সৌভাগ্য নিয়ে উক্তি

সৌভাগ্য নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন কিছু কথা নিয়ে আমাদের আজকের পোস্ট । ভাগ্য সব সময় সহায় থাকে না । ভাগ্য ভালো থাকলে সব কিছুই ভালো থাকে, আর ভাগ্য খারাফ থাকলে সব কিছুই খারাফ যায় । আসুন তাহলে সৌভাগ্য নিয়ে কিছু বিখ্যাত উক্তি বা বাণী পড়ে ফেলি ।

সৌভাগ্য নিয়ে উক্তি :

১.পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি।
— বেঞ্জামিন ফ্রাঙ্কলিন।

২.দুর্ভাগ্যকে জয় করার ক্ষমতা এবং দৃঢ়সংকল্প নিয়ে জন্ম নেওয়া অনেক মহান পুরুষের একমাত্র সৌভাগ্য।
— চ্যানিং পোলক।

৩. সাফল্যের কোন সূত্র নেই। আপনাকে যা করতে হবে তা হল আপনার সেরাটা দেওয়া এবং সেইসাথে কিছু সৌভাগ্যের দ্বারা ধন্য হওয়া।
— সুদীপ।

৪. প্রকৃতপক্ষে সৌভাগ্য বলতে কিছুই হয় না। আপনি যখন পূর্ণাঙ্গ প্রস্তুতি গ্রহণ করেন এবং সুযোগটা সঠিক সময়ে চলে আসে সেটাই সৌভাগ্য হয়ে যায়।
— ইলিয়াহু গোল্ডরাট।

আরো আছেঃ>>> জীবন নিয়ে উক্তি

৫. আপনি জীবনে কি পরিমাণ সৌভাগ্যের অধিকারী হবেন তা নির্ভর করে আপনার কাজ করার ইচ্ছা শক্তি কতটা প্রবল তার উপর।
— বার্বারা শের।

Read More >>  শ্রদ্ধা নিয়ে উক্তি

৬. আপনার জীবনের জাহাজকে যা চলমান রাখে তা হলো কঠোর পরিশ্রম। সৌভাগ্য আসলে পৃথক কিছুই না। কঠোর পরিশ্রম আর ভালো কাজগুলো করতে থাকুন। সৌভাগ্য একাই আপনার দরজায় এসে হাজির হবে।
— কেভিন উবানক্স।সৌভাগ্য নিয়ে উক্তি

৭. আমার সাফল্য সৌভাগ্য, কঠোর পরিশ্রম, বন্ধু এবং পরামর্শদাতাদের কাছ থেকে পাওয়া সমর্থন এবং পরামর্শের কারণে এসেছে । কিন্তু সবচেয়ে বড় কথা, আমি ব্যর্থ হওয়ার পর চেষ্টা চালিয়ে নিয়ে গেছি, যার কৃতিত্বটা শুধুই আমার।
— মার্ক ওয়ার্নার।

৮. আমি নিজেই একটা জীবন্ত উদাহরণ যে “সৌভাগ্য” তত্ত্বটি সম্পূর্ণ ভুল। মানুষ নিজেই নিজের ভাগ্য তৈরি করে৷ দুনিয়াতে তারাই সৌভাগ্যবান, যারা নিজের সামনে আসা সুযোগগুলো মকে দুহাতে লুফে নেয়!
— স্টিভ ব্ল্যাঙ্ক।

৯. আপনি আপনার বোকামি দিয়ে আপনার সৌভাগ্য নষ্ট করতে পারেন, কিন্তু বিশ্বের সমস্ত স্মার্টনেস দিয়েও, আপনি কখনই আপনার দুর্ভাগ্যকে পরিবর্তন করতে পারবেন না।
— শোন মেহতা।

১০. মহাবিশ্ব একটি অদ্ভুত উপায়ে কাজ করে. আপনার সৌভাগ্য যখন আসবে তখন ঢেউয়ের মতো আসতেই থাকবে এবং আপনার খারাপও আসবে ঠিক একই ভাবে। তাই আপনাকে খারাপের সাথে ভালোটি নিতে হবে, সংমিশ্রণ করতে হবে এবং এগিয়ে যেতে হবে।
— নিক কামিন্স।

Read More >>  অলসতা নিয়ে উক্তি

১১. আমাদের জীবন ঈশ্বরের হাতে। আমাদের কোন নিয়ন্ত্রণ নেই। হৃদয় ও জীবনের পুঙ্খানুপুঙ্খ সংস্কার ছাড়া বাইবেল বা ক্রসকে সৌভাগ্যের প্রতীক হিসেবে ব্যবহার করে আমরা তাকে নিয়ন্ত্রণ করতে পারি না।
— টি. বি. জসুয়া।

১২. আপনার ভাগ্য তখনই সৌভাগ্য পরিণত হবে যখন আপনি তার যোগ্য হবেন। কোনো প্রচেষ্টা ছাড়াই যদি শুধু সৌভাগ্যের দ্বারা যদি আপনি সফল হতে চান,তবে আপনি বোকার স্বর্গে বসবাস করছেন৷
— নিকোলাস বেকুইলিন।

১৩. যারা বিশ্বাস করে যে তাদের খারাপ ভাগ্য আছে তারা দুর্ভাগ্য তৈরি করে। যারা বিশ্বাস করে তারা খুবই সৌভাগ্যবান যে, পৃথিবী বিশ্বস্ত লোকে ভরা একটি উদার জায়গা, ঠিক সেই ধরনের পৃথিবীতে বাস করে।
— ক্রিস প্রেন্টিস।

১৪. আপনার জীবন পরিবর্তন করার জন্য অসাধারণ সৌভাগ্য, যাদু বা অলৌকিকতার প্রয়োজন হয় না। আপনি কেবল আপনার মনোভাব পরিবর্তন করে যে কোনও মুহুর্তে আপনার জীবন পরিবর্তন করতে শুরু করতে পারেন।
— অ্যান্থন সেন্ট মার্টেন।

১৫. মানুষ অনেক সময়ই বুঝতে পারে না যে, তারা যাদেরকে সৌভাগ্যবান বলে মনে করছে, তারা প্রকৃতপক্ষে নিজেরাই নিজেদের ভাগ্যটা গড়ে নিয়েছে। তারা সর্বদা ইতিবাচক চিন্তাধারার উপর ফোকাস করার মাধ্যমে ওটা অর্জন করে থাকে।
— ওরি গুনসবার্গ।

Read More >>  সংগঠন নিয়ে উক্তি

১৬. সৌভাগ্য হলো অনেকটা কর্মফলের মতো। আপনি অতীতে যদি কোনো ভালো পরিকল্পনা করে থাকেন এবং তা বাস্তবায়নের জন্য যথাযথ প্রচেষ্টা করে থাকেন, তবে ফলাফল হিসেবে আপনি ভবিষ্যতে সৌভাগ্যের অধিকারী হবেন।
— মার্কস অ্যালেন।

১৭. আমি বই লিখতে পছন্দ করি। আমি বরং আমার স্ত্রীর সাথে বাড়িতে থাকতে চাই। আমি লিখতে পারি, একটু বিরতি নিতে পারি, বাইরে আসতে পারি, এক গ্লাস চা খেতে পারি, আমার স্ত্রী, সন্তানের সঙ্গে একটু সময় কাটাতে পারি, এবং ফিরে গিয়ে আরও কিছু লিখতে পারি। এই জীবন টা অতটাও খারাপ না. আমি সত্যিই সৌভাগ্যবান।
— জিন ওয়াইল্ডার।

Leave a Reply

Your email address will not be published.

x