মেধা নিয়ে উক্তি

মেধা নিয়ে উক্তি স্ট্যাটাস পোস্ট ও ফেসবুক ক্যাপশন নিয়ে আমাদের আজকের পোস্ট । মেধা সম্পর্কে অনেকেই অনেক সুন্দর কথা বলেছেন । আমরা এখানে শুধুমাত্র বিখ্যাত কিছু মনিষীদের উক্তি গুলো আপনাদের জন্য দিলাম । মেধা এমন এক জিনিস যা কেউ চুরি করতে পারে না ধার ও করতে পারে না আবার কেউ নষ্ট ও করতে পারে না । তাহলে আসুন দেখে নেয়া যাক সুন্দর সুন্দর উক্তি গুলো ।

মেধা নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন :

১. প্রত্যেক মানুষই কোনো কোনো মেধা নিয়ে পৃথিবীতে জন্মগ্রহণ করে। পার্থক্য হলো এই যে কেউ কেউ তার এই মেধার যত্ন করে আর বাকিরা তা করতে পারে না।
— মারনুস ভারোই।

২. দুই ধরনের মেধা আছে; মানবসৃষ্ট মেধা এবং ঈশ্বর প্রদত্ত মেধা। মানবসৃষ্ট মেধা দিয়ে, আপনাকে খুব কঠোর পরিশ্রম করতে হবে। ঈশ্বর প্রদত্ত মেধা দিয়ে, আপনি কেবল একবারে এটিকে স্পর্শ করেন এবং সফলতা ভোগ করেন।
— পার্ল বেইলি।

৩. কিন্তু মেধা এমন কিছু যা আপনি নিয়ে জন্মগ্রহণ করেন। আপনি কঠোর পরিশ্রম করে এটি অর্জন করতে পারবেন না, এবং আপনি চারপাশে মিথ্যা বলে এটি হারাতে পারবেন না।
— ফ্রান লেবোভিৎস

৪. একটি সত্যিকারের মেধা হলো সেটাই যেটা উন্মুক্ত, প্রদর্শনীর মাধ্যমে উৎফুল্ল ও আনন্দিত হয়ে ওঠে।
— জোহান ওলফগ্যাং ভন গথ।

৫. যদি কখনো দেখতে পান যে আপনিই যে ঘরে আছেন সেখানে সবচেয়ে মেধা সমৃদ্ধ ব্যাক্তি হলেন আপনি, তাহলে আপনার উচিত সেই ঘর ত্যাগ করে অন্য ঘরে প্রবেশ করা।
— অস্টিন ক্লিওন।মেধা নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন

৬. যখন আমি আমার জীবনের শেষ সময়ে ঈশ্বরের সামনে দাঁড়াবো, তখন আমি আশা করব যে আমার প্রতি এক বিট প্রতিভা অবশিষ্ট থাকবে না এবং বলতে পারব, ‘আপনি আমাকে যা দিয়েছেন তা আমি ব্যবহার করেছি।
– এরমা বোম্বেক।

৭. মেধা হলো অনেকটা ইলেক্ট্রিসিটির মতো। আপনি এটাকে দেখতে পাবেন না, বুঝতে পারবেন না। শুধু এটাকে আপনি নিজের প্রয়োজনে ব্যবহার করতে পারবেন৷
— এরমা বোম্বেক।

৮. আপনার ভেতরে যদি কোনো মেধা থাকে এবং আপনি যদি তা লুকিয়ে রাখেন তবে আপনি কখনোই “মেধাবী” র স্বীকৃতি পাবেন না। আপনাকে আপনার মেধাকে উন্মুক্ত করতে হবে, তবেই আপনি যথাযথ সম্মান ও মর্যাদা পাবেন।
— ডেসিয়াস ইরাসমাস।

৯. আমি সত্যিই বিশ্বাস করি যে প্রত্যেকেরই একটি মেধা, ক্ষমতা বা দক্ষতা আছে যা বাঁচিয়ে রাখতে হলে তার নিজেকেই নিজেকে সমর্থন করতে হবে এবং এটি দিয়েই আপনি জীবনে সফল হতে পারেন।
— ডিন কুন্টজ।

১০. আপাতদৃষ্টিতে মাঝারি মেধাসম্পন্ন একজন ব্যক্তি তাদের লক্ষ্যের প্রতি কঠোর পরিশ্রম, প্রচেষ্টা এবং অধ্যবসায়ের মাধ্যমে চ্যাম্পিয়ন হওয়ার জন্য প্রতিকূলতার বিরুদ্ধে উঠে আসার চেয়ে বেশি অনুপ্রেরণাদায়ক আর কিছুই নয়।
— জিগ জিগলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x