্ভর করে।
– নাউমি উলফ

১৬/ নিজেকে অশ্লীলতা থেকে দূরে রাখা মোটেও কঠিন কোনো বিষয় নয়, এর জন্য প্রয়োজন কিছু নির্দিষ্ট পদক্ষেপ, দৃঢ় সংকল্প এবং একটি উন্নত পরিবেশ যা মোটেও অশ্লীল নয়।
– জেইন বাডবিলাড

১৭/ আজকালকার শিশুরা টেলিভিশন এবং ইন্টারনেট থেকেই ৯০ শতাংশ অশ্লীলতা শিখছে এবং ছোটবেলা থেকেই অশ্লীলতার জন্ম প্রতিটি মানুষের জীবনেই অত্যন্ত বিরূপ প্রভাব ফেলে।
– রিতা মে ব্রাউন

১৮/ তুমি কতটা অশ্লীলতা দেখাতে পারবে তা বেশিরভাগ ক্ষেত্রেই তোমার আশেপাশের মানুষের উপর নির্ভর করে। তাই মানুষ কোন পরিবেশে বাস করছে তা অবশ্যই একবার হলেও বিবেচনা করা উচিৎ।
– এঞ্জেলা কার্টার

১৯/ মানুষ একদিনে অশ্লীলতার সাথে জড়ায় না, এর জন্য অনেক সময়ের প্রয়োজন, সময়ের সাথে সাথে অশ্লীলতা একজন মানুষকে ভিতর থেকে গ্রাস করতে থাকে।
– বারবারা এরিক

২০/ একেক দেশের সংস্কৃতি একেকরকম, দেখা যায় এক দেশের অশ্লীলতাগুলো হয়তো অন্যদেশের সবথেকে সুশীল আচরণ।
– টনি হ্যাঙ্কক

Read More >>  কাজী নজরুল ইসলামের উক্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *