বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস

বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস উক্তি বাণী ক্যাপশন ও কিছু কথা নিয়ে আমাদের আজকের পোস্ট । বন্ধু নিয়ে আমাদের যেমন অনেক মধুর সৃতি থাকে, ঠিক তেমনি অনেক কষ্টের সৃতিও থাকে । আবার অনেক সময় আমরা আমাদের খুব কাছের বন্ধুর কাছেও অনেক কষ্ট পেয়ে থাকি । তাই আমাদের সেই কষ্টের অনুভূতি থেকেই আজকের এই কষ্টের লেখা গুলো দিলাম আপনাদের জন্য ।

বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস :

১. চার্লি চ্যাপলিন একবার একটা কথা বলেছিলেন, “এই পৃথিবীতে আয়নাই আমার বিশ্বস্ত বন্ধু। কারণ আয়নার সামনে আমি যখন কাঁদি, তখন আয়নায় থাকা প্রতিবিম্ব হাসেনা।”

২. বাংলায় একটা প্রবাদ আছে, “সুসময়ে বন্ধু বটে অনেকেই হয়। দুঃসময়ে হায় হায় কেউ কারো নয়।” তাই একটি ভালো বন্ধুত্বের জন্য অবশ্যই দুইজন ভালো মানুষ প্রয়োজন।

৩. আপনি যদি সৌভাগ্যবান হয়ে থাকেন। আর যদি আপনার একজন ভালো বন্ধু থাকে। তাহলে আপনি আপনার বন্ধুর সাথে অনেক সুন্দর কিছু মুহূর্ত তৈরি করতে পারবেন। আর যদি কোন খারাপ বন্ধু হয় তাহলে সে আপনাকে আপনার জীবনের দুর্বিষহ স্মৃতি মনে করিয়ে দেবে।

৪. নিজের কষ্টের মুহূর্তগুলোতে একজন বন্ধু পাওয়া সত্যিই সৌভাগ্যের। সে যেন ছায়ার মত আপনার পাশে এসে বসবে। আর বলবে সব ঠিক হয়ে যাবে। ‌বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস

৫. তুমি জীবনের সবার সাথে বন্ধুত্ব করতে পারবে না। জীবনে একজন ভালো বন্ধু পাওয়া কঠিন কিন্তু অসম্ভব কিছু নয়। ‌ যে একজন ভালো বন্ধু হারায় সেই জানে তার ব্যথা কতটুকু।

৬. বন্ধু হবে এমন একজন ব্যক্তি যে কিনা আপনি চুপ থাকলে আপনার কথা বুঝতে পারবে। বরং সবচেয়ে কষ্টের ব্যাপার তো সেটাই যখন আপনার মন খারাপের সময় বন্ধুরা চুপিসারে কেটে পড়ে।

৭. জীবনের সবাই অন্তত একবার হলেও নিজের বন্ধুর কাছে বিশ্বাসঘাতকতার শিকার হয় অথবা অপমানিত হয়। এটা খুবই দুঃখজনক। এমন বন্ধুত্বের চেয়ে একা থাকা শ্রেয়।

Read more:>>> বন্ধু নিয়ে উক্তি

৮. আমাদের ভালো বন্ধুরা যেমন আমাদের জীবনে একটা ভালো প্রভাব ফেলে। ঠিক তেমনি একজন খারাপ বন্ধুও আমাদের জীবনের শিক্ষা দিয়ে যায়। তাই আমাদের অবশ্যই সতর্ক দৃষ্টি রাখা উচিত।

বন্ধু নিয়ে কষ্টের কথা :

৯. কোন একজন লোক একবার আত্মহত্যা করার আগে তার বন্ধু এবং গার্লফ্রেন্ডকে দুইটা মেসেজ দিয়েছে। মেসেজের লেখাটা ছিল এমন “আমি চলে যাচ্ছি।“
গার্লফ্রেন্ড উত্তরে বলেছিল, “আচ্ছা ঠিক আছে যাও।
আর বন্ধু বলেছিল, “আরে কোথায় যাচ্ছিস শালা? দাঁড়া আমিও যাবো তোর সাথে।

১০. আমরা তখনই একজন ভালো বন্ধু তৈরি করতে পারব। যখন আমরা নিজেরা সৎ থাকবো। প্রায় সময় দেখা যায় আমরা নিজেরাই ঠিক থাকতে পারিনা। বন্ধুকে কষ্ট দিয়ে ফেলি। স্বাভাবিক ভাবেই সেই বন্ধু ও আমাদের থেকে দূরে সরে যায়।

১১. বন্ধুদের নিয়ে স্কুল প্রাঙ্গণটা ভরে থাকতো। অথচ আজকে কে কোথায় কেউ জানে না। সবাই এতটাই ব্যস্ত হয়ে পড়েছে যে, হয়তো নিজের বন্ধুর নামটা ও ভুলে গেছে। প্রতিটা সম্পর্ক যেন হালকা হয়ে যাচ্ছে।

১২. বন্ধুহীন মানুষ পাথরের ন্যায় কঠিন হয়ে থাকে। কিন্তু বন্ধু ই যেখানে ধোকাবাজ হয়। সেখানে মানুষের বিশ্বাস বলে আর কিছু থাকে না। শুধু প্রেম নয় মাঝে মাঝে একটা খারাপ বন্ধুত্ব ও হৃদয় ভেঙ্গে দিতে পারে।

১৩. একজন বন্ধু যখন আপনার নিজস্ব পৃথিবী হয়ে ওঠে। আপনি তখন তার সাথে সবকিছু শেয়ার করতে পারেন। যেন একই অস্তিত্বের দুটো মানুষ। তবে এরকম বন্ধু বিয়োগে সবচেয়ে বেশি কষ্ট হবে আপনার ই। তাই যতটা সম্ভব এরকম বন্ধুকে ধরে রাখার চেষ্টা করুন।

১৪. প্রকৃত ধনী তো সে, যার একজন ভালো বন্ধু আছে। যদিও জীবনের একটা সময় ব্যস্ততা আর দায়িত্বের বেড়াজালে বন্দী হয়ে বন্ধু গুলো এক এক করে হারিয়ে যায়। তবু ও সুন্দর কিছু স্মৃতি রেখে যায়।

১৫. আপনার বন্ধুদের কাছে আপনি একটি খোলা বই। গোপনীয়তার কিছু নেই। সবকিছু সহজ সরল স্পষ্ট। এখানে আপনি পূর্ণ স্বাধীনতা পাবেন আর সমর্থন পাবেন।

১৬. জীবনের অনেকটা সময় আমরা প্রান খুলে বন্ধুদের সাথে সময় কাটাই। এক একটা মুহূর্ত যেন প্রানোচ্ছলতায় পরিপূর্ণ থাকে। অথচ তখন দুরত্ব এসে বাঁধ সাধে তখন যেনো আমরা পালিয়ে বাঁচি।

শেষ কথা :

বন্ধু হচ্ছে আমাদের জীবনের একটা অতি মূল্যবান বিষয় । কিন্তু আজকাল বন্ধুত্ব মানেই কোন না কোন সার্থ থাকে । সার্থ ছাড়া কেউ কাউকে বন্ধু বানায় না । আমাদের সবার উচিৎ বন্ধুত্ব কে অনেক মূল্য দেয়া । যেখানে কোন প্রকার সার্থ থাকবে না । একে অন্যের সাথে সুখে ও দুখে সাথে থাকবো । সুখের সময় কাছে থাকবো আর দুঃখের সময় দূরে চলে যাবো এমন যেন না হয় বন্ধুত্তের মাঝে । আজ তাহলে এই পর্যন্ত । সবাই ভালো থাকবেন এবং ভালো রাখবেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *