ঝুমকো নিয়ে ক্যাপশন

ঝুমকো নিয়ে ক্যাপশন স্ট্যাটাস ছন্দ কবিতা ও কিছু কথা নিয়ে এই পোস্ট । আমাদের প্রিয় ভাই প্রদীপ পাল এই লিখা গুলো লিখেছেন । তার লেখা গুলো পড়তে খুবই ভালো লাগে । তাই এই লিখা গুলো আপনাদের কাছেও ভালো লাগবে আশা করি । চলুন তাহলে লেখা গুলো পড়ে ফেলি ।

ঝুমকো নিয়ে ক্যাপশন স্ট্যাটাস ছন্দ :

1. প্রেমিকা ঝুমকো পরে তখনি, যখন প্রেমিক তার জন্যে ফুল নিয়ে অপেক্ষা করে।

2. আমার ছন্দে রাজ্যের ভুল, তোমার ঠোটে শব্দের পাখামেলা। তুমি ভাবতেই পারো এখন, তোমার ঝুমকোরা আমার কবিতার বস্তু নয়।

3. আমি প্রেমিক কবি সাজিয়েছি ঝুমকো আমার কবিতায়। বলো প্রিয়তমা ঝুমকোরা কি আর তোমার সাজে মানায়? আমার কবিতার অলংকারে সাজিয়ো তোমায়,ঝুমকো জুড়ে কবিতার বসবাসে।

4. প্রেমিক তুমি আমার প্রিয় ঝুমকো হও,রাখবো তোমায় আমার কানে। সারাজীবন আমার চলার সাথী হও, কানের কাছে ঝুমকো হয়ে কথা কও।

5. আর তবে কথা নয়,প্রেম নয়, আশা নয়, ভালবাসা নয়। আমি তোমার কানের ঝুমকো হবো। তোমার চুল ঘেষে লেপ্টে রবো। তোমার গলার গন্ধ ছুয়ে চুপ করে থাকা সৌন্দর্য হবো।

6. তোমার ঐ ঝুমকো জোড়ার আনন্দ গান বাজলো যখন কানে, হারিয়ে গেলাম স্বপ্নে ওগো ভালবাসার টানে।

7. ওগো প্রেয়সী,ওগো সুন্দরী তমা, মোর নয়নের মণি। তুমি তোমার কানের ঐ ঝুমকো দুলিয়ে আর ছুটে এসো না। আমি সামান্য মানুষ, এমন দেবী রুপ, এমন মায়াবী সৌন্দর্য সহ্য করার ক্ষমতা আমার নেই। আমি তোমার মুগ্ধতায়,তোমার অতি ভালবাসায় মরে যাবো অনায়াসে।ঝুমকো নিয়ে ক্যাপশন স্ট্যাটাস ছন্দ

8. মেয়ে তুমি ঝুমকো পরো কানে, রাঙিয়ে দাও তোমার দুকান রঙে। একটুখানি সাহস করে হাটো, জগৎটাকে নিজের করে ভাবো। ঝুমকো জোড়া তোমায় দেবে বল, আকাশটাতে ডানা মেলে উড়ো।

9. তোমার ওই আকাশ কালো চুল
খোপায় গোঁজা ঝুমকো জবা ফুল,
মাতাল হাওয়ায় উড়বে যখন তোমার কালো চুল
একটু খানি নিজ ইচ্ছেতেই করবো নাহয় ভুল!

10. একদিন লাল রঙের ঝুমকো গুজে এসেছিলে কানে।সাথে সবুজ সেলোয়ার কামিজ ছিলো গায়ে।মনে হচ্ছিলো যেনো এক টুকরো লাল সবুজের বাংলা আমার সামনে সে দাড়িয়েছে। প্রকৃতির মায়াময় রুপে সেদিন দু’চোখ জ্বলসে দিয়েছিলে আমার। আমি সেই জ্বলসানো চোখে আজও তোমাকেই দেখে যাই। একবার বাধা পড়েছি যে রুপে, ঘুরেফিরে তারই পাশাপাশি দাড়াই।

11. আমি চোখের মধ্যে শোকের মানচিত্র আকি। কেন জানি তারা তোমার কানের ঝুমকো-কেই তাদের রাজধানী করে নেয়। আমি প্রাণপন চেষ্টা করি দু’চোখ সরাবার,বারবার বাধা পড়ে যাই নিজের কাছে।ভালবাসা বুঝি এমনই-তোমাকে নিয়ে থাকা যেমন মুশকিল, তোমাকে ছেড়ে থাকাও অসম্ভব।

12. ঝুমকো হিসেবে ফুল গুজে নাও কানে, লাল কিংবা নীল কিংবা গোলাপী। ফুল যখন কানে গুজে ফুল পৃথিবী হয়ে উঠে বাগান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *