রাজত্ব নিয়ে উক্তি

রাজত্ব নিয়ে উক্তি বাণী স্ট্যাটাস পোস্ট ক্যাপশন বা কিছু কথা নিয়ে এই পোস্ট । রাজত্ব নিয়ে নিয়ে বেশী কিছু বলার নেই । পৃথিবীতে কোন কিছুই যেমন চিরস্থায়ী নয়, ঠিক তেমনি মানুষের রাজত্ব চিরদিন থাকে না । একেক সময় একেক জাতির রাজত্ব দেখেছে এই পৃথিবী । তো চলুন তাহলে দেখে নেয়া যাক আমাদের লিখা কথা বা বাণী গুলো ।

রাজত্ব নিয়ে উক্তি বাণী :

১. অন্ধের রাজত্বে, এক চোখওয়ালা মানুষটাই হলো রাজা।
— ডেসিডেরিয়াস ইরাসমাস।

২. কাঁচের রাজত্বে সবকিছু স্বচ্ছ, এবং অন্ধকার হৃদয় লুকানোর কোন জায়গা নেই।
— ভেরা নাজারিয়ান।

৩. মহিলাদের দীর্ঘকাল ধরে রানী বলা হয়, তবে তাদের দেওয়া রাজত্ব শাসনের যোগ্য নয়।
— লুইসা মে আলকট।

৪. আসুন আমরা আরও বেশি করে ভালবাসা, দয়া, বোঝাপড়া, শান্তির তহবিল সংগ্রহের জন্য জোর দিই। আমরা সেই রাজত্ব স্হাপন করতে চাই যার স্বপ্ন স্বয়ং ঈশ্বর অবধি দেখেন। আর এই কাজের সাহায্যের জন্য টাকা এমনিতেই আসতে থাকবে।
— মাদার তেরেসা।

৫. আমি তোমাদের সত্যি বলছি, একজন ধনী লোকের স্বর্গের রাজত্বে প্রবেশ করা কঠিন। আবার আমি তোমাদের বলছি, একজন ধনী ব্যক্তির স্বর্গের রাজত্বে প্রবেশের চেয়ে একটি উটের সুচের ছিদ্র দিয়ে যাওয়া সহজ৷
— যীশু খ্রিষ্ট।

৬. যে সেনাপতি খ্যাতির লোভ না করে অগ্রসর হন এবং অসম্মানের ভয় না করে পশ্চাদপসরণ করেন, যার একমাত্র চিন্তা তার দেশকে রক্ষা করা এবং তার সার্বভৌমের জন্য ভাল সেবা করা, সেই সেনাপতিকে যত্নে রাখুন কারণ সে সেই রাজত্বের রত্ন।
— সান টিজু।রাজত্ব নিয়ে উক্তি বাণী

৭. প্রাণীদের রাজত্বে নিয়ম হলো খাদক হও অথবা খাদ্যে পরিণত হও। মানুষের ক্ষেত্রে এই নিয়মটা হলো, পরাজিত করতে শেখো অথবা সারাজীবন পরাজিত হও।
— টমাস সাজাজ।

৮. আমরা একটি রুপকথার দ্বারা আবিষ্ট। আমরা একটা যাদুর দরজা আর এক যাদুকরী রাজত্বের সন্ধানে আমাদের সমস্ত জীবন ব্যয় করি, সেই রাজত্ব যেখানে শুধু সুখ আর সুখ । অথচ আমাদের যতটুকু আছে তা নিয়ে সন্তুষ্ট থাকলেই সেই রাজত্বের সন্ধান আমরা পেতাম।
— ইগিউনি ও নেইল।

৯. ঈশ্বরের রাজত্ব একটি ধর্মতন্ত্র। এবং যেহেতু এটিই একমাত্র সরকার যা মানবজাতিকে উদ্ধার ও রক্ষা করবে, তাই প্রতিটি আত্মাকে তার প্রকৃতি এবং সাধারণ বৈশিষ্ট্য সম্পর্কে সঠিকভাবে এবং পুঙ্খানুপুঙ্খভাবে নির্দেশ দেওয়া প্রয়োজন।
— অর্সন প্রান্ট।

১০. আমাদের উচ্চাকাঙ্ক্ষা হওয়া উচিত নিজেদেরকে শাসন করা, আমাদের প্রত্যেকের জন্য সত্যিকারের রাজত্ব স্হাপন করা ; এবং প্রকৃত অগ্রগতি হল আরও জানা, এবং আরও ভালো হওয়া, এবং আরও কিছু করা।
— ওস্কার উইল্ড।

১১. আপনি হাজার ভিন্ন নারী হতে পারেন। আপনি কোনটি হতে চান তা আপনার পছন্দ। এটা আপনার স্বাধীনতা এবং সার্বভৌমত্ব। আপনি যা সেটা আপনি উপভোগ করুন। শুধু নিজেকে বলুন, ‘এটা আমার রাজত্ব।’
— সালমা হায়েক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *