বীরত্ব নিয়ে উক্তি

বীরত্ব নিয়ে উক্তি বাণী স্ট্যাটাস পোস্ট নিয়ে আমাদের আজকের লেখা । বীরত্ব আসলে অনেক বড় একটি ব্যাপার । পৃথিবীতে খুব অল্প সংখ্যক মানুষ আছে যারা বীরত্বের অধিকারী হতে পেরেছে । আজ আমরা এই গুণের কথাই তুলে ধরতে চেষ্টা করবো । তো আসুন তাহলে দেখে নেই আমাদের আজকের পোস্ট ।

বীরত্ব নিয়ে উক্তি :

১. আসল নায়ক সবসময় ভুল করে বীর হয়; সেও আসলে অন্য সবার মতো সৎ কাপুরুষ হওয়ার স্বপ্ন দেখে।
— উম্বের্তো ইকো।

২.বীরেরা সাধারণ মানুষ যারা নিজেদেরকে অসাধারণ করে তোলে।
— জেরার্ড ওয়ে।

৩. বীরত্ব হল আরও এক মুহূর্তের জন্য ধৈর্য ধারণ করা৷
— জর্জ এফ ক্যানন।

৪. স্বাধীনতার মধ্যে একটি নির্দিষ্ট উৎসাহ আছে, যা মানুষের স্বভাবকে নিজের উপরে, বীরত্ব এবং বীরত্বের কাজ করতে উৎসাহিত করে তোলে।
— আলেকজান্ডার হ্যামিলটন।

৫. যখন ইচ্ছা ভয়কে প্রত্যাখ্যান করে, যখন কর্তব্য ভাগ্যের কাছে নিক্ষেপ করে, যখন সম্মান মৃত্যুর সাথে আপস করার জন্য তিরস্কার করে – সেটাই বীরত্ব।
— রবার্ট গ্রিন এগারসন।

৬. সত্যিকারের বীরত্ব অসাধারণভাবে শান্ত, খুব অদ্ভুত। যে কোনও মূল্যে অন্যদের ছাড়িয়ে যাওয়ার তাগিদ নয়, যে কোনও মূল্যে অন্যের সেবা করার তাগিদ।
— অর্থার অ্যাশে।

৭. আমি যুদ্ধে কোনো ধরনের দ্বন্দ্বের সমাধান হিসেবে বিশ্বাস করি না, কিংবা যুদ্ধের ময়দানে আমি বীরত্ব বিশ্বাস করি না কারণ আমি তা কোনদিনই দেখিনি।
— থর হাইডারডল।

৮. নৈতিকতা মানুষকে দলবদ্ধ করে। এটি আমাদের উপজাতীয়তা দেয়, এটি আমাদের গণহত্যা, যুদ্ধ এবং রাজনীতি দেয়। কিন্তু এটি আমাদের বীরত্ব, পরোপকার এবং পবিত্রতাও দেয়।
— জোনাথন হেডট।

৯. শান্তি সবচেয়ে বীরত্বপূর্ণ শ্রম এবং সবচেয়ে কঠিন ত্যাগের দাবি করে। এটি যুদ্ধের চেয়ে বড় বীরত্বের দাবি করে। এটি সত্যের প্রতি আরও বেশি বিশ্বস্ততা এবং বিবেকের আরও নিখুঁত বিশুদ্ধতার দাবি করে।
— থমাস মেরটন।বীরত্ব নিয়ে উক্তি

১০. বীরত্বের ব্যবস্থা নারীদের দুর্বল হওয়ার উপর নির্ভর করে যাতে পুরুষরা শক্তিশালী হতে পারে।
— সুসান ফালুদি।

১১. বীরত্বপূর্ণ জীবনের জন্য সংগ্রাম করা অসম্ভব। পতিতদের বেঁচে থাকা ব্যক্তিদের দ্বারা নায়ক উপাধি দেওয়া হয়, যারা নিজেরাই বীরত্বের কিছুই জানে না।
— জৃহান হুইজিংগা৷

১২. পার্ল হারবার সম্পর্কে সবাই জানে। যে জিনিসটি আমাকে সত্যিই মুগ্ধ করেছিল তা হল এই ট্র্যাজেডির মধ্য দিয়ে এই আশ্চর্যজনক আমেরিকান বীরত্ব ছিল।
— মাইকেল বে।

১৩. আমি প্রতিহিংসাপরায়ণ ব্যক্তি নই। কিন্তু আমি মানুষের দুর্বলতা এবং বীরত্বের সমান পরিমাপে একটি আলো জ্বালাতে চাই।
— পিটার মরগান।

১৪. মাতৃত্ব হল বীরত্ব। এটি ঈশ্বর প্রদত্ত, এবং তবুও পুরুষরা মহিলাদের সাথে একই সাধারণ কাদামাটির মতো আচরণ করে, যখন তারা প্রকৃতপক্ষে ফেরেশতাদের চেয়ে কম কিছু নয়৷
— গুটজন বোরগ্লাম।

১৫. একটি দেশ ইতিহাসে সমৃদ্ধি পায় শুধুমাত্র যুদ্ধের ময়দানে তার সৈন্যদের বীরত্বের কারণে নয়, যখন সে তার স্বার্থ সংরক্ষণের জন্য ন্যায়বিচার এবং সঠিক দিকে ফিরে যায় তখনও এটি সমৃদ্ধি পায়।
— আর্টস্টাইন ব্রাইয়ান।

১৬. ম্যান্ডেলার বীরত্ব হল একজন মানুষের বীরত্ব, যিনি স্বাধীনতাকে যা ভেবেছিলেন তার জন্য এত খারাপভাবে ভোগ করেছিলেন। এবং তবুও যখন তার উপরের হাত ছিল তখন তার এই অবিশ্বাস্য আত্ম-নিয়ন্ত্রণ এবং এই অবিশ্বাস্য নেতৃত্বের গুণাবলী রয়েছে।
— বোনো।

১৭. আদেশে বীরত্ব, নির্বোধ সহিংসতা, এবং দেশপ্রেমের নামে যে সমস্ত ঘৃণ্য অর্থহীনতা রয়েছে – আমি তাদের কতটা আবেগপূর্ণভাবে ঘৃণা করি!
— আলবার্ট আইনস্টাইন।

১৮. বিশ্বাস হচ্ছে বুদ্ধির বীরত্ব।
— চার্লস হ্যানরি পার্কহুনস্ট।

১৯. যারা যুদ্ধে যান না তাদের জন্য বীরত্বের কবিতা অপ্রতিরোধ্যভাবে আবেদন করে, এবং আরও বেশি যাদের কাছে যুদ্ধটি প্রচুর ধনী করে তুলছে। এটা সবসময় তাই।
— লুইস ফার্ডল্যান্ড কেলাইন।

২০. বীরত্ব প্রায়শই চরম ঘটনাগুলির প্রতিক্রিয়া হিসাবে দেখা দেয়।
— জেমস্ গ্যারি।

২১. আপনি যখন একাকী পথে চলতে চলতে হারিয়ে যাবেন, এবং একটা বিপদ এসে আপনাকে দেয়াল পিঠ ঠেকিয়ে দিতে বাধ্য করবে, তখনই আপনি বীরত্বের সাথে হাতের মুষ্ঠি পাকাতে শুরু করবেন। দুনিয়ার বেশিরভাগ বীরত্বের গল্পের শুরুটা এমনই।
— সংগৃহীত।

২২. বীরেরা আপনার চেয়ে আলাদা কিছু করে না। আপনি যখন কোনো বিপদের মুখেও আপনার অনাগত পদক্ষেপের ফলাফল নিয়ে চিন্তা করেন, বীরেরা শুধুমাত্র সেই কাজটা করে না৷ আর বীরত্বের গল্প তৈরি হয়ে যায়।
— নেপোলিয়ন বোনাপার্টে।

Read More >>  খাওয়া নিয়ে উক্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *