পরিবারের অবহেলা নিয়ে উক্তি

পরিবারের অবহেলা নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন ও কিছু কথা পোস্ট এসএমএস মেসেজ এইসব কিছু পাবেন এখানে । পরিবারের অবহেলা খুব মারাত্মক একটি বিষয় । এটা সবার জীবনে আসে না । যার জীবনে আসে, সে এক সীমাহীন কষ্ট ভোগ করে অবশেষে এই পৃথিবী থেকেই চিরতরে বিদায় নিয়ে অভিমানে ভেসে চলে যায় । বুক ভরা অভিমান আর মন ভরা কান্না তার একমাত্র সঙ্গী হয় । সে অনেক একা হয়ে যায় । কোথাও যেন আলোর দিশা পায় না । এক কথায় পরিবারের অবহেলার শিকার যে হয়েছে, সে জানে জীবন কত কষ্টের আর কত যন্ত্রণার । আমি নিজেও এই যন্ত্রণা নিয়েই বেঁচে আছি । আল্লাহ্‌ ভালো জানেন কেন এত কষ্ট দিচ্ছেন তিনি । তবে আল্লাহ্‌র কাছে সব সময় শুকরিয়া আদায় করি, কারণ তিনিই একমাত্র আমার পাশে সব সময় ছিলেন এবং এখনো আছে । আর মৃত্যুর পরেও থাকবেন ।পরিবারের অবহেলা নিয়ে উক্তি

আমাদের আজকের বিষয় হলো পরিবারের অবহেলা নিয়ে উক্তি । তাই আমরা এখানে আপনাদের জন্য অনেক গুলো এই রিলেটেড উক্তি ও স্ট্যাটাস দিয়েছি । আপনি হয়তো এমন উক্তি আর কোথাও পাবেন না । তাই এখান থেকে উক্তি গুলো নিজে পড়ুন এবং অন্যদের সাথে আমাদের সাইট শেয়ার করুন । যাতে করে সবাই এই উক্তি গুলো ভালো করে পড়তে পারে। তো চলুন তাহলে শুরু করা যাক ।

Read More  প্রশংসা নিয়ে উক্তি

পরিবারের অবহেলা নিয়ে উক্তি :

১. পরিবার থেকে ভরসা পাওয়ার বদলে কেউ যখন অবহেলা পায়। তখন শুধু তার হৃদয় ভাঙ্গে না, বরং পুরো তার পুরো পৃথিবী ভেঙে পড়ে।

২. না জানি কত নাম না জানা লোক পরিবারের অবহেলায় ভেতরে ভেতরে মৃত্যুবরণ করেছে। কেউ জানতেও পারেনি।

৩. অথচ আমার যখন ভালোবাসা পাওয়ার কথা ছিল। আমি আমার পরিবারের কাছ থেকে পেলাম অবহেলা। এটাই বুঝি আমার পাওয়ার ছিল!

৪. কত মানুষ নিজ পরিবারে বীরভূমে যাযাবরের মত জীবন যাপন করে। নিজের পরিবারে যারা অবহেলার পাত্র তারা জানে পৃথিবীটা কতটা কঠিন।

৫. পরিবারের কাছ থেকে অবহেলা পেয়ে কত ছেলে নীরবে বিনা অশ্রুতে নিঃশব্দে কাঁদে। হয় সেটা বেকারত্ব না হয় প্রেমের ব্যর্থতা হওয়ার অভিশাপ।

৬. প্রতিটা পরিবারের ভালোবাসাটা ব্যক্তির উপার্জনের উপর নির্ভর করে। আপনার উপার্জন কম হলে অবশ্যই আপনি আপনার পরিবারের কাছ থেকে অবহেলা পাবেন।

৭. পরিবারের কাছ থেকে অবহেলা পাওয়ার পরে একটা মানুষের বিশ্বাসের মেরুদন্ড ভেঙ্গে যায়। আর সেই মানুষটা ধীরে ধীরে কর্পূরের মতো উবে যেতে থাকে।

৮. আমি পাথর সরাতে পারি কিন্তু পরিবারের অবহেলা কিংবা উপেক্ষা সহ্য করতে পারি না। আমার মনে হয় যেন আমার পায়ের তলা থেকে মাটি সরে যাচ্ছে।

Read More  পরাজয় নিয়ে উক্তি

৯. একা থাকা মানেই একাকীত্ব নয়। ‌ পরিবারের কাছ থেকে অবহেলা পেয়ে একটা মানুষ নিজেকে সবার কাছ থেকে আলাদা করে নেয়।

১০. অবহেলা শব্দটা খুবই ভারী। পরিবারের মানুষ যখন সেটা কারো উপর চাপিয়ে দেয় তখন সেটা বহন করার মতো ক্ষমতা সবার থাকে না।‌

পরিবারের অবহেলা স্ট্যাটাস :

১. আপনার পরিবারের মানুষ যখন আপনাকে অবহেলা করবে। তখন আপনার সাফল্য দিয়ে তাদের অবহেলার প্রতিদান দিন।

২. পরিবারের অবহেলায় কত সন্তানের নির্ঘুম রাত কেটে যায়। কত বালিশ ভিজে যায় চোখের কোনের জলে। অজানায় থেকে যায় সেই মুহূর্তগুলো।

৩. নিজেকে এতটাও সহজলভ্য করে দেবেন না যেন আপনার পরিবারের মানুষ আপনাকে অবহেলা করে। বরং পাহাড়ের মতই গম্ভীর ব্যক্তিত্বশীল হয়ে উঠুন।

৪. একে একে পরিবারের সবার কাছ থেকে অবহেলা পেয়ে কত প্রাণ বিনাশ হয়েছে। সবার কাছে যেটা আত্মহত্যা মনে হয়েছে। আসলে সেটাই ছিল পরিকল্পিত হত্যা।

৫. পরিবারের অবহেলায় দূরে চলে যাওয়া ছেলেটিও একসময় আর ফিরে আসতে চায় না। তার নিষ্পাপ মনটা হয়তো অনেক আগেই মরে গিয়েছিল।

৬. যখনই আপনি আপনার পরিবারের জন্য ভালোবাসা উজাড় করে দিবেন। তার বিনিময়ে একটা সময় একরাশ অবহেলা পাবেন। হয়তো এটাই চিরন্তন প্রথা।

৭. প্রচন্ড বেয়াদব ছেলেটাও একসময় পরিবারের কাছ থেকে অনেক অবহেলা পেয়েছে। তাইতো এখন আর তার হৃদয়ে ভালোবাসা কিংবা সম্মানের স্থান নেই।

Read More  অনুতপ্ত নিয়ে উক্তি

৮. নিঃস্বার্থভাবে নিজের সর্বোচ্চ টা ওষে যখন পরিবারের কাছ থেকে অবহেলা পাই। তখন মনে হয় আমার এই জীবনটাই হয়তো ব্যর্থ।

৯. একজন মানুষ তখনই ব্যর্থ হয়ে হতাশ হয়। যখন সে তার পরিবারের কাছ থেকে অবহেলার শিকার হয়।

১০. পরিবারের অবহেলাই আমাদের বুঝিয়ে দেয়, এই পৃথিবীতে আমাদের স্থান কতটুকু!

শেষ কথা :

প্রিয় বন্ধুরা, কেমন লাগলো আমাদের এই পরিবারের অবহেলা নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো । আশাকরি অনেক ভালো করে পড়েছেন উক্তি গুলো । আমরা এখানে চেষ্টা করেছি যাতে আপনাদেরকে সবচেয়ে সুন্দর আর ইমোশনাল উক্তি গুলো দিতে । আমরা সব সময় আমাদের সাইটে নতুন নতুন পোস্ট করে থাকি । তাই আমাদের সাথেই থাকবেন । আর ভালো লাগলে নিচে কমেন্ট করে জানাবেন । সময় থাকলে নিচের পোস্ট গুলো পড়ে দেখার অনুরোধ রইলো । ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *