ঘর বাড়ি নিয়ে উক্তি

ঘর বাড়ি নিয়ে কিছু উক্তি ও স্ট্যাটাস দিয়ে শুরু করছি আমাদের আজকের পোস্ট । ঘর বা বাড়ি বা বাসা যাই বলেন না কেন, এটা ছাড়া মানব জীবন অচল । সবার স্বপ্ন থাকে একটা নিজের মত করে বাড়ি করার । কিন্তু সেই স্বপ্ন কি সবার পূরণ হয় ? আমরা জানি সবার সেই স্বপ্ন পূরণ হয় না । তা যাই হোক বাড়ি নিয়ে কিছু উক্তি বা বাণী তো পড়ে ফেলা যায় ।

ঘর বাড়ি নিয়ে উক্তি :

১. একটি ঘরের মালিকানা সম্পদের মূল চাবিকাঠি – আর্থিক সমৃদ্ধি এবং মানসিক নিরাপত্তা উভয়ই।
— সুজ অর্মান।

২. বাড়ি হল সেই জায়গা যেখানে আপনাকে যখন সেখানে যেতে হবে তখন তাদের আপনাকে নিয়ে যেতে হবে।
— রবার্ট ফ্রস্ট৷

৩. একটি ভালো ও নিরাপদ বাড়ির চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছুই নেই।
— রসালিন কার্টার।ঘর বাড়ি নিয়ে উক্তি

৪. যেখানে আমরা ভালোবাসি সেটাই বাড়ি – যে বাড়ি থেকে আমাদের পা চলে যেতে পারে, কিন্তু আমাদের হৃদয় নয়।
— অলিভার অয়েনড্রেল হোমস্।

৫. এবং যখন দিন আসবে আমি আকাশ হয়ে যাব এবং আমি সমুদ্র হয়ে যাব এবং সমুদ্র আমাকে চুম্বন করতে আসবে কারণ আমি ঘরে যাচ্ছি। কোন কিছুই এখন আমাকে আটকাতে পারবে না।
— ট্রেন্ট রজনার।

Read More  খবর বা সংবাদ নিয়ে উক্তি

৬.বাড়ির জন্য যন্ত্রণা আমাদের সকলের মধ্যে বাস করে, নিরাপদ জায়গা যেখানে আমরা আমাদের মতো যেতে পারি এবং প্রশ্ন করা যাবে না।
— মায়া অ্যাঙলাও।

৭. আপনার ঘরেতে এমন কিছু নেই যা আপনি উপকারী হতে জানেন না, অথবা সুন্দর হতে বিশ্বাস করেন না।
— উইলিয়াম মরিস।

৮. যদি আমাকে বাড়ির প্রধান উপকারের নাম জিজ্ঞাসা করা হয়, আমার বলা উচিত: ঘর দিন-স্বপ্ন দেখে আশ্রয় দেয়, ঘর স্বপ্নদ্রষ্টাকে রক্ষা করে, বাড়ি কাউকে শান্তিতে স্বপ্ন দেখার অনুমতি দেয়।
— গ্যাসটোন ব্যাচেলার্ড।

৯. কখনোই আপনার বাড়ি এমন জায়গায় তৈরি করবেন না। আপনার নিজের মাথার ভিতরে নিজের জন্য একটি ঘর তৈরি করুন। আপনি এটি সজ্জিত করার জন্য আপনার যা প্রয়োজন তা পাবেন – স্মৃতি, বন্ধু যা আপনি বিশ্বাস করতে পারেন, শেখার ভালবাসা এবং এই জাতীয় অন্যান্য জিনিস। আপনি যেখানেই ভ্রমণ করবেন সেভাবে এটি আপনার সাথে যাবে।
— ট্যাড উইলিয়ামস্।

১০. দুটো জিনিস আছে যার জন্য আমরা যুদ্ধ করতে পারি. একটি হল আমাদের বাড়ির সুরক্ষা এবং অন্যটি অধিকার বিল।
— স্মেলডি বাটলার।

Read More  উন্নয়ন বা উন্নতি নিয়ে উক্তি

১১. কেউ কখনই বাড়িতে পৌঁছায় না, কিন্তু যেখানেই বন্ধুত্বপূর্ণ পথগুলি ছেদ করে পুরো পৃথিবী এক সময়ের জন্য বাড়ির মতো মনে হয়।
— হারমান হেসে।

১২. বাড়িতে সুখী হওয়া সমস্ত উচ্চাকাঙ্ক্ষার চূড়ান্ত ফলাফল, যার শেষ প্রতিটি উদ্যোক্তা এবং শ্রম, এবং যার প্রতিটি ইচ্ছা প্রসিকিউশনকে প্ররোচিত করে।
— স্যামুয়েল জনসন৷

১৩.যে কোনও মহিলা যে ঘর চালানোর সমস্যাগুলি বোঝে সে দেশ চালানোর সমস্যাগুলি বোঝার আরও কাছাকাছি হবে।
— মার্গারেট থ্যাচার৷

১৪. যখন আপনি অবশেষে আপনার পুরানো বাড়িতে ফিরে যান, তখন আপনি দেখতে পান এটি আপনার পুরানো বাড়ি নয় বরং আপনার শৈশব।
— স্যাম ইউইং।

১৫. একজন যত বেশি করে এবং দেখে এবং অনুভব করে, তত বেশি একজন তা করতে সক্ষম হয়, এবং প্রকৃতপক্ষে বাড়ির, এবং প্রেম, এবং সাহচর্য বোঝার মতো মৌলিক জিনিসগুলির প্রশংসা হতে পারে।
— অ্যামেলিয়া এরহার্ট।

১৬. আপনি যদি খাবার প্রত্যাখ্যান করেন, রীতিনীতি উপেক্ষা করেন, ধর্মকে ভয় পান এবং মানুষকে এড়িয়ে যান, তাহলে আপনি বাড়িতে থাকাই ভাল।
— জেমস্ এ ম্যাচেনার।

Read More  শর্ত নিয়ে উক্তি

১৭. আমি সেই টাইপ যে খুশি হব কোথাও না গিয়ে যতক্ষণ না আমি নিশ্চিত ছিলাম যে আমি যেসব জায়গায় যাচ্ছি সেখানে ঠিক কি ঘটছে তা আমি জানতাম। আমি সেই টাইপ যিনি বাসায় বসে আমার শোবার ঘরে মনিটরে আমন্ত্রিত প্রতিটি পার্টি দেখতে চান।
— অ্যান্ডি ওয়ারহোল।

১৮. আমি বিশ্বাস করি যে সফল হওয়া মানে আপনার জীবনের অনেক ক্ষেত্রে সাফল্যের গল্পের ভারসাম্য থাকা। যদি আপনার গৃহস্থালী জীবন নষ্ট হয়ে যায় তাহলে আপনি সত্যিই আপনার ব্যবসায়িক জীবনে সফল বলে বিবেচিত হতে পারবেন না।
— জিগ জিগলার।

১৯. প্রত্যেকের বাড়ি তার কাছে তার দুর্গ এবং দুর্গ, সেইসাথে আঘাত এবং সহিংসতার বিরুদ্ধে তার প্রতিরক্ষার জন্য, যেমন তার বিশ্রামের জন্য।
— এডওয়ার্ড কোক।

Leave a Reply

Your email address will not be published.

x