বাসর রাতের গল্প – প্রথম ভালোবাসা

একটি সুন্দর বাসর রাতের গল্প দেয়া হলো আশা করি পড়ে অনেক ভালো লাগবে । ভালোবাসার গল্প

বাসর রাতের গল্প

লেখাঃ ফেরদৌস চৌধুরী

বাসর ঘরে ঢুকতেই চমকে গেলাম । দেখলাম আমার বিছানার উপর লাল টুকটুকে বেনারসি শাড়ি পড়ে বসে আছেন তিনি । মুখটা লম্বা ঘোমটা দিয়ে ঢাকা ছিল । রুমে ঢুকেই আমি চেয়ারের উপরে রিলাক্স করে বসলাম । সারাদিন অনেক ধকল গেছে আমার উপর । এরই নাম বুঝি বিয়ে । আজকেই বুঝলাম ছেলেরা বিয়ের কথা শুনলে পালায় কেন । এক সপ্তাহ হল আমি বিদেশ থেকে আসলাম । একবারের জন্যও তাকে দেখা হলো না আমার । বাবা মায়ের পছন্দ করা মেয়ে । ভাবী বলল মেয়েটা খুব সুন্দর । হঠাৎ ঘড়ির দিকে তাকালাম, দেখলাম রাত দুইটা বাজে ।

তাড়াতাড়ি করে বিছানার ওপরে বসলাম । বিছানার উপর বসতে না বসতেই, সে ধপাস করে বিছানা থেকে নেমে পরল ।আমি ভয় পেয়ে গেলাম । হঠাৎ করে সে আমার পা ধরে সালাম করতে লাগলো । আমি তড়িঘড়ি করে তার হাতটা ধরে দাঁড় করালাম । তার হাতটা ধরতে না ধরতেই আমার ভিতর অন্যরকম অনুভূতি কাজ করলো । হঠাৎ আমার গা শিউরে উঠলো । আমার কখনো কোন মেয়ের হাত ধরা হয়নি । এই প্রথমই তার হাতটা ধরলাম । তাকে আমার সামনে দার করালাম । আস্তে আস্তে আমার হাত দুইটা সামনে নিয়ে গিয়ে তার ঘোমটা খুললাম ।

ঘোমটা খুলেই আমি হতবাক হয়ে গেলাম । পাঁচ মিনিট এক দৃষ্টিতে তার দিকে তাকিয়ে ছিলাম । আমার সারাদিনের সব ক্লান্তি যেন এক নিমিষেই পালিয়ে গেল । এ যেন পূর্ণিমার চাঁদ আমার সামনে দাঁড়িয়ে আছে । তোর কাজল কালো চোখ গুলো থেকে আমার চোখ কোনভাবেই সরাতে পারছিলাম না । আমার ভেতর থেকে বলে উঠছে, সে আমার স্বপ্নের রানী , আমার প্রিয় তমা । কিছুক্ষণ পর আমি ওকে বিছানার উপরে বসালাম । আমি তাকে জিজ্ঞেস করলাম – আমাকে তোমার পছন্দ হয়েছে ?

সে মিষ্টি একটা হাসি দিল। সে যতটা না সুন্দর, তার চেয়েও অনেক বেশি তার হাসি সুন্দর । মনে হচ্ছে তার হাসিতে মুক্ত ঝরছে । পুরো ঘর তার মুখের আলোতে আলোকিত হয়ে গেছে। আমি তাকে জিজ্ঞেস করলাম- তুমি আমাকে এর আগে কখনো দেখেছো ? সে আবার মিষ্টি আরেকটা হাসি দিলো, কিন্তু কিছু বলল না। আমি তাকে বললাম- তুমি কথা বলতে পারো না বুঝি ? হঠাৎ চিকন সুরে সে বলে উঠলো – “দেখেছি” আপনার একটা ছবি আমার কাছে আছে। বালিশের নিচ থেকে ছবিটা বের করে আমাকে দেখালো।

সত্যি ওকে আমি যত দেখছি তত অবাক হচ্ছি। মন থেকে চিৎকার দিয়ে বলতে ইচ্ছে করছে “আই লাভ ইউ”। কিছুক্ষণ পর সে আমাকে বলল আপনার আমাকে পছন্দ হয়েছে ? আমি চট করে তার হাতটা শক্ত করে চেপে ধরলাম । এবং তাকে জড়িয়ে ধরে তার কানে কানে বললাম আমি তোমাকে অনেক অনেক বেশি ভালোবাসি। সেও যখন আমাকে জড়িয়ে ধরল তখন আমার কাছে অন্যরকম অনুভব লাগলো । মনে হলো পৃথিবীর সব চাইতে সুখী মানুষ টা হলাম আমি । সত্যিই সে আমার জীবনটাকে ধন্য করে দিলো । এটাই হলো আমার জীবনের প্রথম ভালোবাসা আর এটাই যেন হয় আমার জীবনের শেষ ভালোবাসা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *