প্রতিশোধ নিয়ে উক্তি

প্রতিশোধ নিয়ে উক্তি বাণী ও ক্যাপশন নিয়ে আমাদের আজকের পোস্ট । প্রতিশোধ শব্দটা শুনতেই অনেক খারাফ লাগে । তবে জীবনের অনেক ক্ষেত্রেই প্রতিশোধ না নেয়াই ভালো । কিছু কিছু ক্ষেত্রে নিতে হয় । তবে তা অনেক ভেবে চিন্তে । তা না হলে চরম মাশুল দিতে হয় । তা যাই হোক, আসুন তাহলে আমরা এই নিয়ে কিছু দারুণ দারুণ উক্তি পড়ে নেই । অনেক কিছুই শেখার আছে এই উক্তি গুলো থেকে । তাই খুব মনোযোগ দিয়ে পড়তে হবে । ধন্যবাদ ।

প্রতিশোধ নিয়ে উক্তি ও ক্যাপশন :

১. প্রতিশোধকে সর্বদা আগুনের সাথে তুলনা করে হয়ে থাকে। তবে এটি এমন এক ধরনের আগুন যা অগ্নিসংযোগকারীকেও গ্রাস করে ফেলে।
— ম্যাক্স লুকাডো।

২. প্রতিশোধ নেয়ার অর্থ হলো দুটো গর্ত খনন করা৷ একটা আপনার প্রতিপক্ষের জন্য আর অপরটি হলো আপনার নিজের জন্য ।
— ডগলাস হর্টন।

৩. আপনার সমালোচনার সবচেয়ে সমুচিত জবাব ও প্রতিশোধ হতে পারে আপনার সাফল্য । সাফল্য যখন আপনার পাশে দাঁড়িয়ে থাকবে, তখন আর অন্য কোনোভাবে আপনাকে প্রতিশোধ নিতে হবে না।
— ফ্র্যাঙ্ক সিনেট্রা।

Read More  সমস্যা ও সমাধান নিয়ে উক্তি

৪. আপনি যদি প্রতিপক্ষের প্রতি প্রতিশোধ নিতে চান, তবে তাকে প্রথমে ক্ষমা করে দিন এবং তারপর ভালোবাসতে শুরু করুন। বিশ্বাস করুন, এর চেয়ে বড় প্রতিশোধ আর কিছু হতে পারে না।
— কিস্টোফার ম্যাকমিলান।

৫. যদি চোখের বদলে চোখ, হাতের বদলে হাত, পায়ের বদলে পা, জীবনের বদলে জীবন, প্রতিশোধের এই ধারা যদি চলতে থাকে তবে পুরো পৃথিবীই একসময় শূন্য হয়ে পড়বে।
— রিক্টো স্যামুয়্যাল।প্রতিশোধ নিয়ে উক্তি ও ক্যাপশন

৬. মানুষের জীবন যাপনের জন্য এমন একটি পদ্ধতি উদ্ভাবন করবে, যা সত্যি অভিনব। যেখানে সবচেয়ে বড় প্রতিশোধ হবে প্রতিশোধ না নেয়া৷ প্রেম হবে এই পদ্ধতির ভিত্তি।
— মার্টিন লুথার কিং জুনিয়র।

৭. প্রতিশোধ… একটি ঘূর্ণায়মান পাথরের মতো, যেটি, যখন একজন মানুষ একটি পাহাড়ে জোর করে, তার উপর আরও বেশি হিংস্রতার সাথে ফিরে আসবে এবং সেই হাড়গুলি ভেঙে দেবে যাদের সাইনস এটিকে গতি দিয়েছে।
— জেরেমি টেইলর।

৮. আপনি যদি একটা বড় লড়াইয়ে পরাজিত হোন, তবে সেটি আপনাকে ঠিক সেই মুহূর্ত থেকেই বেদনা দিতে শুরু করবে। এবং ততক্ষণ পর্যন্ত বেদনা দিবে, যতক্ষণ না আপনি তার প্রতিশোধ নিতে পারেন।
— মোহাম্মদ আলী।

Read More  জনপ্রিয়তা নিয়ে উক্তি

৯. আপনি যদি আপনার আত্নাকে বড় আর মহৎ করার স্বপ্ন দেখে থাকেন, তবে আপনার উচিত হবে প্রতিশোধ নেয়ার চিন্তাকে ত্যাগ করা এবং কীভাবে ক্ষমা করা যায় সেই শিক্ষা রপ্ত করা।
— এডওয়ান হাবলিন চাপিন।

১০. সফলতা হলো সবচেয়ে বড় প্রতিশোধ। আমি বিশ্বাস করি নারীরা দুই ভাবে তাদের প্রতি হওয়া অপমানের প্রতিশোধ নিতে পারে। এক. সফলতা দেখিয়ে আর দুই. অপমানকে হেসে উড়িয়ে দিয়ে।
— কঙ্গনা রানৌত।

১১. শাস্তি কোনো প্রতিশোধ নেয়ার উপায় নয়। বরং শাস্তি এজন্য দেয়া হয় যাতে করে একই অপরাধের পুনরাবৃত্তি না ঘটে এবং শাস্তির ভয়ে হলেও বাকিরা এ অপরাধ থেকে বিরত থাকে।
— এলিজাবেথ ফ্রাই।

Leave a Reply

Your email address will not be published.

x