জেদ নিয়ে উক্তি

জেদ নিয়ে উক্তি : জেদ আমাদের সবারই আছে । তবে কারো একটু বেশী আবার কারো একটু কম । তবে কম বেশী সবারই জেদ থাকে । ঠিক সেই রকম এটা কখনো ভালো আবার কখনো খারাফ হয় । তাই আমাদের সকলের উচিৎ বুঝেশুনে জেদ করা । মানে ভালো কাজে জেদ করা আর খারাফ কাজে এটিকে এড়িয়ে চলা । তাই আসুন তাহলে আমাদের আজকের লেখা গুলো পড়ে ফেলি ।

জেদ নিয়ে উক্তি বাণী ক্যাপশন :

আমার জেদের সামনে আমার সকল সমস্যাগুলো মাথা নত করতে বাধ্য হয়।
— অমিত কালান্ত্রি

হ্যাঁ অনেকে বলবে জেদ খারাপ। কিন্তু আমার কাছে জেদ আত্মবিশ্বাস এর আরেকটি নাম।
— ক্যারোলি স্নিমান

ধর্মান্ধতার ফলস্বরূপ আপনার মধ্যে জেদ এবং দ্বন্দ্বের অসহিষ্ণুতা দেখা দিতে পারে। যা একটা ব্যক্তির মধ্যে তার মনুষ্যত্বকে ধুলোয় মিশিয়ে দেয়। তাই জেদ থেকে যত বেঁচে থাকা যায় ততই ভালো।
— কার্ল ফন ক্লাউস‌উইটজ

কিছুটা জেদ সবার মধ্যে থাকা উচিত। কারণ যে মানুষটার মধ্যে কোন কিছু করার জেদ থাকে তাকে কেউই পরাজিত করতে পারে না‌।
— আন্দ্রে ওয়ার্ড

Read More  হুমায়ুন আহমেদের উক্তি

Read more>>> অহংকার নিয়ে উক্তি

দুর্বলদের জন্য জেদ এক প্রকার মানসিক শক্তি যোগায়। যার মধ্যে জেদ আছে সে প্রকৃতপক্ষে একজন ভালো প্রতিদ্বন্দ্বী হয়ে ওঠে এবং সফলতা অর্জন করে।
— জোহান কাম্পার লাভেটার

এই নির্মম নির্যাতিত পৃথিবীতে আমাদের নিজের আনন্দ, সুখ, অধিকার ছিনিয়ে নিতে হলে আমাদের মধ্যে বিন্দু পরিমান হলেও জেদ রাখা উচিত। যা আমাদেরকে আমাদের লক্ষ্য থেকে অনড় রাখে।
—জ্যাক গিলবার্ট

যারা কোন কিছু করার জেদ কে পদদলিত করে পিষ্ট করে তারা প্রকৃতপক্ষে কুলাঙ্গার।
— ওকসানা মাস্টার্স

একজন সফল উদ্যোক্তা হতে গেলে তার মধ্যে জেদ থাকতে হয়। যদি তার মধ্যে জেদ‌ই না থাকে তাহলে সে অন্যান্য উদ্যোক্তাদের পিছনে ফেলে লক্ষ্যে কি করে পৌঁছাবে!
— সোফিয়া আমোরুসোজেদ নিয়ে উক্তি বাণী ক্যাপশন

জেদি হয় ভালো জিনিস হতে পারে। আবার জেদি হওয়া খারাপ হতে পারে। এটা শুধুমাত্র একটা ব্যক্তি কিভাবে ব্যবহার করছে তার ওপর নির্ভর করে, যে এটা খারাপ নাকি ভালো।
— উইলি আমেস

জেদি মানুষদেরকে অনেকগুলো সমস্যার সম্মুখীন হতে হয়। কিন্তু দিন শেষে সেই জেদি মানুষগুলোই সফলতার স্বীকৃতি পায়।
— আনা পাকুইন

Read More  সিদ্ধান্ত নিয়ে উক্তি

রাষ্ট্রপতির নেতিবাচক গুনাবলির মধ্যে জেদ হলো অন্যতম একটি। সে যদি তার জেদি মনোভাবকে দেশ পরিচালনার কাজে নিয়োজিত রাখে তাহলে সেই দেশ উন্নতি করতে বাধ্য।
— ডগলাস ব্রিনকলে

দুর্বল মানুষদের কখনোই তার জেদকে ভেঙে ফেলা উচিত না। কারণ একজন দুর্বল মানুষের লক্ষ্যে পৌঁছানোর মূল চালিকা শক্তি হচ্ছে তার জেদ।
— ফ্রেডরিক ফোরসিথ

মহিলা মানুষের জেদ না থাকাই উত্তম। কারন একটা মহিলার জেদ পুরো পরিবারকে ধ্বংস করতে সক্ষম। অন্যা দিকে একটি পুরুষের জেদ তাকে তার লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করে।
— জোশ বিলিংস

Leave a Reply

Your email address will not be published.

x