ভুলে যাওয়া নিয়ে উক্তি

আজকে আমরা ভুলে যাওয়া নিয়ে কিছু উক্তি স্ট্যাটাস ক্যাপশন ও কিছু কথা শেয়ার করবো । ভুলে যাওয়া কথাটা মূলত কষ্ট থেকে আসে । আমাদের কোন কিছুই ভুলে যাওয়া উচিৎ নয় বিশেষ করে উপকারের কথা এবং সুখসৃতি গুলো । আমাদের জীবনের এমন কিছু সৃতি থাকে যেগুলো ভুলতে চাইলেও ভুলা সম্ভব না । আসুন তাহলে আমাদের আজকের লিখা গুলো দেখে নেই ।

ভুলে যাওয়া নিয়ে উক্তি ও স্ট্যাটাস :

১. কাউকে ভুলে যাওয়াটাও বিধাতার পক্ষ থেকে একটা আশীর্বাদ। ‌ কারণ যে মানুষটা আপনার কাছে অনেক বেশি স্মৃতি বিজড়িত। তাকে ভুলে যাওয়াটাই শ্রেয়।

২. ভুলে যাওয়ার প্রবণতার কারণেই মানুষ তার কষ্টের পরিমাণ কম করতে পারে। ভুলে যায় বলেই একটা সময় কষ্টের পরিমাণ সীমিত হয়ে আসে।

৩. তোমার কাছ থেকে কতটা দূরে গেলে, তোমাকে ভুলে যাওয়া যাবে আমি জানিনা। হয়তো এই দূরত্বই আমার সঙ্গী হবে। তোমাকে আজীবন ভুলে থাকার চেষ্টা করবো।

৪. তোমাকে যে চাহিয়াছে ভুলে একদিন,,
সে জানে তোমাকে ভোলা কত যে কঠিন!ভুলে যাওয়া নিয়ে উক্তি

৫. তুমি যতবার আমাকে ভুলে যেতে চাইবে। ঠিক ততবার প্রকৃতি তোমাকে আমার কথা মনে করিয়ে দেবে। দেখি কে জিতে?
আমাকে ভুলে যাওয়ার অব্যর্থ প্রচেষ্টা নাকি ছলনা?

Read More  শিক্ষা নিয়ে উক্তি

৬. কাউকে ভালবাসলে তার রাগ অভিমানকে ভুলে যাওয়া যায়।‌ কিন্তু তার অবহেলা কে সহ্য করা যায় না।

৭. আপনার প্রিয় মানুষের দোষ গুলো ভুলে গিয়ে গুণগুলিকে ভালোবাসুন। এতে আপনার প্রিয় মানুষের সাথে আপনার সম্পর্ক অনেক বেশি মধুময় হবে।

৮. আমরা যখন কারো কাছ থেকে আশাহত হই। তখন আমরা ওই মানুষটিকে ভুলে যাওয়ার চেষ্টা করি। আমাদের কাছে তখন সেই মানুষটির অস্তিত্ব বিলীন হতে শুরু করে। ‌

৯. ভুলে যাওয়ার সাথে দূরত্ব বিষয়টা আষ্ঠে-পৃষ্ঠে জড়িত। প্রিয়জনের সাথে দূরত্ব বাড়ার ফলেই ভালো স্মৃতিগুলো ভুলে যাওয়া শুরু হয়। মান অভিমান বৃদ্ধি পেতে থাকে।

১০. আমরা অনেক কিছু ভুলে যাই বলেই হয়তো নতুন স্মৃতির জন্য জায়গা তৈরি হয়। নতুন ভালোবাসা, নতুন মান অভিমান নিয়ে আবার একটা নতুন সম্পর্কের তৈরি হয়।

১১. দুঃস্বপ্ন বা দুঃসহ স্মৃতি যত দ্রুত ভুলে যাওয়া যায় ততই মঙ্গল। মানুষ অতীতকে আঁকড়ে ধরে বাঁচতে পারে না। জীবন চলমান। মন্থর জীবন মৃত্যু সমতূল্য।

১২. ভালোবাসায় মায়ায় জড়াজড়ি করি,
কতো সুখস্মৃতি কাড়াকাড়ি করি…

১৩. ভুলিয়া গিয়াছে কঠিন হৃদয়, ভূ-ল্যোক দূ-ল্যোক ছাপিয়া
এতো আঁধারেও আশার প্রদীপ, নিভে নিভে যায় কাঁপিয়া….

Read More  সার্টিফিকেট নিয়ে উক্তি

১৩. তোমাকে ভুলে যাওয়ার জন্য শত চেষ্টা করেও ব্যর্থ হলাম। আমি জানি পারব না। তবুও তোমাকে ভুলে যাওয়ার যে অনন্ত প্রচেষ্টা। তা যেন আমার অজন্ম পিপাসা।

১৪. আধো আধো স্মৃতির পেয়ালা হাতড়ে তোমাকে ভুলে যাওয়া হয়ে ওঠে নি। শেষ পর্যন্ত নিঃসঙ্গ রাত আর অতীতের ই জয় হলো। কেমন আছো তুমি? ভালো তো?

১৫. আসলে ভুলে যাওয়া মানে স্মৃতিগুলোকে বর্তমান থেকে মুক্ত করে দেওয়া। পুরনো স্মৃতি ভুলে গেলেই নতুন কিছু সৃষ্টির অপেক্ষায় থাকে।

১৬. আমরা আসলে কোন ব্যক্তি সত্তাকে ভুলে যাই না বরং তার কিছু কৃতকর্ম ভুলে যাওয়ার চেষ্টা করি। যাতে ওই মানুষটাকে অবহেলা করতে আমাদের সুবিধা হয়।

১৭. ছোট মনের জেলখানাতে কত শত স্মৃতির পসরা সাজিয়ে বসেছিলাম। তারপর একদিন মনে হল সবকিছু ভুলে যাওয়াই হয়তো আমার জন্য ভালো। তাতে অন্তত আমার হৃদয় হালকা হোক। তোমার অধীন থেকে মুক্তি পেতে চাই আমি।

আমাদের কিছু কথা :

প্রিয় বন্ধুরা আমরা আমাদের প্রত্যেক পোষ্টের শেষে আমাদের কিছু বিশেষ কথা আপনাদের সাথে শেয়ার করি । এখানেও তাই লিখছি । আমরা অনেক কষ্ট করে এই লিখা গুলো লিখি । অনেকেই আমাদের এখান থেকে লিখা গুলো নিয়ে তাদের সাইটে পোস্ট করে । এটা অনেক বড় একটা অন্যায় । আমরা আশাকরি যারা এসব কাজ করে আপনারা তাদের সাইট ভিজিট করবেন না । তাদেরকে বয়কট করবেন । তা না হলে মেধা ও যোগ্যতার কোন মূল্য থাকবে না । তবে আপনার এই লিখার কিছু কিছু অংশ আপনার ফেসবুকে বা টুইটারে শেয়ার করতে পারেন । ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *