কিভাবে প্রেম করতে হয়

কিভাবে প্রেম করতে হয় ? প্রেম একান্তই স্বর্গীয় একটি ব্যাপার।এবং প্রতিটি মানুষের জিবনেই একবার না একবার প্রেম আসে।কখনো সে জানান দিয়ে আসে আবার কখনো তা নিরবেই রয়ে যায়। আর এই প্রেমকে নিয়ে বহু কবি এবং সাহিত্যিক লিখেছেন হাজার হাজার কাব্য মহা কাব্য। এসকল কাব্য মহাকাব্যে প্রেম কখনো সফল কখনো বিফল।কখনো আনন্দময় আবার কখনো মৃত্যু যন্ত্রণার চেয়ে বিষাদময়। জীবনের প্রতিটি ক্ষেত্রে ভাল- মন্দ সফলতা ব্যার্থতা থাকবে প্রেমের ক্ষেত্রেও ঠিক তাই।তবে এরজন্য কি কেউ প্রেম করবে না? এর জন্য কি প্রেম পড়তে বারন? না কখনোই না কারন প্রেম হলো স্বর্গীয়। মানুষের অজান্তেই তার জীবনে চলে আসে। প্রেমের উক্তি

কিভাবে প্রেম করতে হয়

তবে প্রেমের ক্ষেত্রেও কিছু বিচার বিশ্লেষণের ব্যাপার থেকেই যায়।কারন কাওকে ভালোবাসা এবং ভালো লাগা এক নয়।এ কারনে ভালো লাগাকে ভালবাসায় রুপ দিতে হলে সেই মানুষটি সম্পর্কে জেনে নেওয়াই হলো বুদ্ধিমানের কাজ।কারন আপনি যদি ভূল মানুষকে ভালোবাসেন তাহলে তার মাশুল আপনাকে জীবনভর দিতে হবে। এ কারনে যার সাথে ভালোবাসার বা প্রেমের সম্পর্কে আবদ্ধ হতে যাবেন সে আপনার জন্য উপযুক্ত হবে কিনা বুঝে নিন।

Read More >>  স্বামীর প্রতি স্ত্রীর কর্তব্য

এরপরে ভালোবাসার মানুষটিকে প্রেম নিবেদন করুন।এক্ষেত্রে বিশেষ সতর্কতা অবলম্বন করুন। কারনে এখানে একটি সামান্য ভূল হিতে বিপরীত ঘটাতে পারে। আগে খোজ নিন প্রিয় মানুষটির পছন্দ অপছন্দের ব্যাপারে। এছাড়াও প্রেম নিবেদন করার জন্য সুনির্দিষ্ট সময় নির্বাচন করুন।যখন আপনার প্রিয় মানুষটির মন ভালো থাকে।যেমন হতে পারে তার জন্মদিন। কারন জন্মদিন হলো প্রতিটি মানুষের জন্য ভলো একটা সময়। এসময় প্রেম নিবেদন করলে সফল হবেন অবশ্যই। প্রেম নিবেদনের জন্য একটি স্কেচবুক কিনে নিতে পারেন স্ক্র্যাপ বুক বানানোর জন্য। এখানে আপনার পছন্দের মানুষটির সাথে কোন সুন্দর স্মৃতি থাকলে তা যুক্ত করুন এবং তাকে গিফট করুন।এতে আপনার প্রেম নিবেদন সফল হওয়ার অনেক গুন বাড়িয়ে দিবে।

একটা সুন্দর সম্পর্ক গড়া যতইনা কঠিন তার চেয়ে কঠিন তা টিকিয়ে রাখা।তাই প্রেমের সম্পর্ককে টিকিয়ে রাখার জন্য অবশ্যই আমাদের এর উপর যত্নশীল হতে হবে।থাকতে হবে একে অপের প্রতি অগাধ বিশ্বাস।তাহলেই সম্ভব প্রেমের এই পবিত্র বন্ধনকে দীর্ঘায়িত করা।এছাড়াও প্রেমকে মধুময় করে তোলার জন্য আরো অনেক উপায় রয়েছে।

পাঠাতে পারেন ক্ষুদে বার্তা কারন একটি ছোট বার্তায় এমন কিছু অনূভুতি সৃষ্টি করা যায় যে কারনে ভালোবাসার মানুষটি সারাদিন আপানাকে নিয়ে ভাববে এবং অনূভুতিতে কাছে পাওয়ার জন্য ব্যাকুল হয়ে যাবে। ঠিক তখনিই তো প্রেম পরিপূর্ণতা লাভ করবে। এবং এই ক্ষুদে বার্তা দিয়ে সে আপনাকে প্রতিনিয়ত নতুন ভাবে আবিস্কার করবে।

Read More >>  How to propose a boy

তার প্রতি ভালোবাসা গুলো সঠিক ভাবে ফুটিয়ে তুলুন।কখনোই প্রেমের বহিঃপ্রকাশ করতে গিয়ে এমনটা করা উচিৎ নয় যেন সে মনে করে আপনি তার উপর নির্ভরশীল।আপনি তাকে নিজের ভরসাস্থল হিসেবে উপস্থাপন না করে তার ভরসার যায়গার আপনি বিরাজ করুন। বর্তমানে আনেকই প্রেমে হাবুডুবু খেয়ে নিজের ক্যারিয়ার এর বারোটা বাজিয়ে ছাড়ে।লেখাপড়া হোক বা চাকরি সবকিছুই যেন শেষ করে দেয় তারা।যার ফলে ভবিষ্যত অন্ধকারে নিমজ্জিত হয় তাদের। তাই সকল সময় প্রেমিকের কাছে আপনার ব্যাক্তিত্বকে ফুটিয়ে তুলুন।

ফোনে কথা বলতে পারেন।তবে তা নির্দিষ্ট সময় অনুযায়ী। কখনোই অতিরিক্ত ফোনে কথা না বলে অল্পের ভিতর গুছিয়ে কথা বলুন।এবং শুধু যে প্রেম ভালবাসার কথাই বলতে হবে তা কিন্তু নয়।বরংচ তার খোজ নিন যে দিন কেমন কাটছে, পারিপার্শ্বিক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে পারেন।বিভিন্ন গল্প,জোক্স, গান ইত্যাদি নিয়েও কথা বলতে পারেন তার সাথে।

প্রিয় ব্যাক্তিটিকে কিছু উপহার দিন। এবং এগুলো যে দামী হতে হবে তা কিন্তু নয়। বরং সামান্য কিছুর মাধ্যমেও তাকে খুশি করা সম্ভব। যেমন চুরি বা ফুল অথবা তার প্রিয় কোন জিনিস উপহার দিন। কখনোই নিজেকে ধনী প্রমানিত করতে গিয়ে অতিরিক্ত মূল্যবান জিনিস উপহার না দেওয়াই ভালো। এগুলো বিশ্বাস এবং ভালোবাসায় ফাটল ধরাতে পারে।

Leave a Reply

Your email address will not be published.