মানসিক চিন্তা নিয়ে স্ট্যাটাস

মানসিক চিন্তা নিয়ে স্ট্যাটাস ও ক্যাপশন নিয়ে আমাদের আজকের পোস্ট । আশাকরি অনেক এনজয় করবেন এই লিখাটি । মানসিক চিন্তা করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না । সবার কোন না কোন বিষয়ে মানসিক চিন্তা থাকে অনেক বেশী । যাহোক আসুন তাহলে দেখে নেয়া যাক আমাদের আজকের পোস্ট ।মানসিক চিন্তা নিয়ে স্ট্যাটাস

মানসিক চিন্তা নিয়ে স্ট্যাটাস :

১. উদ্বিগ্ন চিত্তের মানুষেরা কাজের চাইতে অসংলগ্ন চিন্তা ভাবনা বেশী করে। তাই তাদের মানসিক অবস্থা বেশিক্ষণ স্থির থাকে না।

২. স্থান কাল পাত্র ভেদে প্রতিটি মানুষের মানসিক চিন্তা জগত পরিবর্তিত হতে থাকে। একেকটা মুহূর্তে এক এক মহাজাগতিক বিষয়াদি তার ভাবনায় জুড়ে রায়।

৩. একজন মানুষ কখনোই নিঃসঙ্গ হতে পারে না, যদি সে মহৎ কিছু চিন্তা নিয়ে মগ্ন থাকে। তার মানসিক চিন্তাই তার জীবন যাপনের নকশাকরন।

৪. মাঝে মাঝে আমাদের মানসিক চিন্তা গুলো, শুধু মাত্র কিছু সময়ের জন্য কোনো নির্দিষ্ট বিষয়কে ঘিরে কেন্দ্রীভূত হয়ে থাকে।‌ যেখান থেকে আমরা সহজে বের হতে পারি না।

আরো দেখুনঃ হতাশা নিয়ে উক্তি

৫. মানসিক চিন্তা যখন মানুষের জীবনে প্রচন্ড প্রভাব ফেলে। তখন তার সমস্ত ইন্দ্রিয় শক্তি অসার হয়ে আসে। তার সমস্ত জৈবিক চাহিদাগুলোতেও প্রভাব পড়ে।

৬. মানুষের ইতিবাচক চিন্তাই পারে, একজন মানুষকে সমস্ত প্রকার কলুষতা ও নেতিবাচক ধারণা হতে মুক্ত রাখতে। এতে তার আশেপাশের মানুষরাও তার থেকে নিরাপদ থাকতে পারে।

৭. যুক্তির সাথে সামঞ্জস্য রেখে নেয়া সিদ্ধান্তগুলো নীতিবান মানসিক চিন্তার পরিচয় দেয়। যা দ্বারা একজন মানুষ সবার কাছে সমাদৃত হয়।

৮. মাঝে মাঝে আমাদের মানসিক চিন্তা গুলো সমস্ত ব্যক্তিবর্গ আর যুক্তি তর্কের ঊর্ধ্বে চলে যায়। কোন সমাধান খুঁজে পাওয়া যায় না।

৯. আবেগ আর বিবেকের মাঝামাঝি আমাদের মানসিক চিন্তা গুলো ঘুরপাক খায়। তখনই আমরা অস্থির হয়ে উঠি। যেকোনো মূল্যে আমরা আমাদের আকাঙ্ক্ষিত বস্তুকে হাসিল করতে চাই।

১০. অবসর কিছু সময় এবং শান্ত মস্তিষ্কই আমাদের মানসিক চিন্তাকে সুস্থ রাখতে পারে।‌ যার ফলে আমাদের আশেপাশের পরিবেশের উপর সুন্দর প্রভাব বজায় থাকে।‌

১১. জীবনের চরম অবস্থায় থেকেও যখন কেউ ইতিবাচক কিছু খুঁজে বেড়ায়। তাহলে ধরে নিন তার মানসিক চিন্তাধারা অবশ্যই সুন্দর। কারণ জীবনের এরকম মুহূর্তেও সে নিজস্ব চিন্তাধাকে পরিবর্তিত হতে দেয়নি।

১২. নিজের মনের ভেতরে একরকম মানসিক চিন্তা আর বাহিরে তা অন্যভাবে প্রকাশ করা একজন প্রতারকের পরিচয়। সে কখনো ই বিশ্বাসযোগ্য নয়। ‌

১৩. প্রকৃতির সাথে নিবিড় সম্পর্ক আমাদের মানসিক চিন্তাধারাকে আরো বেশি স্বতঃস্ফূর্ত করে তোলে। ‌ তার জন্যই আমরা একে অপরকে ভালোবেসে আনন্দ পাই।

Leave a Reply

Your email address will not be published.

x