এক্স গার্লফ্রেন্ড অর্থ কি

এক্স গার্লফ্রেন্ড অর্থ কি ? বর্তমান যুগে আমরা অনেকেই এক্স গার্লফ্রেন্ড এর নাম শুনে থাকি এবং প্রায়সময় এর অর্থ জানার আগ্রহ হয়ে থাকে।তবে আমরা হয়ত অনেকেই এক্স গার্লফ্রেন্ড এর মানে কি তা জানি না বা এর বিস্তারিত ধারনাও আমাদের মধ্যে নেই। তাই আজকে আমরা এই এক্স গার্লফ্রেন্ড এর সঠিক অর্থ এবং এর উৎপত্তি বিস্তারিত এবং সঠিক ধারনাও নিয়ে থাকব।এক্স গার্লফ্রেন্ড অর্থ কি

এক্স গার্লফ্রেন্ড অর্থ কি ?

আমাদের অনেকেরেই অনেক রকম এর অতিত থাকে এবং আমরা অনেকেই অনেক ধরনের অতিত স্মৃতি নিয়ে বেছে থাকি। এক্স গার্লফ্রেন্ড তার মধ্যে একটি। এই এক্স গার্লফ্রেন্ড এর বাংলা অর্থ হল প্রাক্তন প্রেমিকা । এই প্রাক্তন প্রেমিকা এর মানে হল যখন কোন ছেলে কোন মেয়ের সঙ্গে একটি ভালোবাসার সম্পর্কে জরিয়ে পরে কিন্ত কোন কারনবশত তাদের মধ্যে বিচ্ছেদ হয়ে যায় তখন সেই মেয়ে কে প্রাক্তন প্রেমিকা বলা হয়ে থাকে। তবে এই প্রাক্তন প্রেমিকাটি শুধু সেই ছেলের সঙ্গে ভালোবাসার সম্পর্কের জন্যেই বলা থাকে।

জীবনে আমাদের চলার পথে আমরা নানান রকম মানুসের সঙ্গে আমাদের পরিচয় হয়ে থাকে । কিছু কিছু মানুষ এমন হয়ে থাকে যারা আমদের অতিত এর অংশ হলেও আমাদের সঙ্গে বর্তমান এবং ভবিষ্যৎ স্মৃতিতে বেচে থাকে। ছেলেরা মাঝে মাঝে এমন কোন মেয়ে কে ভালোবেসে থাকে যে কিনা সাথে বর্তমান এবং ভবিষ্যৎ এর চলার সাথি হয়ে থাকে না। যা কিনা অনেক পুরুষের কাছে এটি অনেক কষ্টের হয়ে থাকে। অনেক পুরুষ বা ছেলেরাই তাদের অতিত নিয়ে পড়ে থাকে যা কিনা অনেকটা বেদনাদয়ক হয়ে থাকে।

Read More  How to propose a boy

এক্স গার্লফ্রেন্ড এর উৎপত্তি :

এক্স গার্লফ্রেন্ড এর উৎপত্তি এর মধ্যে- এক্স এর মানে হল প্রাক্তন। আর এই এক্স এর উৎপত্তি মুলত ল্যাটিন ভাষা থেকে হয়েছে। ১৮২৭ সাল এর দিকে এই এক্স শব্দ দিয়েই প্রাক্তন কথাটি উল্লেখ হওয়া শুরু হয়। তবে এই এক্স দ্বারা শুধু প্রমিকা উল্লেখ করা হয় না। পুরাতন নানান সম্পর্ক উল্লেখ করা হয়ে থাকে। সচারচর এক্স গার্লফ্রেন্ড, এক্স বয়ফ্রেন্ড, এক্স কলিগ এবং আরো অনেক কিছু বলা যায়। তাই এই এক্স দ্বারা অতিত এর ব্যাক্তি বর্গ বিশেষ অনেক সম্পর্ক উপস্থাপন করা হয়ে থাকে।

গার্লফ্রেন্ড উৎপত্তি হয় ১৮৫৯ সালের দিকে। তবে তখনকার সময়ে প্রমিকা হিসেবে গন্য করা হত না। উক্ত এই গার্লফ্রেন্ড শব্দটি মুলত মেয়ে বন্ধু হিসেবে ধরা হত। তবে সময়ের সাথে সাথে আমাদের অনেক কিছু পরিবর্তন হয়েছে যার ফলে এখন এই মেয়ে বন্ধু থেকে এখন প্রমিকা হিসেবে উল্লেখ করা হয়ে থাকে। তাই এই এক্স গার্লফ্রেন্ড আসল অর্থই হচ্ছে প্রাক্তন প্রমিকা যা কিনা কোন মেয়ে কে বলা হয়ে থাকে।

উপসংহার :

আমরা আশা করি আপনি এক্স গার্লফ্রেন্ড অর্থ কি তা আমাদের এই লিখা থেকে বিস্তারিত ধারনা পেয়ে গেছেন তবে যদি কোন প্রশ্ন থেকে থাকে তবে অবশ্যই আপনি আমাদের জানাতে পারেন। তবে আমাদের সকলেরই জিবনে কিছু না কিছু অতিত থাকেই তবে সেই অতিত কে নিজের দুর্বলতা না ভেবে নিজের শক্তিতে রুপান্তর করে আমাদের বর্তমান এবং ভবিষ্যৎ এ কিছু করে দেখাতে হবে তাহলেই জীবন এ সফল হওয়া যাবে। অনেক ছেলেরই এক্স গার্লফ্রেন্ড থেকে থাকে তবে আমাদের প্রাক্তন কে নিয়ে না ভেবে আমাদের জীবন এ হাসিখুশি কিভাবে থাকতে হবে তা নিয়ে ভাবা উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *